[X]

আগামীর বাংলাদেশ হউক অসাম্প্রদায়িক চেতনার উন্নত ও সুন্দর রাষ্ট্র ..... আলহাজ¦ শেখ আফিল উদ্দিন এমপি

শরিফুল ইসলাম, বেনাপোল : ৮৫ যশোর-১(শার্শা) আসনের নৌকার প্রার্থী ও বারবার নির্বাচিত এমপি আলহাজ¦ শেখ আফিল উদ্দিন বলেন জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলার মানুষকে খুব ভালো বাসতেন। তাইতো তিনি এদেশের মানুষের দুঃখ দূর্দশার কথা চিন্তা করে নিজ জীবনকে বাজি রেখে পাকিস্তানি বাহিনীর পরাধীনতার সিকল থেকে মুক্ত করতে স্বাধীনতার ডাক দিয়েছিলেন। সেদিন এদেশের হিন্দু, মুসলিম, বৈদ্ধ, খ্রীস্টান, কৃষক, মজুর, চাকুরিজীবি সকলে একই আওয়াজে প্রতিধ্বনিত হয়ে জাতিভেদ ভূলে বঙ্গবন্ধুর স্বাধীনতার ডাকে ঝাপিয়ে পড়েছিলেন। স্বাধীন করে অর্জণ করেছিলেন এদেশের লাল সবুজের পতাকা খচিত একটি স্বাধীন বাংলাদেশ। শুক্রবার বেলা ৩টার সময় বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ শার্শা উপজেলা শাখার উদ্যোগে উপজেলা অডিটরিয়ামে আয়োজিত আগামীর বাংলাদেশ হউক অসাম্প্রদায়িক চেতনার উন্নত ও সুন্দর শীর্ষক এক আলোচনা সভায় প্রধাণ অতিথি হিসেবে একথা বলেন।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ শার্শা উপজেলা শাখার সভাপতি শান্তিপদ বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত আলোচনা সভায় শেখ আফিল উদ্দিন এমপি আরো বলেন, বঙ্গবন্ধু এদেশের মানুষকে ভালো বাসতেন, এদেশকে ভালোবাসতেন। জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে তিনি এদেশটাকে একটি অসাম্প্রদায়িক চেতনায় উজ্জীবিত করে সোনার বাংলাদেশ গড়ার প্রত্যায়ে এগিয়ে চলেছিলেন। কিন্তু এদেশের মধ্যে লুকিয়ে থাকা পাকিস্তানি পেতাত্মারা তা মেনে নিতে পারেনি। তাইতো তারা ১৯৭৫ সালে বঙ্গবন্ধুসহ স্বপরিবারে হত্যার মিশন নেয়। তবে, আল্লাহর অশেষ মেহেরবানীতে বঙ্গবন্ধুর সোনার বাংলার অসমাপ্ত কাজগুলো বাস্তবায়ন করার লক্ষ্যে সেদিন বঙ্গকণ্যা শেখ হাসিনা ও শেখ রেহেনা বেঁচে যান। দীর্ঘপথ পাড়ি দিয়ে বঙ্গবন্ধুর সুযোগ্য কণ্যা আজ উন্নয়নে বিশে^র রোল মডেল অর্জন করতে সক্ষম হয়েছে। তিনি বাংলার মানুষকে মাথা উঁচু করে দাড়াবার যোগ্যতা অর্জণ করিয়েছেন। যা চলমান থাকলে অবশ্যই আমরা খুব শ্রীঘ্র উন্নত জাতীতে পরিণত হতে পারব। এজন্য দরকার সকলের সহযোগিতা। যা আগামী ৩০ ডিসেম্বর জাতীয় নির্বাচনে ব্যালটের মাধ্যমে প্রত্যেকে একটি করে ভোট নৌকায় দিলে এ উন্নয়নের ধারা অব্যাহত থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এসময় তিনি শার্শা উপজেলার সকল সোনাতন ধর্মাবল্বীদের উদ্দেশ্যে বলেন, বাংলাদেশ আওয়ামীলীগ আগামী নির্বাচনে সরকার গঠন করতে পারলে এবং তিনি এ আসন থেকে এমপি নির্বাচিত হতে পারলে এ এলাকার সকল পূজারীদের জন্য নির্বিঘেœ পূজা উদযাপনের লক্ষ্যে স্ব-স্ব এলাকার পূজা মন্ডপকে একই কারুকার্যখচিত আধুনিকায়ন পূজা মন্ডপে পরিনত করে দেওয়া হবে। যেখানে দেশ বিদেশের পর্যটকরা আসলেও সুন্দরভাবে রাত্রি যাপন করতে পারবেন। তাতে যতোগুলি পূজামন্ডপ হোক না কেন। এসময় তিনি নৌকার পক্ষে ভোট চেয়ে বলেন আগামীর বাংলাদেশ হউক অসাম্প্রদায়িক চেতনার উন্নত ও সুন্দর রাষ্ট্র।


এসময় বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন শার্শা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু, সাধারন সম্পাদক আলহাজ্ব নুরুজ্জামান, সাংগঠনিক সম্পাদক ও যশোর জেলা পরিষদের সদস্য অধ্যক্ষ ইব্রাহিম খলিল, যুবলীগের সাংগঠনিক সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারমান মেহেদী হাসান, দৈনিক স্পন্দন পত্রিকার নির্বাহী সম্পাদক ও আফিল গ্রুপের পরিচালক মাহবুব আলম লাবলু, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ শার্শা উপজেলা শাখার সহ সভাপতি নীল কমল সিংহ, সাধারন সম্পাদক বৈদ্যনাথ দাস প্রমুখ।

উক্ত মত বিনিময় সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ নিজামপুর ইউনিয়ন শাখার সভাপতি রনজিত দেবনাথ, শার্শা সদর ইউনিয়ন শাখার সভাপতি দিলীপ বিশ্বাষ ও বেনাপোল পৌর শাখার সভাপতি শান্তিপদ গাঙ্গুলী।

উক্ত অনুষ্ঠানে গীতা পাঠ করেন
বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ শার্শা উপজেলা শাখার সহ সভাপতি পরিতোষ সরকার। এসময় উক্ত পূজা উদযাপন পরিষদের সদল সদস্য উপস্থিত ছিলেন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

অফিস ॥ ৯২ আরামবাগ, ক্লাব মার্কেট, মতিঝিল। ই-মেইল ॥ banglaonlinetv24@gmail.com
প্রকাশক মোঃ রাসেল জাতীয় মানবাধিকার ইউনিটি রেজিঃ নং: ঢ_০৮৮৩৭
অনলাইন নিতীমালা মেনে আবেদন কৃত সম্পাদক॥ রাজু আহমেদ অনুমোদিত নাম্বার ০৫/৯৩১৭০২৬৫