[X]
loading...

বেনাপোল বাজার ব্যবসায়ী সমিতির পাল্টা কমিটি আত্মপ্রকাশের প্রতিবাদে ব্যবসায়ীদের সংবাদ সম্মেলন

খায়রুল ইসলাম সজীব, বেনাপোল থেকে : ইতিমধ্যে বেনাপোল বাজার ব্যবসায়ী সমিতির নতুন আহবায়ক কমিটি গঠিত হলেও বিপরীতে সংবাদপত্রের মাধ্যমে আরেকটি কমিটির আত্মপ্রকাশের খবর দেখে প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন বাজার ব্যবসায়ীরা। বুধবার সকালে স্থানীয় দৈনিক প্রতিদিনের কথা পত্রিকায় বেনাপোল বাজার কমিটির পাল্টা আরেকটি কমিটির খবর এবং তাতে যাদের নাম প্রকাশ পেয়েছে তারা কমিটির বিষয়ে কিছুই জানেন না বলে একই দিন বিকালে এ সংবাদ সম্মেলনের ডাক দেন ব্যবসায়ীসহ উক্ত নবাগত পাল্টা কমিটির অধিকাংশ সদস্যরা।

বেনাপোল বাজার কমিটির সাবেক সভাপতি ও বর্তমান আহবায়ক কমিটির সভাপতি আলহাজ¦ আজিজুর রহমান আজু’র সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সংবাদ সম্মেলনে পাল্টা আহবায়ক কমিটির সদস্য আবুল কালাম বলেন নতুন এ কমিটি সম্পর্কে রহমত গং আমাকে তাদের কমিটিতে থাকতে বলেছিল কিন্তু আমি তাদের কথায় রাজি হয়নি। বলেছিলাম, নিয়মতান্ত্রিকভাবে যেখানে একটি কমিটি আছে সেখানে আরেকটি কমিটি গঠনে একমত নই এবং আমি পূর্বের কমিটির সাথেই আছি।

বেনাপোল মাধ্যমিক বিদ্যালয়ের শ্রেণী কক্ষে অনুষ্ঠিত উক্ত সংবাদ সম্মেলনে কথা বলেন পাল্টা কমিটির আরেক না জানা সদস্য বিপ্লব। তিনি বলেন, ওরা যে তাদের কমিটিতে আমার নাম দিয়েছে তা আমি জানিনা। সকালে পত্রিকার মাধ্যমে জানতে পারি পাল্টা কমিটিতে আমার নাম দেওয়া হয়েছে।

কথা বলেন পাল্টা কমিটির আরেক না জানা সদস্য খোকন। তিনি বলেন পাল্টা কমিটি সম্পর্কে আমি কিছুই জানি না। পত্রিকার মাধ্যমে জানতে পারি পাল্টা কমিটিতে আমার নাম দেওয়া হয়েছে। যা দেখে হতাশ হয়েছি।

এ বিষয়ে কথা বলেন পাল্টা কমিটির আরো অনেক না জানা সদস্য। তারা বলেন নতুন কমিটি সম্পর্কে আমরা কিছুই জানি না। তারা উক্ত পাল্টা কমিটিকে উদ্দেশ্য প্রণোদিত এবং বাজার ব্যবসায়ীদের মধ্যে বিশৃঙ্খলা বাঁধানোর জন্যই এমন হেন কমিটি গঠণ করেছে বলে উল্লেখ্য করেন।

এ বিষয়ে বেনাপোল বাজার ব্যবসায়ী সমিতির যুগ্ম আহবায়ক ও ইউপি চেয়ারম্যান আলহাজ¦ বজলুর রহমান এক লিখিত বক্তব্যে বলেন দীর্ঘদিন ধরে বাজার কমিটির নির্বাচন না হওয়ায় সকল ব্যবসায়ীদের মতামতের ভিত্তিতে উক্ত কমিটির সভাপতি আলহাজ¦ আজিজুর রহমান আজু গত ৫ এপ্রিল-১৪ তারিখে সাবেক কমিটিকে ভেঙ্গে দেন এবং তাৎক্ষণিক সকলের মতামতের ভিত্তিতে সম্পূর্ণ নিয়মতান্ত্রিকভাবে একটি আহবায়ক কমিটি গঠণ করা হয়। পরবর্তীতে বিধি মোতাবেক নির্বাচনের মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি গঠনের দিকে এগিয়ে যাওয়ার কার্য প্রণালী চলছিল। হঠাৎ বুধবার(১৭ এপ্রিল-১৯) সকালে স্থানীয় দৈনিক প্রতিদিনের কথা পত্রিকায় আরেকটি কমিটি দেখে হতবাক হয়েছি। যার শীর্ষ নেতৃত্বের অনেকেই ব্যবসায়ী না এবং সংখ্য গরিষ্ঠ সদস্য উক্ত কমিটি সম্পর্কে জানেন না, বা তাদের কোন মতামত নেওয়া হয়নি।

এ সময় উপস্থিত ছিলেন বেনাপোল বাজার ব্যবসায়ী আহবায়ক কমিটি সদস্য আব্দুস সাত্তার, শাহজালাল মন্টু, সাইদুর রহমান, সাগর মিয়া, আলাউদ্দিন, মনিরুল ইসলাম ও মুক্তার আলীসহ বাজার ব্যবসায়ীরা।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

অফিস ॥ ৯২ আরামবাগ, ক্লাব মার্কেট, মতিঝিল। ই-মেইল ॥ banglaonlinetvnews@gmail.com
প্রকাশক মোঃ রাসেল জাতীয় মানবাধিকার ইউনিটি রেজিঃ নং: ঢ_০৮৮৩৭
অনলাইন নিতীমালা মেনে আবেদন কৃত সম্পাদক॥ রাজু আহমেদ অনুমোদিত নাম্বার ০৫/৯৩১৭০২৬৫