[X]

অবৈধ এল পি জি সিলিন্ডার গ্যাস ব্যবসায়ীসহ ৮ টি প্রতিষ্ঠানকে ৭৭,০০০/- জরিমানা

অবৈধ এল পি জি সিলিন্ডার গ্যাস ব্যবসায়ীসহ ৮ টি প্রতিষ্ঠানকে ৭৭,০০০/- জরিমানা

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম এর বিভাগীয় ও জেলা কার্যালয় কর্তৃক আজ ৩০ অ‌ক্টোবর ২০১৮ মঙ্গলবার চট্টগ্রাম মহানগরীর হা‌লিশহর, ডবলমু‌ড়িং ও পাহাড়তলী থানায় ৩টি তদার‌কিমূলক অ‌ভিযান প‌রিচা‌লিত হয়। বেলা ১২:০০টা হ‌তে বিকাল ৫:০০টা পর্যন্ত প‌রিচা‌লিত এসকল অ‌ভিযা‌নে ১৪টি প্র‌তিষ্ঠান প‌রিদর্শন ক‌রে ৮ টি প্র‌তিষ্ঠান‌কে ভোক্তা অ‌ধিকার বি‌রোধী বি‌ভিন্ন অপরা‌ধে মোট ৭৭,০০০/- (সাতাত্তর হাজার টাকা) জ‌রিমানা করা হ‌য়ে‌ছে। অ‌ভিযান প‌রিচালনা কা‌লে বা‌সি খাবার, মেয়াদ উত্তীর্ণ কোমল পানীয়, বিস্কুট, প্রসাধনী, ওষুধ, পচা খেজুর এবং রঙ দেয়া করমচা (ক‌থিত চে‌রি) ধ্বংস করা হয়। কম ওজ‌নের চার‌টি বাটখারা আটক করা হ‌য়ে‌ছে।

চট্টগ্রাম মে‌ট্রোপ‌লিটন পু‌লি‌শের সহযো‌গিতায় অ‌ভিযানসমূহ প‌রিচা‌লিত হয়।

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় কার্যালয় এর সহকারী প‌রিচালক জনাব নাস‌রিন আক্তার কর্তৃক ডবলমুরি থানা এলাকায় অ‌ভিযান প‌রিচা‌লিত হয়। এসময়  মেয়াদ উত্তীর্ণ ওষুধ বিক্রির জন্য  সংরক্ষণ করায় জনতা ফামেসীকে ও মেডিসিন প্লাস কে ৫১ ধারায় ১০,০০০/- ও ৫,০০০/- করে  মোট ১৫,০০০/- টাকা জ‌রিমানা ক‌রে মেয়াদ উত্তীর্ণ ওষুধ ধ্বংস করা হ‌য়ে‌ছে।

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় কার্যালয় এর সহকারী প‌রিচালক জনাব বিকাশ চন্দ্র দাস কর্তৃক হা‌লিশহর থানায় তদার‌কি কার্যক্রম প‌রিচা‌লিত হয়। এসময় বিস্ফোরক আইনের শর্ত লংঘন করে ঝুঁকিপূর্ণভাবে গ্যাস সিলিন্ডারের অধিক মজুদ করায় নগরীর হালিশহরের কে এইচ এন্টারপ্রাইজকে ১০,০০০/-, পণ্যের মোড়কজাত বিধিমালা লংঘন, সংবাদপত্রে খাবার সংরক্ষণের জন্য হালিশহরের পানির কলে অবস্থিত ফুড ভ্যালিকে ১০,০০০/-,  আগ্রাবাদের এক্সেস রোডের ফাল্গুনী ফ্রুটসকে মেয়াদ উত্তীর্ণ বিস্কুট বিক্রয়ের জন্য সংরক্ষণ করায় ৫,০০০/- করা হয় ও ৯ কৌটা বিস্কুট ধ্বংস করা হয় এবং বাটখারার ওজনে কারচুপির জন্য নজরুলের গোশতের জন্য দোকানকে ২,০০০/- জরিমানা ও ৪টি কম ওজনের বাটখারা জব্দ করা হয়।

জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক  মুহাম্মদ হাসানুজ্জামান এর নেতৃ‌ত্বে আজ ৩০ অ‌ক্টোবর, ২০১৮ চট্টগ্রাম মে‌ট্রোপ‌লিটন পু‌লি‌শের সহযো‌গিতায় চট্টগ্রাম মহানগরীর পাহাড়তলী থানা এলাকায় তদার‌কিমূলক কার্যক্রম প‌রিচা‌লিত হয়। এ সময় এ ব্লক এলাকার আলম‌দিনা রেস্টু‌রেন্ট‌কে কাঁচা মাছ-মাং‌সের সা‌থে রান্না করা খাবার সংরক্ষণ, জমা‌নো পা‌নি‌তে থালা-বা‌টি ধৌত করায় ৪৩ ধারায় ১০,০০০/- জ‌রিমানা ক‌রে বা‌সি খাবার ধ্বংস করা হ‌য়ে‌ছে। একই   এলাকার আল রাজী জেনা‌রেল স্টোর‌কে মেয়াদ উত্তীর্ণ বিস্কুট, ড্রিংক ও প্রসাধনী বিক্র‌য়ের জন্য সংরক্ষণ করায় ৫১ ধারায় ১৫,০০০/- জ‌রিমানা ক‌রে বিপুল প‌রিমাণ মেয়াদ উত্তীর্ণ প্রসাধনী ধ্বংস করা হয়। বিস‌মিল্লাহ এন্টারপ্রাইজ‌কে অনুন‌মো‌দিত ও ঝুঁকিপূর্ণভাবে গ্যাস সি‌লিন্ডার ‌বিক্রয় করায় ১০,০০০/- জ‌রিমানা ক‌রে সতর্ক করা হ‌য়ে‌ছে।

জনস্বা‌র্থে এই কার্যক্রম অব্যাহত থাক‌বে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

অফিস ॥ ৯২ আরামবাগ, ক্লাব মার্কেট, মতিঝিল। ই-মেইল ॥ banglaonlinetv24@gmail.com
প্রকাশক মোঃ রাসেল জাতীয় মানবাধিকার ইউনিটি রেজিঃ নং: ঢ_০৮৮৩৭
অনলাইন নিতীমালা মেনে আবেদন কৃত সম্পাদক॥ রাজু আহমেদ অনুমোদিত নাম্বার ০৫/৯৩১৭০২৬৫