অ্যাপসটি সবাই কেন ব্যবহার করতে চায়। কারণ হচ্ছে এতে রয়েছে সকল ধরনের সবিতা। জিটিভি লাইভ খেলা, রেডিও ,টিভি, নিউজ পেপার ,পুলিশের নাম্বার ,লাইভ ক্রিকেট খেলার ,cricket scores ,football scores , অডিও কোরআন শরীফ শুনতে ও পড়তে পারবেন , আরো রয়েছে আপনার সন্তানের পরীক্ষার রেজাল্ট বাহির করতে পারবেন ,ইত্যাদি সকল বিষয়। এবং আরো রয়েছে অনেক ধরনের সুবিধা যেমন আপনি যেখানে ১২ থেকে ১৫ টা সফটওয়্যার ইনস্টল করতে হবে । সেখানে আপনি মাত্র চার এমবি একটা সফটওয়্যার ইন্সটল করে সব কাজ করতে পারেন। কোন জামেলা ছাড়াই । এবং ফ্রিতে ইন্সটল করতে পারেন কোন play store সমস্যা পড়তে হবে না । ডাউনলোড লিংক দেওয়া হল ভালো লাগলে ডাউনলোড করে ব্যবহার করবেন ধন্যবাদ সবাইকে

এদেশে বঙ্গবন্ধুর জন্ম হয়েছিল বলেই বাংলাদেশের জন্ম হয়েছে ................ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়া এমপি

সাহাবুদ্দিন আহম্মেদ, বেনাপোল : জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়া এমপি বলেন, এদেশে বঙ্গবন্ধুর জন্ম হয়েছিল বলেই বাংলাদেশের জন্ম হয়েছে। আর বাংলাদেশের জন্ম না হলে আমাদেরকে সারা জীবন পাকিস্তানিদের দাসত্ব বরণ করে চলতে হতো। আজ আমরা স্পিকার হই, এমপি হই বা সরকারের প্রথম শ্রেণীর কর্মকর্তাই বলি আর সুপ্রীম কোর্টের প্রধাণ বিচারপতি বলি, কোন বাঙালীই আমরা এসকল আসনে উন্নীত হয়ে বসতে পারতাম না। শুক্রবার(২৬ জানুয়ারি) বেলা ১১ টার সময় আর্ন্তজাতিক কাস্টমস দিবস উদযাপন অনুষ্ঠানে প্রধাণ অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

যশোর কাস্টমস এক্সসাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার শওকাত হোসেনের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে ডেপুটি স্পিকার স্থানীয় এমপি উপস্থিত শেখ আফিল উদ্দিনকে উদ্দেশ্য করে বলেন, যশোর আর্ন্তজাতিক বিমান বন্দর থেকে বেনাপোলের দুরত্ব ৪৭ কিলোমিটার। যা যাতায়াতের জন্য খুবই অনুপযোগী। যেখান থেকে বেনাপোলে আসতে ৩০ মিনিটি সময় লাগলেও দেড় ঘন্টার বেশি সময় ব্যয় হচ্ছে। এ যাতায়াত ব্যবস্থা বেনাপোল বন্দরের জন্য খুবই অমঙ্গলজনক। যা নিয়ে অচিরেই জাতীয় সংসদে উপস্থাপণ করতে হবে।

উত্তরে সাংসদ আফিল উদ্দিন বলেন, রাস্তার দু’পাশে মৃতপ্রায় কিছু গাছকে রক্ষা করতে পরিবেশবাদিরা হাইকোর্টে রীট করে এ রাস্তার উন্নয়নটি ঠেকিয়ে রেখেছেন। পরক্ষণে ডেপুটি স্পিকার বলেন, পরিবেশ বাদিরা যদি এ রাস্তায় যাতায়াত করত তাহলে অবশ্যই তারা রাস্তার মর্মকথা উপলব্ধি করত। তারপরেও তিনি পূর্ণ ব্যাখ্যা উপস্থাপন করে বিষয়টি সংসদকে অবহিত করার তাগিদ দেন।

এ সময় তিনি বেনাপোল সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশনের সভাপতি আলহাজ¦ মফিজুর রহমানে সজনের প্রস্তাবে বেনাপোল বন্দরকে বঙ্গবন্ধু স্বতন্ত্র স্থলবন্দর নাম করণ করা যাবে কি না তাও সংসদদে উপস্থাপন করতে বলেন। তিনি বিশ^ মানবতার মাতা উল্লেখ করে শেখ হাসিনার বরাত দিয়ে বলেন, অবশ্যই প্রধান মন্ত্রী বেনাপোল বন্দরকে বঙ্গবন্ধু স্বতন্ত্র স্থলবন্দর করা যায় কি না তা ভেবে দেখবেন।

