একটাই দাবি “শার্শার সকল শিশুকে সোনার মানুষে পরিণত করতে হবে” .......... শেখ আফিল উদ্দিন এমপি

মিজানুর রহমান, বেনাপোল থেকে : ৮৫ যশোর-১(শার্শা)’র সাংসদ আলহাজ¦ শেখ আফিল উদ্দিন বলেন, আজকের শিশু আগামী দিনের ভবিষৎ কর্ণধর। তাই, এদের দিকে বেশি বেশি নজর দিয়ে ঝরে পড়া রোধ করতে হবে। মনে রাখতে হবে, একটি শিশু ঝরে গেলে একটি পরিবার পিছিয়ে যাবে। একটি পরিবার পিছিয়ে গেলে সমগ্র দেশের উন্নয়ন পিছিয়ে যাবে। তাই, কায়িক পরিশ্রমের মধ্যে হলেও নিয়মিত নিজ সন্তানের দেখভাল করে প্রত্যেক সন্তানকে সোনার মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। মঙ্গলবার সকালে বেনাপোল বলফিল মাঠে অনুষ্ঠিত সানরাইজ পাবলিক স্কুলের ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে একথা বলেন তিনি।

সানরাইজ পাবলিক স্কুলের ম্যানিজিং কমিটির সভাপতি আজিম উদ্দিন গাজীর সভাপতিত্বে ও প্রধান শিক্ষক নজরুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে শেখ আফিল উদ্দিন এমপি আরো বলেন, আমার একার পক্ষে সাধ্য থাকলে আমি শার্শা উপজেলার সকল শিশুকে সোনার মানুষে পরিণত করতাম। কিন্তু, তা সম্ভব নয়। কারণ সন্তান আপনার আমার সকলের। তাই, যার যার অবস্থান থেকে নিজ নিজ সন্তানের দ্বায়িত্বভার নিয়ে নিয়মিত দেখভালের মাধ্যমে সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তোলার চেষ্টা করতে হবে। তাতে আপনার সাধ্যের মধ্যে না থাকলেও আমার কাছে যেকোন ধরনের সহযোগিতা চাইলে আমি তা পালন করব।

সাংসদ শেখ আফিল উদ্দিন আরো বলেন, আমার এমপি জীবনের দীর্ঘ ১০টি বছর শার্শার শিক্ষার মান উন্নয়নে কাজ করছি। ধূলাবালি আর কাঁদা মাটিকে উপেক্ষা করে শহর থেকে গ্রামাঞ্চলে গিয়ে মাঠে ময়দানে বসে মায়েদের নিয়ে মা সমাবেশ করছি। আমার একটাই দাবি “শার্শার সকল শিশুকে সোনার মানুষে পরিণত করতে হবে”। মনে রাখবেন, শিক্ষিত জাতি গঠন ছাড়া এদেশের উন্নয়ন সম্ভব নয়। এসময় তিনি প্রধান মন্ত্রী শেখ হাসিনার উন্নয়নশীল বাংলাদেশ গড়ার সহযোগী হিসেবে প্রত্যেক বাবা- মা’কে নিজ সন্তানের প্রতি যতœবান হয়ে শিক্ষিত জাতি গঠনের আহবান জানান।

অনুষ্ঠানের শুরুতে জাতীয় সঙ্গীতের সাথে জাতীয় পতাকা উত্তোলন, স্কুলের ছোট্র সোনামনিদের সাথে নিয়ে বেলুন উড়িয়ে ক্রীড়া অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা ও প্রতিযোগিদের মধ্যে পুরস্কার বিতরণ করেন শেখ আফিল উদ্দিন এমপি।

এসময় উপস্থিত ছিলেন শার্শা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু, সাধারন সম্পাদক আলহাজ্ব নুরুজ্জামান, শিক্ষা অফিসার আব্দুর রব, শার্শা উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক ও যশোর জেলা পরিষদের সদস্য অধ্যক্ষ ইব্রাহিম খলিল, উপজেলা ভাইস চেয়ারম্যান মেহেদী হাসান, বেনাপোল পৌর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব এনামুল হক মুকুল, সাধারন সম্পাদক আলহাজ¦ নাসির উদ্দীন, বেনাপোল ইউপি চেয়ারম্যান আলহাজ¦ বজলুর রহমান, শার্শা উপজেলা যুবলীগের সভাপতি ও যশোর জেলা পরিষদের সদস্য অহিদুজ্জামান অহিদ, ছাত্রলীগের সভাপতি আব্দুর রহিম সরদারসহ সানরাইজ স্কুলের ছাত্র-ছাত্রী, অভিভাবক বৃন্দ, শিক্ষক-শিক্ষিকা ও আওয়ামীলীগের বিভিন্ন সহযোগী সংগঠনের নেতা কর্মীরা।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

অফিস ॥ ৯২ আরামবাগ, ক্লাব মার্কেট, মতিঝিল। ই-মেইল ॥ banglaonlinetv24@gmail.com
প্রকাশক মোঃ রাসেল জাতীয় মানবাধিকার ইউনিটি রেজিঃ নং: ঢ_০৮৮৩৭
অনলাইন নিতীমালা মেনে আবেদন কৃত সম্পাদক॥ রাজু আহমেদ অনুমোদিত নাম্বার ০৫/৯৩১৭০২৬৫