[X]

বেনাপোলে ইমিগ্রেশনের সীল জাল করে ভারতে যাওয়ার সময় আটক-১

শেখ কাজিম উদ্দিন : বেনাপোল আন্তর্জাতিক চেকপোষ্ট ইমিগ্রেমন এর বহির্গমন গেট থেকে পাসপোর্টে জাল সীল মেরে ভারত গমনের অভিযোগে মোহাম্মাদ পরান (২৭) নামে এক পাসপোর্ট যাত্রীকে আটক করেছে ইমিগ্রেশন পুলিশ। তবে, স্থানীয় জালসীল চক্রের কোন সদস্যদের আটক করতে পারেননি ইমিগ্রেশন পুলিশ।

বুধবার সকাল সাড়ে ১০ টার সময় বহির্গমন পাসপোর্ট চেকিং গেট থেকে কনষ্টেবল মুন্সী আযম তাকে আটক করেন। আটক পাসপোর্ট যাত্রী কুমিল্লা জেলার জঙ্গলপুর গ্রামের আবু হোসাইনের ছেলে। তার পাসপোর্ট নং-বি ডব্লিউ- ০৭৪২১৯৭।

এ বিষয়ে আটককৃত পাসপোর্ট যাত্রী পরান জানান, বেনাপোলের একটি দালাল চক্র তার পাসপোর্টে ইমিগ্রেশনের সীল মেরে ভারতে পাঠাবার চেষ্টা করেছিল।

এ বিষয়ে বেনাপোল ইমিগ্রেশন পুলিশের অফিসার ইনচার্য (ওসি) আবুল বাশার বলেন, পাসপোর্ট যাত্রী পরানের পুরাতন পাসপোর্টে বিদেশ গমনে বিধি নিষেধ থাকায় ঢাকা এয়ারপোর্ট ইমিগ্রেশন থেকে অফ্লোড(ষ্টপ জার্নি) করা হয়। পরে সে নতুন পাসপোর্ট করে তাতে ভারতের ভিসা লাগিয়ে ইমিগ্রেশনের জাল সীল পাসপোর্টে মেরে বেনাপোল চেকপোষ্ট দিয়ে ভারতে যাওয়ার চেষ্টা করে। এসময় বহির্গমন চেকিং গেট থেকে কনষ্টেবল মুন্সী আযম তাকে আটক করে নিয়ে আসে। পরে তার পাসপোর্ট যাচাই করে এবং বাড়িতে খবর নিয়ে ঠিকানা সঠিক পাওয়া যায়। কিন্তু সে পাসপোর্টে সীল জালিয়াতী করে সেটা ধরা পড়ে। পরে আটককৃত পরানকে পাসপোর্টে ইমিগ্রেশনের সীল জালিয়াতির অপরাধের মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে। তবে, তিনি কোন জালিয়াতি চক্রকে আটক করতে পারেননি বলে জানান।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

অফিস ॥ ৯২ আরামবাগ, ক্লাব মার্কেট, মতিঝিল। ই-মেইল ॥ banglaonlinetv24@gmail.com
প্রকাশক মোঃ রাসেল জাতীয় মানবাধিকার ইউনিটি রেজিঃ নং: ঢ_০৮৮৩৭
অনলাইন নিতীমালা মেনে আবেদন কৃত সম্পাদক॥ রাজু আহমেদ অনুমোদিত নাম্বার ০৫/৯৩১৭০২৬৫