এসময় তিনি বেনাপোল বন্দর থেকে জাতীয় অর্থনীতিতে বিপুল পরিমানের রাজস্ব আশা করে বলেন, বেনাপোল কাস্টমস হাউস বরাবরই জাতীয় অর্থনীতিতে ব্যাপক পারমাণে অবদান রাখে। প্রতি বছর এখান থেকে প্রায় ৫ হাজার কোটি টাকার রাজস্ব আয় হয়। যা আগামীতে ২০ হাজার কোটি টাকার আহরণ ব্যক্ত করেন তিনি।

বলেন, এজন্য প্রয়োজন বেনাপোল বন্দর তথা কাস্টমস সংশ্লিষ্ঠ সকল ব্যবসায়ীদের আন্তরিক সহযোগিতা। এসময় তিনি বেনাপোল কাস্টমস হাউস থেকে প্রধাণ মন্ত্রী শেখ হাসিনার দেওয়া রুপকল্প ২০২১ ও ২০৪১ সালের মধ্যে উন্নত দেশের বাসিন্দা হওয়ার রাজস্ব আহরণের সাথী হিসেবে ব্যাখ্যা দেন।

এ অনুষ্ঠানের পূর্বে ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বেলুন ও কবুতর উড়িয়ে কর্মসূচির উদ্বোধন করেন। এসাথে বেনাপোল কাস্টমস হাউস প্রাঙ্গণে মেধাভিওিক ১’শ জন শিক্ষার্থীকে অর্থনৈতিক উন্নয়নের লক্ষ্যে নিরাপদ বানিজ্য পরিবেশ’র ওপর প্রশিক্ষণ ও মেধা ভিত্বিক শীর্ষ ২০ জনকে বিশেষ পুরস্কার তুলে দেন। দিবসটির উদ্বোধন করেন বেনাপোল কাস্টমস কমিশনার বেলাল হোসেন চৌধুরী। পরে  কাস্টমস চত্বর থেকে এক বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়।

র‌্যালীতে বেনাপোল কাস্টমস, বন্দর, পৌরসভা, সিএন্ডএফ এজন্টস এসোসিয়েশন, বন্দর প্রেস ক্লাব, বেনাপোল প্রেস ক্লাবসহ বিভিন্ন স্কুলের শিক্ষক-শিক্ষার্থী, ছাত্রছাত্রী ও সিএন্ডএফ এজেন্টস স্ট্যাফ এসোসিয়েশনের সদস্যরা অংশ গ্রহণ করেন।


উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৮৫, যশোর-১(শার্শা) আসনের সাংসদ আলহাজ¦ শেখ আফিল উদ্দিন, জাতীয় রাজস্ব বোর্ডের মেম্বার (রপ্তানি ও বন্ড) এ এফ এম শাহরিয়ার মোল্লা, বিজিবির দক্ষিণ পশ্চিম রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল খালেদ আল মামুন ও বেনাপোল সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন।

এ সময় আরো উপস্থিত ছিলেন বেনাপোল কাস্টমস হাউসের যুগ্ম কমিশনার আআম আমিমুল ইহসান খান, বন্দরের উপ পরিচালক আমিনুল ইসলাম, রেজাউল ইসলাম। বেনাপোল সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশনের সাবেক সভাপতি আলহাজ¦ সামছুর রহমান, বর্তমান সিনিয়র সহ সভাপতি আলহাজ¦ নুরুজ্জামান, যুগ্ম সম্পাদক আলহাজ¦ মহসিন মিলন, কাস্টমস বিষয়ক সম্পাদ আলহাজ¦ নাসির উদ্দিন, প্রচার-প্রকাশনা বিষয়ক সম্পাদক ও শার্শা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মেহেদী হাসান, বেনাপোল পোর্ট থানার অফিসার ইনচার্য(ওসি) অপূর্ব হাসান, যশোর জেলা পরিষদের সদস্য অহিদুজ্জামান প্রমুখ।

No comments:

Post a Comment

অফিস ॥ ৯২ আরামবাগ, ক্লাব মার্কেট, মতিঝিল। ই-মেইল ॥ banglaonlinetv24@gmail.com
প্রকাশক মোঃ রাসেল জাতীয় মানবাধিকার ইউনিটি রেজিঃ নং: ঢ_০৮৮৩৭
অনলাইন নিতীমালা মেনে আবেদন কৃত সম্পাদক॥ রাজু আহমেদ অনুমোদিত নাম্বার ০৫/৯৩১৭০২৬৫