[X]

মায়ের পরিচর্যা ছাড়া কোন সন্তান সুসন্তানে পরিণত হতে পারে না .................. শেখ আফিল উদ্দিন এমপি

সাহাবুদ্দিন আহম্মেদ,বেনাপোল : ৮৫ যশোর-১(শার্শা) আসনের জাতীয় সংসদ সদস্য  আলহাজ্ব শেখ আফিল উদ্দিন বলেন, আমাদের মুক্তিযুদ্ধে দেশ গঠনসহ প্রত্যেকটি কাজে পুরুষের পাশাপাশি নারীরাও অনেক গুরুত্বপূর্ণ অবদান রেখে কাজকে আরো বেশি ত্বরান্বিত করেছেন। যেখানে পুরুষের অবদান রয়েছে সেখানে নারীদেরও অবদান রয়েছে। নারীর এই স্বতঃস্ফূর্ত অবদানকে আমরা কোনো ক্রমেই অস্বীকার করতে পারবো না। বিশেষ করে স্তানকে মানুষের মতো মানুষ করে গড়ে তুলতে মায়ের অবদান অনস্বিকার্য। কারণ, একজন নারীর সারমর্মই হচ্ছে “মা”। যে মায়ের পরিচর্যা ছাড়া কোন সন্তান সুসন্তানে পরিণত হতে পারে না। মঙ্গলবার বেলা ১১ টার সময় বেনাপোলের পোড়াবাড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে আয়োজিত মা সমাবেশ অনুষ্ঠানে  প্রধান অতিথি হিসেবে একথা বলেন তিনি।

বেনাপোল ইউপি চেয়ারম্যান আলহাজ¦ বজলুর রহমানের ব্যবস্থাপনায় এমন একটি ব্যতিক্রমধর্মী আয়োজনে কয়েক সহ¯্রাধীক মায়ের উপস্থিতি ঘটে। এসময় মা সমাবেশটি মহা উৎসবের আমেজে পরিনত হয়। শহর ছেড়ে পোড়াবাড়ির মতো একটি মফস্বল এলাকায় এ ধরণের উৎসবকে মায়েরা সাধুবাদ জানিয়ে এমপি শেখ আফিল উদ্দিনকে কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। 

পোড়াবাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষীকা শাহানাজ পারভিনের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে শেখ আফিল উদ্দিন বলেন, একজন সন্তানকে সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হলে তার মায়ের অবদান সবচেয়ে বেশি থাকে। কারণ, প্রত্যেক শিশু-ই জন্মের পর থেকে তার মায়ের ঘ্রাণ নিয়ে বাড়তে থাকে। সাধারণত ৫ বছর যাবত মায়েরা তার সন্তানকে যা যা সেখাই তাই-ই ঐ সন্তানেরা জীবনের সবচেয়ে বড় শিক্ষা বলে প্রতিয়মান হয়।

উক্ত অনুষ্ঠানে শেখ আফিল উদ্দিন এমপি আরো বলেন, আমরা প্রত্যেক বাবা-মা সন্তান ভূমিষ্ঠ হওয়ার সাথে সাথে তাদেরকে চুম্বন করতে থাকি আর তাদেরকে ডাক্তার ইঞ্জিনিয়ার বানাব বলে অনেক প্রতিশ্রুতি দেই। কিন্তু বাস্তবে তা করে দেখাই ক’জন? আমরা কেউই কথা রাখি না। স্কুলে ভর্তি করে দেওয়ার সাথে সাথে স্কুলের শিক্ষকদের উপর নির্ভরশীল হয়ে পড়ি। সন্তান স্কুলে যাচ্ছে কি না, কোথাও আড্ডা দিচ্ছে কি না তার দিকে খেয়াল রাখি না। এক সময় দেখা যাচ্ছে আপনার আমার সন্তান মাদকাশক্ত হয়েগেছে, চুরি করছে, সিনতাই করছে, এলাকার টপটেরর হয়েগেছে। তাই, এখনই আপনার সন্তানের উপর খেয়াল রাখেন। তাকে বন্ধুর মতো সময় দেন। কারণ, আজকের শিশু আগামী দিনের দেশ নেতৃকার। এরাই হচ্ছে দেশের ভবিষ্যৎ কর্ণধর, এরাই হবে জাতির ভবিষ্যৎ এমনকি পৃথিবীর শ্রেষ্ট ব্যক্তিত্ব।

