[X]

মানুষ ইচ্ছা করলেই সততা-সময় জ্ঞান ও কর্ম দক্ষতার মাধ্যমে উন্নয়নের উন্নত শিখরে পৌছাতে পারে ....... শেখ আফিল উদ্দিন এমপি

শরিফুল ইসলাম, বেনাপোল প্রতিনিধি : ৮৫ যশোর-১(শার্শা)’র সাংসদ আলহাজ¦ শেখ আফিল উদ্দিন বলেন, জাতি উন্নয়নের একমাত্র মূলমন্ত্র সততা-সময়ানুবর্তিতা ও কর্মদক্ষতা। একজন মানুষ ইচ্ছা করলেই সততা-সময় জ্ঞান ও কর্ম দক্ষতার মাধ্যমে উন্নয়নের উন্নত শিখরে পৌছাতে পারে। যার এক বাস্তব উদাহরণ মরহুম শেখ আকিজ উদ্দিন। যিনি তার জীবদ্দশায় একমাত্র সততাকে পুজি করে সময়ানুবর্তিতার দিকে খেয়াল রেখে সবচেয়ে ক্ষুদ্রতম ব্যবসায়ী থেকে শিল্পপতি হয়েছিলেন। বৃহস্পতিবার বেলা ১১ টার সময় শার্শা উপজেলা প্রশাসনের মাসিক উন্নয়ন ও সমন্ময়, মাদক ও চোরাচালান প্রতিরোধ এবং আইন শৃঙ্খলা বিষয়ক আলোচনা সভায় প্রধাণ অতিথি হিসেবে একথা বলেন তিনি।

শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা পূলক কুমার মন্ডোলের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত মাসিক সভায় অনুষ্ঠানের প্রধাণ উপদেষ্টা সাংসদ শেখ আফিল উদ্দিন ইতিমধ্যে মৎস্যখাতে জাতীয় পুরস্কার প্রাপ্ত হওয়ায় তাঁকে ফুলেল শুভেচ্ছা ও ক্রেস্ট প্রদাণ করেন উপজেলা প্রশাসনের সকল কর্মকর্তাবৃন্দ।

আবেগে আপ্লুত হয়ে উক্ত সম্বর্ধনায় শেখ আফিল উদ্দিন এমপি আরো বলেন, মরহুম শেখ আকিজ উদ্দিন ছিলেন তার গর্বিত পিতা। সেই মহান ব্যক্তির সততা, আদর্শ, সময় জ্ঞান, কর্মদক্ষতা আমরা অনুসরণ করেছি মাত্র। চেষ্টা করেছি তার সকল জ্ঞুনে নিজেদেরকে তৈরি করার জন্য। তাঁর থেকে শিক্ষা নিয়েই আমরা সকল ভাইয়েরা আজ প্রতিষ্ঠিত হয়েছি বটে। সেসাথে প্রত্যেক বছর কৃষি, মৎস্য ও আমদানি-রপ্তানি বাণিজ্যসহ বিভিন্ন বিষয়ের উপর জাতীয় পুরস্কারে ভূষিত হচ্ছি। বিশেষ করে শার্শা উপজেলার মানুষ তার সার্বিক কাজে উৎসাহ প্রদাণ করায় তার এই সফলতা অর্জণ বলে দাবি করেন সাংসদ শেখ আফিল উদ্দিন।

এসময় সাংসদ শেখ আফিল উদ্দিন আরো বলেন, শার্শাবাসী আজ অনেক উন্নত। এখানকার মানুষ ইতিমধ্যে কৃষিতে বিপ্লব ঘটিয়ে নিজ এলাকার মানুষের খাদ্য শষ্যের যোগান দিয়ে দেশের বিভিন্ন অঞ্চলে রপ্তানি করছেন। এখানকার মানুষ মৎস্য খাতে বিপ্লব ঘটিয়ে নিজেদের আমিষের চাহিদা মিটিয়ে এক তৃতীয়াংশ মাছ দেশের বিভিন্ন অঞ্চলে রপ্তানীর পাশাপাশি পাশ^বর্তি দেশ ভারতে রপ্তানি করছে।

এসময় তিনি শোকের মাস আগষ্টকে যথাযথ সম্মান দেখিয়ে ১৫ আগষ্ট উদযাপনে দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শার্শা উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু, উপজেলা ভাইস চেয়ারম্যান মেহেদী হাসান, মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া ফেরদৌস, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা জয়দেক কুমার ভদ্র, সিনিয়র মৎস্য কর্মকর্তা আবুল হাসান, সমবায় কর্মকর্তা আজিজুর রহমান, কৃষি কর্মকর্তা হীরক কুমার মন্ডল, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আব্দুর রব, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাফফর হোসেন, শার্শা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এম মশিয়ুর রহমান, বেনাপোল পোর্ট থানার কর্মকর্তা জাকির হোসেন, কায়বা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাসান ফিরোজ আহমেদ টিংকু, উলাশী ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আয়নাল হক, পুটখালী ইউপি চেয়ারম্যান হাদিউজ্জামান, নিজামপুর ইউপি চেয়ারম্যান আবুল কালাম আযাদ, বেনাপোল ইউপি চেয়ারম্যান আলহাজ্ব বজলুর রহমান, ডিহি ইউপি চেয়ারম্যান হোসেন আলী, বাগ আঁচড়া ইউপি চেয়ারম্যান ইলিয়াছ কবির বকুল, বাহাদুরপুর ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান, লক্ষনপুর ইউপি চেয়ারম্যান আনোয়ারা বেগমসহ উপজেলা প্রশাসনের সকল দপ্তরের কর্মকর্তাবৃন্দ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

অফিস ॥ ৯২ আরামবাগ, ক্লাব মার্কেট, মতিঝিল। ই-মেইল ॥ banglaonlinetv24@gmail.com
প্রকাশক মোঃ রাসেল জাতীয় মানবাধিকার ইউনিটি রেজিঃ নং: ঢ_০৮৮৩৭
অনলাইন নিতীমালা মেনে আবেদন কৃত সম্পাদক॥ রাজু আহমেদ অনুমোদিত নাম্বার ০৫/৯৩১৭০২৬৫