অ্যাপসটি সবাই কেন ব্যবহার করতে চায়। কারণ হচ্ছে এতে রয়েছে সকল ধরনের সবিতা। জিটিভি লাইভ খেলা, রেডিও ,টিভি, নিউজ পেপার ,পুলিশের নাম্বার ,লাইভ ক্রিকেট খেলার ,cricket scores ,football scores , অডিও কোরআন শরীফ শুনতে ও পড়তে পারবেন , আরো রয়েছে আপনার সন্তানের পরীক্ষার রেজাল্ট বাহির করতে পারবেন ,ইত্যাদি সকল বিষয়। এবং আরো রয়েছে অনেক ধরনের সুবিধা যেমন আপনি যেখানে ১২ থেকে ১৫ টা সফটওয়্যার ইনস্টল করতে হবে । সেখানে আপনি মাত্র চার এমবি একটা সফটওয়্যার ইন্সটল করে সব কাজ করতে পারেন। কোন জামেলা ছাড়াই । এবং ফ্রিতে ইন্সটল করতে পারেন কোন play store সমস্যা পড়তে হবে না । ডাউনলোড লিংক দেওয়া হল ভালো লাগলে ডাউনলোড করে ব্যবহার করবেন ধন্যবাদ সবাইকে

আমরা দীর্ঘদিন জাইন্যা আসছি, এই ছবিটা পাকিস্তানি আর্মির। সে লুঙ্গী খুইল্যা চেক করতেছে

আমরা দীর্ঘদিন জাইন্যা আসছি, এই ছবিটা পাকিস্তানি আর্মির। সে লুঙ্গী খুইল্যা চেক করতেছে ধৃত লোকটা হিন্দু নাকি মুসলমান। কেউ কেউ আবার এই ছবির ক্যাপশনে কাব্য ফলাইতো "হিন্দু না ওরা মুসলিম এই জিজ্ঞাসে কোন জন" বইল্যা। ম্যালা জায়গায় এখনো এই ছবিটা পাইবেন পাকিস্তানি আর্মি বইল্যা।

আসলে এই ছবিটা ইণ্ডিয়ান আর্মির। ছবিটা তুলছে কিশোর পারেখ আর ছবিটা ছাপা হইছিল বাংলাদেশ এ ব্রুটাল বার্থ বইয়ে। লোকটা রাজাকার সন্দেহে ধৃত আর ইন্ডিয়ান আর্মি চেক করতেছে তার লুঙ্গীর ভিতরে অস্ত্র আছে কিনা? এই ছবিটার মিথ ভাংছে ২০১৩ সালে। চিন্তা কইর‍্যা দেখেন, কেউ বুঝে নাই এতোদিন। তাইলে কি হেরা ইণ্ডিয়ান আর্মি বা পাকিস্তানি আর্মি কোনটাই দেখে নাই? দুই আর্মির তো ড্রেসই আলাদা।

এইরকম ম্যালা ভেজাল ছবি আমাদের মুক্তিযুদ্ধের ইতিহাসে ঢুইক্যা আছে। স্বাধীনতা মুক্তিযুদ্ধের দলিলপত্রের মতো আমাদের একটা মুক্তিযুদ্ধের পিয়ার রিভিউড আর্কাইভ দরকার। যেই জায়গায় মুক্তিযুদ্ধের অথেন্টিক ছবি পাওয়া যাইবে। ছবিটা কে তুলছে, কীভাবে তুলছে, কখন তুলছে, ছবিতে কাদের দেখা যাইতেছে এইসব থাকবে।

একটা জাতির রক্তাক্ত রাষ্ট্র বিপ্লবের ইতিহাসে কোন জঞ্জাল থাকা কাম্য নয়।

Bangladesh a brutal birth বইটার পিডিএফ এই লিঙ্ক থেকে ডাউনলোড করে নিতে পারবেন। বইটার ২২ পৃষ্ঠায় ছবিটা ও বর্ণণা আছে http://bit.ly/2zsTeco

---Pinaki Bhattacharya

No comments:

Post a Comment

অফিস ॥ ৯২ আরামবাগ, ক্লাব মার্কেট, মতিঝিল। ই-মেইল ॥ banglaonlinetv24@gmail.com
প্রকাশক মোঃ রাসেল জাতীয় মানবাধিকার ইউনিটি রেজিঃ নং: ঢ_০৮৮৩৭
অনলাইন নিতীমালা মেনে আবেদন কৃত সম্পাদক॥ রাজু আহমেদ অনুমোদিত নাম্বার ০৫/৯৩১৭০২৬৫