[X]

একটি মাদকও যাতে সীমান্ত ব্যবহার করে দেশের অভ্যন্তরে প্রবেশ করতে না পারে..... পোর্ট থানার ওসি মাসুদ

সাহাবুদ্দিন আহমেদ, বেনাপোল প্রতিনিধি : আমি আমার দেশকে ভালবাসি, দেশের মানুষকে ভালবাসি। তাই, আমি চাইনা “অন্তত” বেনাপোল সীমান্ত দিয়ে একটি মাদকও দেশের অভ্যন্তরে প্রবেশ করুক। প্রতিনিয়ত বেনাপোল সীমান্তসহ দেশের বিভিন্ন সীমান্ত দিয়ে মাদক প্রবেশ করছে। যা সেবন করছে আপনার-আমার বা আমাদের দেশের কোমলমতী সন্তানরা। যার করাল গ্রাসে মুকুলেই ঝরে যাচ্ছে এদেশের সূর্য সন্তানরা। তাই, এখনই যদি এদেশে মাদক প্রবেশে বাধা না দেই তাহলে, একদিন আপনার-আমার সন্তানও এই মাদকের আগ্রাসন থেকে রক্ষা পাবে না। সোমবার বিকেলে বেনাপোল সীমান্তের বারপোতা মাদ্রাসা প্রাঙ্গণে অনুষ্ঠিত মাদক, ইভটিজিং, বাল্য বিবাহ, নারী নির্যাতন, সন্ত্রাস ও জঙ্গীবাদ বিরোধী বিট পুলিশিং মত বিনিময় সভায় প্রধাণ অতিথি হিসেবে কথাগুলী বলেন বেনাপোল পোর্ট থানার অফিসার ইনচার্য(ওসি) আবু সালেহ মাসুদ করিম।

 তার কোন নিরাপত্তা নাই। তাই, এখন থেকেই আমাদের সকলকে সজাগ হতে হবে। সীমান্ত দিয়ে যখনই এদেশে মাদক প্রবেশ করবে তখনই পুলিশকে খবর দিবেন। আইন শৃঙ্খলা রক্ষাকারি বাহিনীকে খবর দিবেন। নইলে মাদকের ভয়াবহ ছোবল আপনার পরিববারকেও বাঁচাতে পারবে না।

বেনাপোল পোর্ট থানার আয়োজনে ও পুটখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাষ্টার হাদিউজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত বিচ পুলিশিং মত বিনিময় সভায় ওসি আবু সালে মাসুদ করিম আরো বলেন, দেশের সীমান্ত দিয়ে যেসকল মাদক দেশের অভ্যন্তরে প্রবেশ করছে তার শতভাগই আপনি-আমি বা আমার দেশের মানুষ সামান্য অর্থের জন্য, রাতারাতি কোটিপতি হওয়ার জন্য ব্যবসা মনে করে আনয়ন করছি। যদি আপনার -আমার সন্তান মাদকের আগ্রাসনে অকালে ঝরে যায়? মাদকের টাকা জোগাঢ় করতে যদি বাবার পকেট কাটে? বাবা-মা’কে মারধরসহ খুনের মতো জঘন্ন ঘটনা ঘটায়? চুরি, সিনতাই, ডাকাতি করে? তাহলে প্রচুর অর্থবিত্ত আর গাড়ি বাড়ির স্বপ্ন দেখে লাভ কি? স্বাধ কি? তাই, এখনই মাদককে না বলি। আর একটি মাদকও যাতে সীমান্ত ব্যবহার করে দেশের অভ্যন্তরে প্রবেশ করতে না পারে সেজন্য স্থানীয় জনপ্রতিনিধি ও এলাকাবাসিসহ আমাদের সকলকে সজাগ থাকতে হবে। কেউ যদি এপথ ব্যবহার করে মাদক প্রবেশের চেষ্টা করে, ঠিক তখনই অন্তত বেনাপোল সীমান্তবাসী তাকে প্রতিহত করবেন। ততক্ষনাৎ পুলিশকে খবর দিবেন। আইন-শৃঙ্খলা রক্ষাকারি বাহিনীকে খবর দিয়ে ঐ মাদক ব্যবসায়ীদের ধরিয়ে দিবেন। যা অব্যাহত থাকলে একদিন আমরা ঠিকই সোনার বাংলার মানুষ হিসেবে শান্তিতে বসবাস করতে পারব।

এসময় ইভটিজিং, বাল্য বিবাহ প্রতিরোধ, নারী নির্যাতন, সন্ত্রাস ও জঙ্গীবাদের ভয়াবহতা নিয়ে বিষদ আলোচনা করেন উপস্থিত বক্তারা।


উক্ত মাদক বিরোধী বিট পুলিশিং মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন বেনাপোল পোর্ট থানা পরিদর্শক (ওসি তদন্ত) আলমগীর হোসেন, পুটখালী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক আবুল হোসেন, সাংগঠনিক সম্পাদক আব্দুস সবুর, পুটখালী ইউনিয়ন পরিষদের সকল সদস্যসহ স্থানীয় সাংবাদিক, সূধীবৃন্দ ও বেনাপোল পোর্ট থানার পুলিশ কর্মকর্তাগণ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

অফিস ॥ ৯২ আরামবাগ, ক্লাব মার্কেট, মতিঝিল। ই-মেইল ॥ banglaonlinetv24@gmail.com
প্রকাশক মোঃ রাসেল জাতীয় মানবাধিকার ইউনিটি রেজিঃ নং: ঢ_০৮৮৩৭
অনলাইন নিতীমালা মেনে আবেদন কৃত সম্পাদক॥ রাজু আহমেদ অনুমোদিত নাম্বার ০৫/৯৩১৭০২৬৫