[X]

বেনাপোলে হাফেজিয়া মাদ্রাসার শিক্ষার্থীদের কোরআন প্রতিযোগিতা

শরিফুল ইসলাম, বেনাপোল প্রতিনিধি :  বেনাপোলে শার্শা উপজেলার সকল হাফেজিয়া মাদ্রাসার শিক্ষার্থীদের নিয়ে কোরআন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। শনিবার(০৯ ফেব্রুয়ারি) দিনব্যাপী বেনাপোল মাহবুবা হক এতিমখানা হাফেজিয়া মাদ্রাসা প্রাঙ্গণে হুফফাজুল কোরআন ফাউন্ডেশনের আয়োজনে ও দৈনিক স্পন্দনের সহযোগিতায় এ কোরআন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

মাহবুবা হক এতিমখানা হাফেজিয়া মাদ্রাসার অধ্যক্ষ ও  হুফফাজুল কোরআন ফাউন্ডেশন শার্শা উপজেলা শাখার সভাপতি হাফেজ খলিলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত কোরআন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পোর্ট থানার অফিসার ইনচার্য(ওসি) শেখ আবু সালেহ মাসুদ করিম।

এসময় তিনি বলেন, সরকার ইতিমধ্যে ক্বওমী মাদ্রাসাকে স্বিকৃতি দিয়েছেন। তাই, মাদ্রাসার শিক্ষার্থীদের দেশের প্রতি দ্বায়িত্ব আরো বেড়েগেছে। আপনারা মসজিদ মাদ্রাসায় মাদকের ভয়াবহতা নিয়ে আলোচনা তুলে ধরবেন। কারণ সমাজের প্রত্যেক মানুষ হুজুরদের আলাদাভাবে সম্মান করে। হুজুররা যা বলেন তা পালন করার চেষ্ঠা করে। আশাকরি নতুন প্রজন্মের সকল শিক্ষার্থীরা সরকারের দেশ উন্নয়ন ও মাদকমুক্ত সমাজ গঠনে উপর্যপরি শিক্ষাগ্রহণ করে দেশ সেবায় এগিয়ে যাবে। তাহলে একদিন আপনি আমি সকলে নিরাপদে বসবাস করতে পারব।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেনাপোল ইউপি চেয়ারম্যান আলহাজ¦ বজলুর রহমান, মাহবুবা হক এতিমখানা হাফেজিয়া মাদ্রাসার ব্যবস্থাপনা পরিষদের সাধারণ সম্পাদক আলহাজ¦ গোলাম মোস্তফা, বেনাপোল বন্দর প্রেসক্লাবের সভাপতি শেখ কাজিম উদ্দিন, সাধারণ সম্পাদক আজিজুল হক ও বিশিষ্ঠ সমাজসেবক আব্দুল লতিফ।

উক্ত কোরআন প্রতিযোগিতায় বিচারক মন্ডলীতে ছিলেন হুফফাজুল কোরআন ফাউন্ডেশন বাংলাদেশ’র খুলনা বিভাগ জোন ২’র সিনিয়র সহ সভাপতি হাফেজ মাওলানা আব্দুল্লাহ, সাধারণ সম্পাদক হাফেজ মীর মোহর আলী, যুগ্ম সম্পাদক হাফেজ মাওলানা জোবায়ের, শিক্ষা সচিব হাফেজ মাওলানা মাহাবুবুর রহমান প্রমুখ।

শার্শা উপজেলার ১৬ টি হেফজ্খানার শিক্ষাথীরা পাঁচ পারা, ১০ পারা, ২০ পারা ও ৩০ পারা হিসেবে ৪টি খন্ডে প্রতিযোগিতা করে। পরে চার গ্রুপের মধ্যে ১০ জন করে ৪০ প্রতিযোগিকে পুরস্কৃত করা হয়।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

অফিস ॥ ৯২ আরামবাগ, ক্লাব মার্কেট, মতিঝিল। ই-মেইল ॥ banglaonlinetv24@gmail.com
প্রকাশক মোঃ রাসেল জাতীয় মানবাধিকার ইউনিটি রেজিঃ নং: ঢ_০৮৮৩৭
অনলাইন নিতীমালা মেনে আবেদন কৃত সম্পাদক॥ রাজু আহমেদ অনুমোদিত নাম্বার ০৫/৯৩১৭০২৬৫