অ্যাপসটি সবাই কেন ব্যবহার করতে চায়। কারণ হচ্ছে এতে রয়েছে সকল ধরনের সবিতা। জিটিভি লাইভ খেলা, রেডিও ,টিভি, নিউজ পেপার ,পুলিশের নাম্বার ,লাইভ ক্রিকেট খেলার ,cricket scores ,football scores , অডিও কোরআন শরীফ শুনতে ও পড়তে পারবেন , আরো রয়েছে আপনার সন্তানের পরীক্ষার রেজাল্ট বাহির করতে পারবেন ,ইত্যাদি সকল বিষয়। এবং আরো রয়েছে অনেক ধরনের সুবিধা যেমন আপনি যেখানে ১২ থেকে ১৫ টা সফটওয়্যার ইনস্টল করতে হবে । সেখানে আপনি মাত্র চার এমবি একটা সফটওয়্যার ইন্সটল করে সব কাজ করতে পারেন। কোন জামেলা ছাড়াই । এবং ফ্রিতে ইন্সটল করতে পারেন কোন play store সমস্যা পড়তে হবে না । ডাউনলোড লিংক দেওয়া হল ভালো লাগলে ডাউনলোড করে ব্যবহার করবেন ধন্যবাদ সবাইকে

কোর্ট ম্যারেজ কিভাবে করতে হয়

কোর্ট ম্যারেজ হল সাধারনত কোর্টে গিয়ে বিয়ে করা। কিন্তু এটা মূলত কোর্টে গিয়ে বিয়ে না , কেননা বিবাহ করানোর এখতিয়ার হল কাজীদের ।

তাহলে কোর্টে গিয়ে পাত্র পাত্রীরা কি করে ?

আসলে এরা কোর্টে গিয়ে বিবাহের একটি হলফনামা করে । এছাড়া আইনজীবী পাশে থাকলে ভবিষ্যতে কিছু আইনি সুবিধা পাবে এই আশায় পাত্র পাত্রিরা কোর্টে গিয়ে আইনজীবীর মাধ্যমে বিয়ের কাজগুলো সম্পাদন করে ।

এখানে আপনারা জারা পাত্র পাত্রী আছে তারা একটা বিষয় লক্ষ্য রাখবেন তা হল বিবাহটি যেন কাজীর মাধ্যমে কাবিন করানো হয়ে থাকে ।

তাহলে কোর্ট ম্যরিজে মূলত পাত্র পাত্রীরা ২ টি জিনিস করে থাকে ।

১. কাবিনের মাধ্যমে বিবাহ

২. বিবাহের একটি হলফ নামা

কথা হল এই হলফনামার কি দরকার ?

বেশীরভাগ ক্ষেত্রে দেখাজায় বিবাহের পর পাত্রীপক্ষের লোকজন পাত্রের বিরুদ্ধে ধর্ষনের মামলা করে এবং পরিবারের লোকজনের বিরুদ্ধে অপহরনের মামলা করে থাকে । এই জন্য একটি হলফনামা থাকলে এইধরনের মামলার ক্ষেত্রে পাত্রপক্ষ একটু সুবিধাপায় বিধায় হলফনামা করে থাকে।

কি কি কাগজপত্র সাথে আনতে হবে ??

    জাতীয় পরিচয়পত্র যদি থাকে তা আনতে হবে আর জাতীয় পরিচয়পত্র না থাকলে জন্ম নিবন্ধন সনদের কপি সাথে আনতে হবে ।
    আর ছেলে/মেয়ে দুইজনের তিন কপি করে পাসপোর্ট সাইজ ছবি আনতে হবে ।
    ৩ জন সাক্ষী আনতে হবে ।

তবে আমাদের কাছে অনেকেই অভিযোগ করে যে অনেক আইনজীবী শুধু বিবাহের হলফনামা করে তাদের বিবাহ সম্পর্ন করে থাকে । একটা একটি অনৌতিক কাজ । আপনার যারা ভবিষ্যতে বিবাহ করবেন তারা এই বিষয়টার প্রতি লক্ষ্য রাখবেন ।  বিবাহের ক্ষেত্রে শুধু হলফনামা করবেন না একই সাথে কাবিননামা করবেন ।

এই দুটি বিষয় লক্ষ্য রাখলে আপনাদের জন্য ভালো হবে ।

এছাড়া কোর্ট ম্যারেজ সম্পর্কে আরো কোন প্রশ্ন থাকলে ফোন করুন – 01826-477994

No comments:

Post a Comment

[X]
অফিস ॥ ৯২ আরামবাগ, ক্লাব মার্কেট, মতিঝিল। ই-মেইল ॥ banglaonlinetv24@gmail.com
প্রকাশক মোঃ রাসেল জাতীয় মানবাধিকার ইউনিটি রেজিঃ নং: ঢ_০৮৮৩৭
অনলাইন নিতীমালা মেনে আবেদন কৃত সম্পাদক॥ রাজু আহমেদ অনুমোদিত নাম্বার ০৫/৯৩১৭০২৬৫