[X]

বেনাপোলের ভয়াবহ যানজট নিরশনে ফুটপথ অবমুক্ত করলেন নাভারন হাইওয়ে ফাঁড়ির ইনচার্জ পলিটন মিয়া

শরিফুল ইসলাম, বেনাপোল : বেনাপোলের ভয়াবহ যানজট নিরশনে দু’দিনের অব্যর্থ অভিযানে ফুটপথ অবমুক্ত করলেন নাভারন হাইওয়ে ফাঁড়ি পুলিশের ইনচার্জ পলিটন মিয়া। বিগত কয়েক বছর ধরে বেনাপোলের ফুটপথগুলো দখল করে থাকা ক্ষুদ্র ব্যবসায়ীদের দোকানঘরগুলো উচ্ছেদ করে সাধারণ জনগণের ভালোবাসা অর্জণ করলেও কতদিন তা বলবৎ রাখতে পারবেন বলে সঙ্কা প্রকাশ করেন স্থানীয় জনতা। 

রবি ও সোমবার দু’দিনের কায়িক পরিশ্রমের মাধ্যমে হাইওয়ে ফাঁড়ি পুলিশ বেনাপোল বাজার এলাকায় অভিযান চালিয়ে ফুটপথের সকল দোকানঘর উচ্ছেদ করেন।

স্থানীয়রা জানান, বেনাপোল বাজারে ফুটপথ দখল করে থাকা ক্ষুদ্র ব্যবসায়ীরা একদিকে যেমন এখানে দোকানঘর বসিয়ে উপার্যিত অর্থ দিয়ে পরিবার পরিজন নিয়ে দিনাতিপাত করছিলো। অপরদিকে বাজারের দু’ধারে শাক-সব্জিসহ বিভিন্ন ধরণের নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি বিক্রি করায় ফুটপথসহ রাস্তার দু’ধার সকল সময় ভ্যান, ইজিবাইক দাড়িয়ে থাকাসহ ক্রেতাদের চলাচলে ভয়াবহ যানজটের সৃষ্টি হতো। তাতে স্কুল, কলেজের ছাত্রছাত্রীদের যাতায়াতসহ সকল ধরণের যানবাহন চলাচলে নানা ধরণের বিঘœতার সৃষ্টি হতো। প্রতিনিয়ত ঘটত ছোটখাট থেকে বড় ধরণের দূর্ঘটনা। তবে বেনাপোল বাজার নিয়ন্ত্রকদের কাছে বাজারের আয়তন বাড়িয়ে এ সকল উচ্ছেদ হওয়া ক্ষুদ্র ব্যবসায়ীদের স্থান করে দেওয়ারও আশাবাদ ব্যক্ত করেন স্থানীয় জনতা। 

এ বিষয়ে নাভারন হাইওয়ে ফাঁড়ির ইনচার্জ পলিটন মিয়া বলেন দীর্ঘদিন ধরে ব্যস্ততম নগরী বেনাপোল বাজারের ফুটপথগুলো দখল করে থাকা কিছু ক্ষুদ্র ব্যবসায়ীর কারণে প্রতিনিয়ত এখানে যানজটের সৃষ্টি হয়। তাতে স্কুল কলেজগামী ছাত্রছাত্রীদের চলাচলে একদিকে যেমন ভয়াবহ রুপ ধারণ করে, অপরদিকে বেনাপোল বাজারটি দেশের বৃহত্তম স্থলবন্দর এলাকা হওয়ায় আমদানি –রফতানিবাহী যান চলাচলে ভয়াবহ যানজটের সৃষ্টি হয়। সেকারণে ফুটপথ অবমুক্ত করা হয়েছে। যা ভবিষ্যতে চলমান থাকবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন। 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

অফিস ॥ ৯২ আরামবাগ, ক্লাব মার্কেট, মতিঝিল। ই-মেইল ॥ banglaonlinetv24@gmail.com
প্রকাশক মোঃ রাসেল জাতীয় মানবাধিকার ইউনিটি রেজিঃ নং: ঢ_০৮৮৩৭
অনলাইন নিতীমালা মেনে আবেদন কৃত সম্পাদক॥ রাজু আহমেদ অনুমোদিত নাম্বার ০৫/৯৩১৭০২৬৫