এ সময় উপস্থিত বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শার্শা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু, সাধারণ সম্পাদক আলহাজ্ব নুরুজ্জামান, সাবেক সাংগঠনিক সম্পাদক ও যশোর জেলা পরিষদের সদস্য অধ্যক্ষ ইব্রাহিম খলিল, পোড়াবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রী খাজিদা আক্তার শ্যামলী।

এসময় আরো উপস্থিত ছিলেন বেনাপোল পৌর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ¦ এনামুল হক মুকুল, সাধারণ সম্পাদক আলহাজ¦ নাসির উদ্দিন, উপজেলা যুবলীগের সভাপতি ও যশোর জেলা পরিষদের সদস্য অহিদুজ্জামান অহিদ, উপজেলা ভাইস চেয়ারম্যান মেহেদী হাসান, শার্শা সদর ইউপি চেয়ারম্যান সোয়ারাব হোসেন, বেনাপোল পৌর আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মহাতাব উদ্দিন, শার্শা উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রহিম সরদার, সাধারণ সম্পাদক ইকবল হোসেন রাসেল, শার্শা উপজেলা বাস্তহারালীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, বেনাপোল পৌর সেচ্ছাসেবকলীগের সভাপতি জুলফিকার আলী মন্টু, সাধারণ সম্পাদক কামাল হোসেন, উপজেলা ছাত্রলীগের সহ সভাপতি আক্তারুজ্জামান তুহিন, যুগ্ম সাধারণ সম্পাদক হাসনাইন খুরশিদ মিলন, রিপন হোসেন, সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান সোহাগ, আব্দুল্লাহ মামুন শুভ, প্রচার সম্পাদক অহিদুজ্জামান অহিদ, ছাত্রলীগ নেতা ডাবলু, বেনাপোল পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি আশিকুল ইসলাম পারভেজ, সহ সভাপতি আল ইমরান, সুমন হোসেন, সাধারণ সম্পাদক অহিদুর রহমান অপু, যুগ্ম সম্পাদক সুমন মাহমুদ, কামাল হোসেন, হাসানুজ্জামান তাজিন, সাংগঠনিক সম্পাদক আরিফ হোসেন রুবেল, অর্থ সম্পাদক সাইদুজ্জামান রিন্টু, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক রবিউল ইসলাম সুমন, শেখ সাকিল, গণ শিক্ষা বিষয়ক সাকিব আল হাসান, ধর্ম বিষয়ক তৌহিদুজ্জামান, তথ্য ও গণ শিক্ষা জহির রায়হান, রিপন হোসেন, বেনাপোল ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক খায়রুজ্জামান সজিব, পৌর ২ নং ওয়ার্ড যুবলীগের সভাপতি জয়নাল আবেদীন, সাধারণ সম্পাদক আব্দুস সাত্তার মল্লিক প্রমুখ।  

অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করা হয়। পরে শেখ আফিল উদ্দিন এমপিকে ফুলের শুভেচ্ছা জানান বেনাপোল ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি তাহাজ্জেল হোসেন ভোলা ও সাধারণ সম্পাদক সাইহদুজ্জামান শহীদ। পরে এমপিকে ক্রেস্ট উপহার দেন ৪নং বেনাপোল ইউপি চেয়ারম্যান আলহাজ¦ বজলুর রহমান। শেষে বেনাপোল ইউনিয়নে এমপি শেখ আফিল উদ্দিনের উন্নয়নের উপর একটি প্রামান্যচিত্র মানুষের সকল মন কাড়ে।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

অফিস ॥ ৯২ আরামবাগ, ক্লাব মার্কেট, মতিঝিল। ই-মেইল ॥ banglaonlinetv24@gmail.com
প্রকাশক মোঃ রাসেল জাতীয় মানবাধিকার ইউনিটি রেজিঃ নং: ঢ_০৮৮৩৭
অনলাইন নিতীমালা মেনে আবেদন কৃত সম্পাদক॥ রাজু আহমেদ অনুমোদিত নাম্বার ০৫/৯৩১৭০২৬৫