[X]
loading...

যশোরের শার্শা সীমান্তে ৯ জেব্রা উদ্ধার

সাহাবুদ্দিন আহমেদ : যশোর জেলার সীমান্তবর্তী উপজেলা শার্শা’র সাতমাইল গরুর খাটাল থেকে ৯ টি জেব্রা উদ্ধার করেছে জেলা গোয়েন্দা(ডিবি) পুলিশ। তবে, এ সময় কোন পাঁচারকারিকে আটক করতে পারেনি। 
মঙ্গলবার(৮-মে) রাত সাড়ে ১১টার দিকে জেব্রাগুলো উদ্ধার করে যশোর পুলিশ লাইনে রাখা হয়। বুধবার ৪ টার দিকে বণ্যপ্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইনে পাঁচারকারি ৪ জনকে আসামী করে আরো ৪/৫ জনকে অজ্ঞাত রেখে শার্শা থানায় একটি মামলা হয়েছে। জেব্রাগুলো বিভাগীয় বন বিভাগের কর্মকর্তাদের কাছে হস্তান্তর করা হয়। 

এজাহারভুক্ত আসামীরা হলো- শার্শার বাগ আঁচড়া সাতমাইল এলাকার আব্দুল বিশ্বাষের ছেলে তুতু(৪০), বেনাপোল পোর্ট থানার পুটখালী গ্রামের আবুল সরদারের ছেলে মুক্তি(৪৫), নরসিংদির পলাশ থানার বকুল নগর গ্রামের আব্দুল মান্নান ভুইয়া ছেলে রানা ভুইয়া(২৮) ও বগুড়া জেলার আদমদিঘী থানার বশিরকোড়া চকপাড়া গ্রামের আহাদ আলী সরদারের ছেলে কামরুজ্জামান বাবু(৩২) সহ অজ্ঞাত ৪/৫ জন।
এ বিষয়ে স্থানীয়রা জানান, মঙ্গলবার দিনটি সাতমাইল গরু খাটালের হাটের দিন থাকায় এদিন খাটালে খুঁটির সঙ্গে ১০টি জেব্রা বাঁধা ছিল। এর মধ্যে একটি জেব্রা মারা যাওয়ায় বাকিগুলো চিৎকার ও লাফালাফি করছিল। এসময় উৎসুক জনতা পুলিশে খবর দিলে যশোর জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের এসআই মুরাদ হোসেনের নেতৃত্বে একটি টহল দল সেখানে অভিযান চালিয়ে ৯টি জেব্রা উদ্ধার করে। এর মধ্যে আরো একটি জেব্রা মারাগেছে বলে থানার এজাহার সুত্রে জানাগেছে।
এ বিষয়ে যশোর জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের এসআই মুরাদ হোসেন জানান, পলাতক আসামীরা জেব্রাগুলো ভারতে পাঁচারের উদ্দ্যেশে সাতমাইল হাটে তুতুর খাটালে বেঁধে রেখেছে এমন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালিয়ে ৯টি জেব্রা উদ্ধার করা হয়। এরমধ্যে একটি জেব্রা মারা গেছে। জেব্রাগুলোর মোট মূল্য ২ কোটি ৭০ লক্ষ টাকা। এ বিষয়ে শার্শা থানায় বন্যপ্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইনে একটি মামলা হয়েছে। জেব্রাগুলো বিভাগীয় বন কর্মকর্তা, বণ্যপ্রাণী সংরক্ষণ বিভাগ, খুলনার অনুকূলে হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

বৈশিষ্ট্যযুক্ত পোস্ট

সিজারে পুরুষ কেন ? সিজারে পুরুষের কাজ কি?

সিজারে পুরুষ কেন ? সিজারে পুরুষের কাজ কি? বাংলাদেশে কি নারী গাইনি ডাক্তারের এতই অভাব, যা পুরুষ ডাক্তার  দ্বারা অপারেশন করতে বাধ্য হচ্ছেন?...

অফিস ॥ ৯২ আরামবাগ, ক্লাব মার্কেট, মতিঝিল। ই-মেইল ॥ banglaonlinetvnews@gmail.com
প্রকাশক মোঃ রাসেল জাতীয় মানবাধিকার ইউনিটি রেজিঃ নং: ঢ_০৮৮৩৭
অনলাইন নিতীমালা মেনে আবেদন কৃত সম্পাদক॥ রাজু আহমেদ অনুমোদিত নাম্বার ০৫/৯৩১৭০২৬৫