[X]

বেনাপোলে বিজিবি’র পৃথক অভিযানে ৫৮ পিছ (৬ কেজি ৭’শ গ্রাম) স্বর্ণের বার ও হুন্ডির ১ লক্ষ ইউএস ডলারসহ আটক-২

সাহাবুদ্দিন আহমেদ, বেনাপোল : বেনাপোল সীমান্তে বিজিবি’র পৃথক অভিযানের মাধ্যমে ৫৮ পিছ স্বর্ণের বার ও হুন্ডির ১ লক্ষ ইউএস ডলারসহ ২ যুবক আটক হয়েছে।

শুক্রবার বেলা ১০টা ২০ মিনিটের সময় বেনাপোল কাঁচা বাজার এলাকা থেকে ৩৪ পিছ(৩.৯৬০ কেজি) ও বৃহস্পতিবার রাতে ৩ নং ঘিবা এলাকার জোড়া ব্রীজ এর নিচ থেকে ২৪ পিছ স্বর্ণের বার (২.৭৪০ কেজি) উদ্ধার করা হয়। একই রাতে সর্বাঙ্গহুদা সরকারী প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন পাঁকা রাস্তার উপর হতে হুন্ডির ১ লক্ষ ইউএস ডলারসহ (বাংলাদেশী ৮৪ লক্ষ টাকা) মওলা বক্স (৩৫) ও আলমগীর হোসেন (৪০) নামে ২ যুবককে আটক করা হয়। 

এ বিষয়ে ৪৯ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ আরিফুল হক জানান শুক্রবার বেলা সাড়ে ১০ টার সময় বেনাপোল আইসিপিতে কর্মরত ল্যাঃ নাঃ মোঃ আব্দুর রহমান এর নেতৃত্বে একটি অভিযান পরিচালনা করা হয়। উক্ত অভিযানে বেনাপোল কাঁচা বাজার সংলগ্ন এলাকায় বাংলাদেশ হতে ভারতে পাচারের প্রাক্কালে বিজিবি টহল দল কর্তৃক ০১ জন চোরাকারবারীকে ধাওয়া করলে তার হাতে রাখা কাপড়ের ব্যাগ ফেলে দৌড়ে পালিয়ে যায়। ঘটনাস্থল হতে উক্ত ব্যাগ তল্লাশী করে প্লাষ্টিকের প্যাকেটে মোড়ানো অবস্থায় ৩৪ পিছ (৩.৯৬০ গ্রাম) স্বর্ণের বার উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য এক কোটি সত্তর লক্ষ আটাশ হাজার টাকা। অপরদিকে বৃহস্পতিবার রাতে  ঘিবা বিওপিতে কর্মরত হাবিলদার মোঃ আব্দুল মালেক এর নেতৃত্বে একটি অভিযান পরিচালনা করা হয়। উক্ত অভিযানে মেইন পিলার ২৩ হতে আনুমানিক ১০০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে ৩ নং ঘিবা এলাকার জোড়া ব্রীজ এর নিচ থেকে পরিত্যাক্ত অবস্থায় প্লাষ্টিকের কাগজে মোড়ানো ২ টি প্যাকেট তল্লাশী করে ২৪ টি স্বর্ণের বার (২.৭৪০ কেজি) উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য ১,১৭,৮২,০০০/- (এক কোটি সতের লক্ষ বিরাশি হাজার হাজার) টাকা। উদ্ধারকৃত স্বর্ণের বারগুলো যশোর ট্রেজারীতে জমা করা হয়েছে।  এছাড়া পৃথক অভিযানের মাধ্যমে রঘুনাথপুর বিওপিতে কর্মরত হাবিলদার মোঃ মামুনার রশিদ এর নেতৃত্বে একটি অভিযান পরিচালনা করা হয়। উক্ত অভিযানে সর্বাঙ্গহুদা সরকারী প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন পাঁকা রাস্তার উপর হতে ভারত হতে বাংলাদেশে আসার প্রাক্কালে নগদ এক লক্ষ ইউএস ডলারসহ ২ জন আসামী আটক করা হয়। বাংলাদেশী টাকায় যার মূল্য চুরাশি লক্ষ টাকা। আটককৃত ইউএস ডলারসহ আসামীদ্বয়কে বেনাপোল পোর্ট থানায় প্রেরণ করা হয়েছে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

অফিস ॥ ৯২ আরামবাগ, ক্লাব মার্কেট, মতিঝিল। ই-মেইল ॥ banglaonlinetv24@gmail.com
প্রকাশক মোঃ রাসেল জাতীয় মানবাধিকার ইউনিটি রেজিঃ নং: ঢ_০৮৮৩৭
অনলাইন নিতীমালা মেনে আবেদন কৃত সম্পাদক॥ রাজু আহমেদ অনুমোদিত নাম্বার ০৫/৯৩১৭০২৬৫