বেনাপোলে ট্রাফিক সপ্তাহে পুলিশের সাথে গাড়ির কাগজপত্র পরীক্ষা করল শিক্ষার্থীরা

সাহাবুদ্দিন আহমেদ, বেনাপোল :  বেনাপোলে ট্রাফিক সপ্তাহ-২০১৮ উপলক্ষে পুলিশের সাথে গাড়ির কাগজপত্র পরীক্ষা করল স্কুলের ছাত্র-ছাত্রীরা।

বুধবার বেলা সাড়ে ১০টা থেকে বেনাপোলÑ–যশোর মহাসড়কের দিঘিরপাড় নামক স্থানে বেনাপোল হাইস্কুল ও মরিয়ম মেমোরিয়াল বালিকা বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা পোর্ট থানা ও ট্রাফিক পুলিশের সাথে এ ট্রাফিক সপ্তাহ পালন করে।

স্কুলের শিক্ষার্থীরা যশোর থেকে বেনাপোল ও বেনাপোল থেকে যশোর যাতায়াতের সকল ধরনের যানবাহনের কাগজপত্র দেখে। যে সকল গাড়ির কাগজপত্র এবং ড্রাইভিং লাইসেন্স নাই তাদের গাড়িতে নিয়ম অনুযায়ী বেনাপোল পোর্ট থানা পুলিশ ও ট্রাফিক পুলিশ মামলা দেয়।

তবে যশোর থেকে বেনাপোলের দিকে বেনাপোল কাস্টমস কমিশনার বেলাল হোসাইনের  গাড়ি ছাত্র/ছাত্রীরা দাঁড় করালে কাগজপত্র চাইলে কোন কাগজপত্র দেখাতে পারে নাই। স্থানীয় কিছু পরিচিত লোক কাস্টমস কমিশনারের গাড়ি বলে ছাত্র/ছাত্রীদের অনুরোধ করায়ে ছেড়ে দেয়।

ট্রাফিক ইন্সপেক্টর মান্নান বলেন, এভাবে অভিযান চললে সরকারও রাজস্ব পাবে আর গাড়ির কাগজপত্রও ঠিক করবে মালিকরা। তিনি বলেন বেলা ১ টা পর্যন্ত ট্রাফিক পুলিশ ও বেনাপোল পোর্ট থানা পুলিশ যৌথভাবে ২৭ টি গাড়ির মামলা দেয়। এসব গাড়ির ভিতর অধিকাংশ মোটর সাইকেল ও বাস রয়েছে।

বেনাপোল পোর্ট থানার সেকেন্ড অফিসার শরীফ হাবিবুর রহমান বলেন, এভাবে মাস খানেক গাড়ির কাগজপত্র দেখা হবে। কাগজপত্র পরীক্ষা নিরীক্ষা করলে শেষ পর্যন্ত সকল মোটরসাইকেল, পরিবহন, বাস ও ট্রাকের কাগজপত্র ঠিক হবে।

তবে শিক্ষার্থীদের শতস্ফুর্ত ভাবে ট্রাফিক সপ্তায় গাড়ির কাগজপত্র পরীক্ষা করতে দেখা গেছে। বাদ পড়েনি পুলিশের মোটরসাইকেলও। তারা পুলিশের মোটরসাইকেল দাঁড় করায়ে মানিব্যাগ থেকে কাগজ বের করে কাগজপত্র পরীক্ষা নিরিক্ষা করে। তবে শিক্ষার্থীদের দেখা গেছে তারা প্রতিটি মোটর সাইকেল চালকের কাগজপত্রের সাথে হেলমেট আছে কি না তা দেখে।
 
এ বিষয়ে বেনাপোল পোর্ট থানার অফিসার ইনচার্য(ওসি) আবু সালেহ মাসুদ করিম বলেন, পুলিশ কোন গাড়ির ড্রাইভার /মালিককে হয়রানি না করে তাদের কাগজপত্র ঠিক আছে কিনা তা পরীক্ষা করে নিয়ম অনুযায়ী ব্যবস্থা নিবে।

No comments:

Post a Comment

অফিস ॥ ৯২ আরামবাগ, ক্লাব মার্কেট, মতিঝিল। ই-মেইল ॥ banglaonlinetv24@gmail.com
প্রকাশক মোঃ রাসেল জাতীয় মানবাধিকার ইউনিটি রেজিঃ নং: ঢ_০৮৮৩৭
অনলাইন নিতীমালা মেনে আবেদন কৃত সম্পাদক॥ রাজু আহমেদ অনুমোদিত নাম্বার ০৫/৯৩১৭০২৬৫