[X]

প্রশিক্ষণে অংশ নিতে ভারতীয় বিএসএফ’র এক প্রতিনিধি দল বাংলাদেশে

সাহাবুদ্দিন আহম্মেদ, বেনাপোল : সীমান্ত ব্যবস্থাপনা প্রশিক্ষণে অংশ নিতে ভারতীয় বিএসএফ’র একটি উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল বেনাপোল আইসিপি দিয়ে বাংলাদেশে প্রবেশ করেছেন। সোমবার বেলা সাড়ে এগারোটার সময় প্রতিনিধি দলটি বেনাপোল আইসিপি’র নোম্যান্সল্যান্ডে পৌছালে তাদেরকে ফুলেল শূভেচ্ছার মাধ্যমে স্বাগত জানান ৪৯ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ আরিফুল হক, পিবিজিএম । পরে বিজিবি ও পুলিশের বিশেষ নিরাপত্তার মাধ্যমে দলটি পিলখানা, ঢাকার উদ্দেশ্যে যাত্রা করেন।

২৫ সদস্যের উক্ত প্রতিনিধি দলে ১০ জন কর্মকর্তা ও ১৫ জন সদস্য রয়েছেন। দলটির নেতৃত্ব দিচ্ছেন ডিআইজি শ্রী সনী কুমার। চট্রগ্রামস্থ্য সাতকানিয়া বিজিবি ট্রেনিং স্কুল এন্ড কলেজে বিজিবি ও বিএসএফের মধ্যে সীমান্ত ব্যবস্থাপনা নিয়ে যৌথ প্রশিক্ষণ শেষে আগামী ২৭ অক্টোবর আবার বেনাপোল আইসিপি দিয়ে ভারতে ফিরে যাবেন বলে বিজিবি সদস্যরা নিশ্চিত করেছেন।

এ বিষয়ে ৪৯ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ আরিফুল হক, পিবিজিএম জানান, দুই দেশের সীমান্তে বিজিবি-বিএসএফ’র মধ্যে সু-সম্পর্ক বজায় রেখে যৌথভাবে  মাদক, অস্ত্র, অবৈধ অনুপ্রবেশ, নারী ও শিশু পাচার  বন্ধের লক্ষ্যে উভয় দেশের সীমান্তরক্ষীরা কিভাবে কাজ করবে তার জন্য এই উন্নত প্রশিক্ষণের আয়াজন করা হয়েছে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

অফিস ॥ ৯২ আরামবাগ, ক্লাব মার্কেট, মতিঝিল। ই-মেইল ॥ banglaonlinetv24@gmail.com
প্রকাশক মোঃ রাসেল জাতীয় মানবাধিকার ইউনিটি রেজিঃ নং: ঢ_০৮৮৩৭
অনলাইন নিতীমালা মেনে আবেদন কৃত সম্পাদক॥ রাজু আহমেদ অনুমোদিত নাম্বার ০৫/৯৩১৭০২৬৫