আগামী দিনের বাংলাদেশ হোক উন্নয়নশীল লাল-সবুজ বনায়নের দেশ .................. শেখ আফিল উদ্দিন এমপি

সাহাবুদ্দিন আহম্মেদ, বেনাপোল : ৮৫ যশোর-১(শার্শা)’র সাংসদ আলহাজ্ব শেখ আফিল উদ্দিন বলেন, গাছ মানুষের জীবনের সবচেয়ে পরম বন্ধু। প্রত্যেক মানুষ তার নিশ্বাষের সাথে বিষাক্ত কার্বনডাই অক্সাইড ছাড়ে আর তা গ্রহণ করে মানুষের বেঁচে থাকার জন্য অক্সিজেন ছাড়ে গাছ। আর এই অক্সিজেন গ্রহণ করেই মানুষ বেঁচে থাকে। তাই আমাদের প্রত্যেকের উচিত একটি করে হলেও গাছ লাগানো। মঙ্গলবার বিকেলে শার্শা উপজেলা পরিষদ চত্বরে ফলদ ও বৃক্ষ মেলা উদযাপন অনুষ্ঠানে প্রধাণ অতিথি হিসেবে একথা বলেন তিনি।

শার্শা উপজেলা প্রশাসনের আয়োজনে ও উপজেলা কৃষি কর্মকর্তা হীরক কুমার সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত ফলদ ও বৃক্ষ মেলা-২০১৮ উদযাপন অনুষ্ঠানে শেখ আফিল উদ্দিন এমপি আরো বলেন, শার্শা উপজেলা ইতিমধ্যে কৃষি ও মৎসে বিপ্লব ঘটিয়ে এলাকার মানুষের প্রয়োজনীয় ফসল ও মাছের চাহিদা মিটিয়ে দেশের বিভিন্ন অঞ্চলে সরবরাহ করে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হয়েছে। তারপরেও এই ধারাবাহিকতা বজায় রেখে প্রত্যেকে একটি করে হলেও গাছের চারা রোপন করে শার্শা উপজেলাকে লাল সবুজের বনায়নে ভরে তুলতে হবে। তাতে বেঁচে থাকার জন্য একদিকে যেমন অক্সিজেনের পরিমাণ অনেক ভালো পাবো অণ্যদিকে আজকের চারাগাছ আমাদের ভবিষ্যৎ উন্নতিতে অগ্রণী ভূমিকা পালন করবে। যা সন্তানদের লেখাপড়ার খরচ যোগানোসহ বিপদে আপদে পরম বন্ধুর ন্যায় কাজ করবে। তাই, আজকের দিনে সপথ নিই, আগামী দিনের বাংলাদেশ হোক উন্নয়নশীল লাল-সবুজ বনায়নের দেশ।

এসময় শেখ আফিল উদ্দিন এমপি আগন্তুক শিক্ষার্থীদের উদ্দেশ্য করে বলেন, অধিকাংশ মানুষ গাছ লাগানোর সময় অনেক স্বপ্ন আঁকেন আর বলেন গাছটি বড় হলে তা বিক্রি করে সন্তানকে উচ্চ শিক্ষায় শিক্ষিত করব/ বাড়ি করব বা অনেক কিছু। তদ্রুপ প্রত্যেক সন্তান ভূমিষ্ট হওয়ার সাথে বাবা মা তাদেরকে নিয়েও অনেক স্বপ্ন আঁকে। বাবা-মায়ের আশা থাকে সন্তান মানুষের মতো মানুষ হোক। আর সন্তান মানুষ হলে যেমন বাবা-মা’র স্বপ্ন পূরণ হয় তেমনি দেশের স্বপ্নও পূরণ হয়।

অনুষ্ঠানের শুরুতে শার্শা উপজেলা পরিষদ চত্ত্বর থেকে বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে প্রধাণ সড়ক প্রদক্ষিণ করে। পরে ফিতা কেটে ফলদ ও বৃক্ষ মেলার উদ্বোধন শেষে আলোচনা সভায় প্রধাণ অতিথির বক্তব্য রাখেন শেখ আফিল উদ্দিন এমপি।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শার্শা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু, উপজেলা নির্বাহী কর্মকর্তা পূলক কুমার মন্ডল, উপজেলা ভাইস চেয়ারম্যান মেহেদী হাসান, শার্শা ইউপি চেয়ারম্যান সোয়ারাব হোসেন, প্রাণী সম্পদ কর্মকর্তা জয়দেব কুমার সিংহ, সিনিয়র মৎস্য কর্মকর্তা আবুল হাসান, সমবায় কর্মকর্তা আজিজুর রহমান, সহকারি কৃষি কর্মকর্তা মাহমুদা আক্তার, শহিদুল ইসলাম, কামরুজ্জামান, উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রহিম সরদারসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ।

অফিস ॥ ৯২ আরামবাগ, ক্লাব মার্কেট, মতিঝিল। ই-মেইল ॥ banglaonlinetv24@gmail.com
প্রকাশক মোঃ রাসেল জাতীয় মানবাধিকার ইউনিটি রেজিঃ নং: ঢ_০৮৮৩৭
অনলাইন নিতীমালা মেনে আবেদন কৃত সম্পাদক॥ রাজু আহমেদ অনুমোদিত নাম্বার ০৫/৯৩১৭০২৬৫