[X]

শেখ আফিল উদ্দিন এমপির হস্তক্ষেপে শার্শা উপজেলা মটর শ্রমিক ইউনিয়নের আত্মপ্রকাশ, ঘ্যানা সভাপতি, সম্পাদক শাহীন

শরিফুল ইসলাম, বেনাপোল : অবশেষে যশোর জেলা ট্রাক-ট্যাংকলরী-ট্রাক্টর ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের (২০১৯-২১ মেয়াদে) ত্রি-বার্ষিক নির্বাচনের বহু বিতর্কিত নাটকের অবসান ঘটিয়ে ৮৫ যশোর-১(শার্শা)’র সাংসদ আলহাজ¦ শেখ আফিল উদ্দিনের হস্তক্ষেপে শার্শা উপজেলা মটর শ্রমিক ইউনিয়নের আত্ম প্রকাশ ঘটেছে।

শনিবার বেলা ১০টার সময় বেনাপোল বন্দরের ২নং গেটের সামনে অবস্থিত মটর শ্রমিক সংগঠনের কার্যালয়ে অনুষ্ঠিত নির্বাচন নামের উক্ত বিতর্কিত নাটককে কেন্দ্র করে এক বিক্ষোভ সমাবেশে মনিরুজ্জামান ঘ্যানাকে সভাপতি ও মনির হোসেনকে সাধারণ সম্পাদক ঘোষণা দিয়ে ১১ সদস্য বিশিষ্ঠ একটি স্বাতন্ত্র শার্শা উপজেলা মটর শ্রমিক ইউনিয়ন গঠণ করে দেন শেখ আফিল উদ্দিন এমপি।

এসময় তিনি শার্শা উপজেলা মটর শ্রমিক ইউনিয়নকে নিয়মিত দেখভাল করার জন্য তিন সদস্য বিশিষ্ঠ একটি উপদেষ্টা কমিটিরও ঘোষণা দেন। যার সদস্যরা হলেন- যশোর জেলা পরিষদের সদস্য ও শার্শা উপজেলা যুবলীগের সভাপতি অহিদুজ্জামান অহিদ, শার্শা উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ¦ মেহেদি হাসান ও বেনাপোল ট্রান্সপোর্ট মালিক সমিতির সাধারন সম্পাদক আজিম উদ্দিন গাজী।

এসময় শেখ আফিল উদ্দিন এমপি বলেন, জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন একজন শ্রমিক বান্ধব নেতা। তাঁর আদর্শে আদর্শিত হয়ে জাতীর জনকের কণ্যা প্রধান মন্ত্রী শেখ হাসিনা শ্রমিকদের মূল্যায়ন বেশি করেছেন। তিনি জানেন একজন শ্রমিক দিনরাত পরিশ্রম করে নিজের ভাগ্য পরিবর্তনের সাথে দেশের চাকা সচল রাখে। আর সেই শ্রমিকদের কষ্টার্জিত অর্থ নিয়ে অন্য কেউ মাথা ঘামাবেন তা এই শার্শার মাটি হতে দেওয়া হবে না।

এসময় তিনি আরো বলেন, দেশের সর্ববৃহৎ স্থলবন্দর বেনাপোল। যা শার্শা উপজেলায় অবস্থিত। তাই, এই শার্শা উপজেলাতেই শ্রমিকের সংখ্যা বেশি। তথাপিও বিগত আমল থেকে ঝিকরগাছা মটর শ্রমিক ইউনিয়নসহ যশোর জেলা ট্রাক-ট্যাংকলরী-ট্রাক্টর ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের নামে সংগঠনের সাথে আতাত করে সংগঠন করত শার্শা উপজেলার মটর শ্রমিকগণ। যার সংখ্যাগরিষ্ঠ নেতৃত্বে ছিলেন ঝিকরগাছার মটর শ্রমিকরা। তাতেও আমরা এ যাবত মাথা দেইনি। তারপরেও বেনাপোলসহ-শার্শাবাসীর কস্টার্জিত অর্থ নিয়ে সেই টাকা দিয়ে আবার শার্শাবাসীকে অস্ত্রের ঝনঝনানি দেখিয়ে আঘাত করবেন তা ঠিক না। এসময় তিনি উক্ত নারকীয় কান্ডের ঘৃণা প্রকাশ করেন।

