[X]
loading...

যশোর জেলা ট্রাক-ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নের ত্রি-বার্ষিক নির্বাচনে কারচুপি ও হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন

মিজানুর রহমান, বেনাপোল থেকে : ঝিকরগাছা প্রধাণ কার্যালয়ে অনুষ্ঠিত যশোর জেলা ট্রাক-ট্যাংকলরী-ট্রাক্টর ও কভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের (২০১৯-২১ মেয়াদে) ত্রি-বার্ষিক নির্বাচনে ব্যাপক কারচুপি ও হামলার প্রতিবাদে এক সংবাদ সম্মেলন করেছেন শাহীন-তরিকুল পরিষদের নেতা-কর্মীরা।

শুক্রবার(১-লা মার্চ) বিকেলে বেনাপোল সীমান্ত প্রেসক্লাবে অনুষ্ঠিত এ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন যশোর জেলা ট্রাক-ট্যাংকলরী-ট্রাক্টর ও কভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি পদপ্রার্থী শাহীন হোসেন।

এসময় তিনি লিখিত বক্তব্যে বলেন, ১লা মার্চ ঝিকরগাছা প্রধাণ কার্যালয়ে অনুষ্ঠিত যশোর জেলা ট্রাক-ট্যাংকলরী-ট্রাক্টর ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়ন(খুলনা-১৯)’র (২০১৯-২১ মেয়াদে) ত্রি-বার্ষিক নির্বাচনে মোস্তফা-জাহাঙ্গীর পরিষদের সদস্যরা ফলাফল নিজেদের পক্ষে নিতে সম্পূর্ণ সংবিধান বহির্ভূত সন্ত্রাসী কার্যক্রমের মধ্য দিয়ে ক্ষমতায় যাওয়ার চেষ্টা করে। সকাল ৮ টার সময় ভোট গ্রহণ অনুষ্টিত হওয়ার কথা থাকলেও তা কুক্ষিগত করে ৯ টার সময় শুরু করা হয়। কার্ড বিহীন ভুয়া ভোটার দিয়ে ভোট প্রয়োগ করা হয়। তাদের ভাড়াটিয়া সন্ত্রাসী বাহিনী দেশীয় অস্ত্রসস্ত্রে সজ্জিত থাকায় এবং পেটুয়া বাহিনীর লাঠি চার্যে ৩ হাজার ২’শ ২৭ জন ভোটারের মধ্যে প্রায় ১ হাজার ভোটার ভোট দিতে পারেননি, এমনকি অনেক প্রার্থীদেরও ভোট দিতে দেওয়া হয়নি। সন্ত্রাসী বাহিনী লেলিয়ে দিয়ে শাহিন-তরিকুল পরিষদের প্রার্থী ও সমর্থকদের ভোট কেন্দ্র থেকে বের করে দেওয়া হয়েছে। যা প্রতিবাদ করায় ৫০ জন শ্রমিককে রক্তাক্ত জখমসহ গুরুতর আহত করা হয়েছে।

সংবাদ সম্মেলনে শাহীন আরো বলেন, কারচুপির এই নির্বাচনকে বানচাল করার জন্য উক্ত নির্বাচন পরিচালনা কমিটি’র সভাপতি একেএম আমানুল কাদীর টুলুর নিকট একটি লিখিত অভিযোগ দেওয়া হলেও তিনি তা গ্রহন করেননি। তাই, এ সংবাদ সম্মেলনের মাধ্যমে সাংবাদিকদের ক্ষুরধার লেখনীতে যাতে উক্ত কারচুপির নির্বাচন দ্বায়িত্বরত প্রশাসনিক কর্মকর্তাদের নজরে আসে এবং তা বানচাল করে শ্রমিকদের ন্যায্য ভোটের অধিকার ফিরিয়ে দেওয়া হয় এমনটি কামনা করেন উক্ত পরিষদের সদস্যরা। 

এ সময় উপস্থিত ছিলেন যশোর জেলা ট্রাক-ট্যাংকলরী-ট্রাক্টর ও কভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের শাহীন-তরিকুল পরিষদের সকল নেতা-কর্মীরা।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

অফিস ॥ ৯২ আরামবাগ, ক্লাব মার্কেট, মতিঝিল। ই-মেইল ॥ banglaonlinetvnews@gmail.com
প্রকাশক মোঃ রাসেল জাতীয় মানবাধিকার ইউনিটি রেজিঃ নং: ঢ_০৮৮৩৭
অনলাইন নিতীমালা মেনে আবেদন কৃত সম্পাদক॥ রাজু আহমেদ অনুমোদিত নাম্বার ০৫/৯৩১৭০২৬৫