[X]
loading...

শার্শা’র নাভারনে মর্মান্তিক সড়ক দূর্ঘটনায় প্রাণে বেঁচে গেলেও পা হারিয়েছে মেধাবী ছাত্রী নিপা

রিপন হোসেন, নাভারন থেকে:: যশোরের শার্শা উপজেলার নাভারনে এক মর্মান্তিক সড়ক দূর্ঘটনায় প্রাণে বেঁচে গেলেও পা হারিয়েছে বুরুজবাগান পাইলট বালিকা বিদ্যালয়ের মেধাবী ছাত্রী মেফতাহুল জান্নাত নিপা। বুধবার সকাল সাড়ে ৭টার সময় স্কুলে যাওয়ার পথে যশোর-বেনাপোল মহাসড়কের নাভারন বুরুজবাগান পাইলট বালিকা বিদ্যালয়ের সামনেই এই মর্মান্তিক সড়ক দূর্ঘটনা ঘটে। এতে আহত হয় আরো এক ভ্যান চালক। দূর্ঘনার পরপরই বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ঘাতক পিকআপটিতে আগুন জ¦ালিয়ে পুড়িয়ে দেয়। পরে ফায়ার সার্ভিস এসে আগুণ নিয়ন্ত্রণে আনে।

নিপা শার্শা উপজেলার দক্ষিণ বুরুজবাগান গ্রামের রফিকুল ইসলামের মেয়ে ও সাংবাদিক ইয়ানূর রহমানের ভাগনি।

দুর্ঘটনার প্রত্যক্ষদর্শী ও বুরুজবাগান পাইলট বালিকা বিদ্যালয়ের শিক্ষক উজ্জল হোসেন বলেন, সকাল সাড়ে ৭টার দিকে নিপাসহ চার শিক্ষার্থী একটি ভ্যানে চড়ে স্কুলে যাচ্ছিল। স্কুলের সামনে পৌছালে ওই সময় দ্রুতগামী একটি পিকআপ ভ্যান শিক্ষার্থীদের রিকশাভ্যানটিকে সজোরে ধাক্কা দেয়। এতে নিপা গুরুতর আহত হয়। তাকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখানে অবস্থার অবনতি হলে তাকে যশোর জেনারেল হাসপাতালে পাঠানো হয়।

দুর্ঘটনার পরপরই বিক্ষুব্ধ এলাকাবাসী পিকআপটিতে আগুন ধরিয়ে দেয় ও যশোর-বেনাপোল মহাসড়ক ৩ ঘণ্টা ধরে অবরোধ করে রাখে।

এ বিষয়ে যশোর জেনারেল হাসপাতালের অর্থোপেডিক বিভাগের ডাক্তার আব্দুর রউফ জানান, অপারেশনের মাধ্যমে নিপার ডান পা হাঁটুর নীচ থেকে কেটে ফেলতে হয়েছে। সে এখন আশঙ্কামুক্ত।

খবর পেয়ে হাসপাতালে নিপাকে দেখতে যান যশোরের জেলা প্রশাসক আব্দুল আওয়াল।
তিনি বলেন, নিপার সব ধরনের চিকিৎসার ব্যয়ভার জেলা প্রশাসন বহন করবে।

নিপার বাবা রফিকুল ইসলাম বলেন, ‘আমার মেয়েটা খুবই মেধাবী। তার আর্মি অফিসার হওয়ার স্বপ্ন ছিল। কিন্তু কপালে এ কী ঘটে গেল!

রফিকুল ইসলাম আরো বলেন, এ বছরই নিপা বুরুজবাগান পাইলট বালিকা বিদ্যালয়ে ষষ্ঠ শ্রেণিতে ভর্তি পরীক্ষা দিয়ে ভর্তি হয়। ভর্তি পরীক্ষায় মেধাতালিকায় সে প্রথম স্থান অধিকার করে। এর আগে সে একটি প্রি-ক্যাডেট স্কুল থেকে পঞ্চম শ্রেণী পাশ করে। সেখানেও তার রোল নাম্বার ছিল এক।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

অফিস ॥ ৯২ আরামবাগ, ক্লাব মার্কেট, মতিঝিল। ই-মেইল ॥ banglaonlinetvnews@gmail.com
প্রকাশক মোঃ রাসেল জাতীয় মানবাধিকার ইউনিটি রেজিঃ নং: ঢ_০৮৮৩৭
অনলাইন নিতীমালা মেনে আবেদন কৃত সম্পাদক॥ রাজু আহমেদ অনুমোদিত নাম্বার ০৫/৯৩১৭০২৬৫