তিনি বলেন, এখন থেকে শার্শা উপজেলা মটর শ্রমিক সংগঠনের কষ্টার্যিত টাকায় নিজেদের নামে বৃহৎ ফান্ড গড়ে তুলতে হবে। একটি মজবুত সংগঠন তৈরি করতে। যেখান থেকে    এলাকার হতদরিদ্র শ্রমিকরা সাহায্যসহ লোন নিয়ে গাড়ি বাড়ির মালিক হতে পারবেন। সর্ব্বপরি তিনি নবগঠিত এই শার্শা উপজেলা মটর শ্রমিক ইউনিয়নের সকল সদস্যদের সততার সাথে সংগঠন চালানোর নির্দেশ দেন। বলেন, আপনারা সৎ থাকলে এই সংগঠন একদিন বাংলাদেশের মধ্যে সবচেয়ে মজবুত সংগঠনে রুপান্তরিত হবে বলে আমার বিশ^াষ।

এসময় উপস্থিত ছিলেন শার্শা উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ¦ নুরুজ্জামান, যুগ্ম সাধারন সম্পাদক ও যশোর জেলা পরিষদের সদস্য অধ্যক্ষ ইব্রাহিম খলিল, যশোর জেলা আওয়ামীলীগের শিক্ষা বিষয়ক সম্পাদক আসিফ উদ-দৌলা অলোক সরদার, বেনাপোল ইউপি চেয়ারম্যান আলহাজ¦ বজলুর রহমান, শার্শা উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রহিম সরদার, সাধারন সম্পাদক ইকবাল হোসেন রাসেল, বেনাপোল পৌর যুবলীগের যুগ্ম আহবায়ক ও পৌর কাউন্সিলর আহাদুজ্জামান বকুল, যুবলীগ নেতা জসীম উদ্দিন, আলহাজ¦ আবু সাইদ, যশোর জেলা সীমান্ত বাস মালিক সমিতির যুগ্ন আহবায়ক সাজেদুর রহমান সুমন, বেনাপোল বন্দর হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়ন(৯২৫)’র সভাপতি রাজু আহমেদ প্রমুখ।

পরে, শার্শা উপজেলার সকল মটর শ্রমিক, নব গঠিত কমিটি ও সমর্থকরা বেনাপোল বাজার থেকে চেকপোষ্ট পর্যন্ত এক আনন্দ র‌্যালী বের করেন।

উল্লেখ্য, গত শুক্রবার ঝিকরগাছা প্রধাণ কার্যালয়ে অনুষ্ঠিত যশোর জেলা ট্রাক-ট্যাংকলরী-ট্রাক্টর ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়ন(খুলনা-১৯)’র (২০১৯-২১ মেয়াদে) ত্রি-বার্ষিক নির্বাচনে মোস্তফা-জাহাঙ্গীর পরিষদের সদস্যরা ফলাফল নিজেদের পক্ষে নিতে সম্পূর্ণ সংবিধান বহির্ভূত সন্ত্রাসী কার্যক্রমের মধ্য দিয়ে শাহীন-তরিকুল পরিষদকে ভোট থেকে বিরত রাখা ও লাঠি চার্যের মাধ্যমে ৫০ জন শ্রমিককে রক্তাক্ত জখমসহ গুরুতর আহত করে পিছনের দরজা দিয়ে ক্ষমতায় যাওয়ার চেষ্টা করে। যার প্রতিবাদে একইদিন সংবাদ সম্মেলন ও স্থানীয় ৮৫ যশোর-১(শাশা)’র সাংসদ আলহাজ¦ শেখ আফিল উদ্দিনের স্মরনাপন্ন হয় শাহীন-তরিকুল পরিষদের সদস্য ও সমর্থকরা। যার ধারাবাহিকতায় শনিবার সকালে বেনাপোলে এক বিক্ষোভ সমাবেশ করেন শার্শা উপজেলার সকল মটর শ্রমিকগণ। উক্ত সমাবেশে শেখ আফিল উদ্দিন এমপি শ্রমিকদের দাবির প্রেক্ষিতে ক্ষোভে, দুঃখে শার্শা উপজেলা মটর শ্রমিক ইউনিয়নের আত্ম প্রকাশ ঘটায়।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

অফিস ॥ ৯২ আরামবাগ, ক্লাব মার্কেট, মতিঝিল। ই-মেইল ॥ banglaonlinetv24@gmail.com
প্রকাশক মোঃ রাসেল জাতীয় মানবাধিকার ইউনিটি রেজিঃ নং: ঢ_০৮৮৩৭
অনলাইন নিতীমালা মেনে আবেদন কৃত সম্পাদক॥ রাজু আহমেদ অনুমোদিত নাম্বার ০৫/৯৩১৭০২৬৫