শার্শায় বর্ণাঢ্য আয়োজনে জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপিত

সাহাবুদ্দিন আহম্মেদ, বেনাপোল : সারা দেশের ন্যায় বর্ণাঢ্য আয়োজনে শার্শায় জাতীয় মৎস্য দিবস উদযাপিত হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১ টার সময় শার্শা উপজেলা প্রশাসনের আয়োজনে প্রধাণ সড়কে বর্ণাঢ্য র‌্যালী শেষে উপজেলা পরিষদ চত্ত্বর পুকুরে মাছের পোনা অবমুক্ত করা হয়। পরে উপজেলা পরিষদ অডিটরিয়ামে এক আলোচনা সভার মধ্য দিয়ে শেষ্ট্র মাছ চাষী ও মৎস্যজীবিদের ক্রেস্ট প্রদান করা হয়। 

শার্শা উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা জয়দেব কুমার ভদ্র’র সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে প্রধাণ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু।

প্রধাণ অতিথির বক্তব্যে সিরাজুল হক মঞ্জু বলেন, সফল প্রধাণ মন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ মাছ চাষে স্বয়ংসম্পূর্ণ। আজ বাংলাদেশের মানুষ নিজেদের মাছের চাহিদা মিটিয়ে বিদেশে মাছ রপ্তানী করছে। যা অব্যাহত থাকলে মাছের উৎপাদন থেকেই এদেশ একদিন সরকারের উন্নয়নের অংশিদার হিসেবে গর্বিত হবে।

শার্শা উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ আবুল হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা হীরক কুমার, সমবায় কর্মকর্তা আজিজুর রহমান প্রমুখ।

সভায় উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ আবুল হোসেন বলেন গত ১৮ জুলাই শার্শা উপজেলা পরিষদ মিলনায়তনে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে গণ মাধ্যম কর্মীদের নিয়ে সংবাদ সম্মেলন এবং মাইকিংয়ের মঅধ্যরম ব্যপক প্রচারণা করা হয়েছে। ২০ জুলাই বাহাদুরপুর বাওড়ে মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অর্গততি বিষয়ে আলোচনা সভা ও প্রমান্য চিত্ত অনুষ্ঠিত হবে। ২১ জুলাই বাগ আঁচড়া ও নাভারণ বাজারে ফরমালিন বিরোধী অভিযান পরিচালনা এবং মৎস্য বিষয়ক আইন বাস্তবায়নে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে। ২২ জুলাই শার্শা উপজেলঅ কলেজে বিভিন্ন স্কুল কলেজে মৎস্য চাষ ভিত্তিক উদ্বুদ্ধকরণ ভিডিও প্রমাণ্য চিত্র প্রদর্শণ করা হবে। ২৩ জুলাই বেনাপোল বাজারে মৎস্য চাষে উদ্বুদ্ধকরণ প্রসঙ্গে ভিডিও/প্রমামাণ্য চিত্র প্রদর্শণ করা হবে। ২৪ জুলাই শার্শা উপজেলা পরিষদ মিলানায়তনে জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৮ মুল্যায়ন, পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

অফিস ॥ ৯২ আরামবাগ, ক্লাব মার্কেট, মতিঝিল। ই-মেইল ॥ banglaonlinetv24@gmail.com
প্রকাশক মোঃ রাসেল জাতীয় মানবাধিকার ইউনিটি রেজিঃ নং: ঢ_০৮৮৩৭
অনলাইন নিতীমালা মেনে আবেদন কৃত সম্পাদক॥ রাজু আহমেদ অনুমোদিত নাম্বার ০৫/৯৩১৭০২৬৫