[X]

রামগঞ্জে স্কুলের টয়লেট ভাংচুরের ঘটনায় মামলা ৪ পৌর কর্মচারী গ্রেফতার,প্রতিবাদ সভা


রামগঞ্জ (লক্ষ্মীপুর) প্রতিনিধি:
রামগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের নির্মানাধীন টয়লেট ভাংচুর করার অভিযোগে রামগঞ্জ পৌরসভার ৪ কর্মচারীকে গ্রেফতার করেছে রামগঞ্জ থানা পুলিশ। বুধবার গভীর রাতে উপজেলার বিভিন্ন এলাকা থেকে তাদের আটক করা হয়। এর পূর্বে রামগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মঞ্জুুরুল হক ফারুক বাদী হয়ে রামগঞ্জ থানায় ৭জনকে আসামী করে একটি মামলা দায়ের করেন। গ্রেফতারকৃতরা হলেন, রামগঞ্জ পৌরসভার পানি শাখার বিলক্লার্ক আবদুল মান্নান, স্বাস্থ্য সহকারী ফারুক হোসেন, কার্য-সহকারী জহিরুল ইসলাম ও টীকাদানকারী ফরহাদ হোসেন।
থানা ও স্থানীয় সূত্রে জানা যায়, দীর্ঘদিন থেকে রামগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের ব্যাবস্থাপনা কমিটির সভাপতি পদকে কেন্দ্র করে রামগঞ্জ পৌরসভার মেয়র আবুল খায়ের পাটওয়ারীর সাথে বিরোধ দেখা দেয়। এ ঘটনায় বেশ কয়েকবার তদবির পাল্টা তদবির করেও কোন সমাধান না হওয়ায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সাবেক সভাপতি ও সাবেক মেয়র বেলাল আহম্মেদকে আহবায়ক করে বিদ্যালয়ের কার্যক্রম চলমান রাখে। এ নিয়ে বিদ্যালয় কর্তৃপক্ষ ও পৌর মেয়র আবুল খায়ের পাটওয়ারীর বিরোধ এখন প্রকাশ্যে রুপ নিয়েছে।
অপরদিকে রামগঞ্জ পৌরসভার কাউন্সিলর মোঃ শাহাজাহানের সভাপতিত্বে পৌরসভা অফিস প্রাঙ্গনে প্রতিবাদ সভার আয়োজন করে পৌর কর্মকর্তা-কর্মচারী পরিষদ। প্রতিবাদ সভায় বক্তারা জানান, পৌরসভার মেয়রের অফিস সংলগ্ন স্থানে বিদ্যালয় কর্তৃপক্ষ সম্পূর্ণ উদ্দেশ্য প্রণোধিতভাবে টয়লেট নির্মান শুরু করে। যাতে পরিবেশ দুষনসহ নিরাপদ স্বাস্থ্য সেবা হুমকির মুখে পড়বে। টয়লেট নির্মান বন্ধ রাখার জন্য পৌরসভার মেয়র স্বাক্ষরিত একটি চিঠি বিদ্যালয়ের প্রধান শিক্ষককে গত ২৭ সেপ্টেম্বর প্রেরন করা হলেও বিদ্যালয় কর্তৃপক্ষ টয়লেট নির্মান কাজ চলমান রাখে।
রামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা খোন্দকার মোঃ রিজাউল করীম জানান, সৃষ্ট ঘটনায় বিদ্যালয় শিক্ষক সমিতির পক্ষ থেকে একটি স্মারকলিপি দেয়া হয়েছে। আমি বিষয়টি নিয়ে রাতে মেয়র ও শিক্ষকদের সাথে বসে তা সমাধানের চেষ্টা করবো। আশা করি ভালো একটা সমাধান হবে।
রামগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ তোতা মিয়া জানান, মঙ্গলবার রাতে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মঞ্জুরুল হক ফারুক বাদী হয়ে ৭জনকে আসামী করে ভাংচুর, মালামাল লুট ও শিক্ষার্থীদের গালাগাল করার অভিযোগ এনে একটি মামলা দায়ের করেন। সে আলোকে ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে ৪ জনকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হয়েছে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

অফিস ॥ ৯২ আরামবাগ, ক্লাব মার্কেট, মতিঝিল। ই-মেইল ॥ banglaonlinetv24@gmail.com
প্রকাশক মোঃ রাসেল জাতীয় মানবাধিকার ইউনিটি রেজিঃ নং: ঢ_০৮৮৩৭
অনলাইন নিতীমালা মেনে আবেদন কৃত সম্পাদক॥ রাজু আহমেদ অনুমোদিত নাম্বার ০৫/৯৩১৭০২৬৫