শার্শা’য় ধানক্ষেতে মাছচাষ প্রদর্শনী ও প্রকল্পভুক্ত খামারীদের প্রশিক্ষণসহ মৎস্য উপকরণ বিতরণ

শেখ কাজিম উদ্দিন : দেশের মানুষের আর্থ-সামাজিক উন্নয়ন ও দারিদ্রতা বিমোচনের লক্ষ্যে সারা দেশের ন্যায় যশোরের শার্শা’য় ধানক্ষেতে মাছচাষ প্রদর্শনী ও প্রকল্পভুক্ত খামারীদের প্রশিক্ষণসহ মৎস্য উপকরণ বিতরণ করা হয়েছে। সোমবার বেলা ১টার সময় সরকারের ইউনিয়ন পর্যায়ে মৎস্য প্রযুক্তি সেবা সম্প্রসারণ প্রকল্প (২য় পর্যায়)’র আওতায় ২০১৮-১৯ অর্থ বছরে বাস্তবায়িত ধানক্ষেতে মাছচাষ ও পাংগাশকার্প মিশ্রচাষ প্রদর্শনী আরডি এফএফদের প্রশিক্ষন মৎস্য বীজ উৎপাদন খামার বাগআচড়ায় এ অনুষ্ঠানমালার আয়োজন করা হয়।

শার্শা উপজেলা সিনিয়র মৎস্য অধিদপ্তরের আয়োজনে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে প্রধাণ প্রশিক্ষণ কর্মকর্তা হিসেবে উপস্থিত ছিলেন খুলনা বিভাগীয় মৎস্য অধিদপ্তরের উপ-পরিচালক রনজিৎ কুমার পাল। এসময় তিনি বলেন, বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়নমুখী প্রকল্পের আওতায় প্রযুক্তিভিত্তিক মাছ চাষের মাধ্যমে বাংলাদেশ একদিন বিশে^র প্রথম স্থান অধিকার করবে।

শার্শা উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আবুল হাসানের সার্বিক বাস্তবায়নায় অনুষ্ঠিত উক্ত প্রদর্শনি ও প্রকল্পভুক্ত খামারীদের প্রশিক্ষণসহ মৎস্য উপকরণ বিতরণ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন খুলনা বিভাগীয় মৎস্য অধিদপ্তরের সহকারি পরিচালক আনিছুর রহমান ও  যশোর জেলা মৎস্য কর্মকর্তা (উপ-প্রকল্প পরিচালক) লুকাস সরকারসহ শার্শা উপজেলা সিনিয়র মৎস্য অধিদপ্তরের কর্মকর্তাবৃন্দ।

একইদিন উক্ত অনুষ্ঠানমালার পূর্বে শার্শা উপজেলায় মাছ চাষে স্বনির্ভর হওয়ায় রাষ্ট্রীয় পুরস্কার পাওয়ার তালিকাভুক্ত ফিরোজ আহমদের মৎস্য খামার পরিদর্শণ ও আগাম বার্তা দিতে শার্শার বসন্তপুর গ্রামে যান কর্মকর্তাবৃন্দ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

অফিস ॥ ৯২ আরামবাগ, ক্লাব মার্কেট, মতিঝিল। ই-মেইল ॥ banglaonlinetv24@gmail.com
প্রকাশক মোঃ রাসেল জাতীয় মানবাধিকার ইউনিটি রেজিঃ নং: ঢ_০৮৮৩৭
অনলাইন নিতীমালা মেনে আবেদন কৃত সম্পাদক॥ রাজু আহমেদ অনুমোদিত নাম্বার ০৫/৯৩১৭০২৬৫