[X]
loading...

জনতার পতাকা টকটকে লাল ......বেনাপোলে মে দিবসের মঞ্চে মঞ্জু

শেখ কাজিম উদ্দিন : শ্রমের অধিকার ও শ্রমিকের ন্যায্য মজুরি আদায়ের লক্ষ্যে প্রতি বছরের ন্যায় এবারও বেনাপোলে যথাযোগ্য মর্যাদায় মে দিবস পালিত হয়েছে। বুধবার সকালে বেনাপোল বন্দর হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়ন ৯২৫, ৮৯১, মটর শ্রমিক ইউনিয়ন, বাজার হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়ন ও চেকপোস্ট শ্রমিক ইউনিয়ন বিশাল র‌্যালী নিয়ে বেনাপোল বাসীকে ১৩৩-তম শ্রমিক দিবসের জানান দেয়। পরে বেনাপোল স্থলবন্দরের রাজস্ব দপ্তরের সামনে বিশাল মঞ্চে শ্রমিক দিবসের বর্ণনা ও অধিকার আদায়ে বক্তব্য রাখেন।

বেনাপোল বন্দর হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়ন ৯২৫’র সাধারণ সম্পাদক ও শার্শা উপজেলা যুবলীগের সভাপতি তথা যশোর জেলা পরিষদের সদস্য অহিদুজ্জামান অহিদের সঞ্চালনায় এবং সভাপতি রাজু আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত শ্রমিক মঞ্চে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন শার্শা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু।

তিনি বলেন, জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অনুধাবন করেছিলেন বাংলাদেশ শ্রমজীবী মানুষের দেশ, বাংলাদেশ সম্ভাবনাময় দেশ। তাই বাংলাদেশকে কেউ দাবিয়ে রাখতে পারবে না। যে কারণে তিনি শ্রমিক বান্ধব নেতা হয়ে শ্রমিকের সাথে কাধে কাধ মিলিয়ে বাংলাদেশকে উন্নত সমৃদ্ধিশালী রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিলেন। কিন্তু ৭১’এ পরাজিত শক্তিরা তা মেনে নিতে পারেনি। হত্যা করেছিল বঙ্গবন্ধুসহ তাঁর পরিবারের অধিকাংশ সদস্যদের। ভেবেছিল বঙ্গবন্ধুর মতো নেতা বেঁচে থাকলে বাংলাদেশ একদিন মাথা উঁচু করে দাড়াবে। সেখানে বঙ্গবন্ধুর হত্যার মধ্য দিয়ে দেশটি দীর্ঘদিন পিঁছিয়ে থাকলেও তাঁর গুনধর কণ্যা দেশটির হাল ধরে সর্ব প্রথম শ্রমিকদের অগ্রাধিকার ও শ্রমের মূল্য বিবেচনা করে দফায় দফায় আলোচনা ও পরিচর্যা করে সেই তলা বিহীন বাংলাদেশকে বিশে^র দরবারে সম্ভাবনাময় একটি উন্নয়নশীল বাংলাদেশ হিসেবে পরিচিতি লাভ করাতে চলেছেন। তাই আমরা উন্নয়নের পথে থাকব, আওয়ামীলীগের সাথে থাকব, সবাই মিলে একটি সুখী সমৃদ্ধিশালী দেশ গড়ব। এটাই হোক শ্রমিক দিবসের স্লোগান।

এসময় তিনি জিম কোন্যালের সেই বিখ্যাত গানের কয়েকটি চরণ উচ্চারণ করে বলেন-জনতার পতাকা টকটকে লাল, ঢেকে রাখে শহীদের লাশ, শক্ত শীতল তাদের দেহ, এই পতাকার প্রতি ভাঁজে, হৃদয়ের রক্ত রাঙায় এই পতাকা।

এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শার্শা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ¦ নুরুজ্জামান, যুগ্ম সম্পাদক ও জেলা পরিষদের সদস্য অধ্যক্ষ ইব্রাহিম খলিল, জেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক আসিফ উদ দৌলা অলোক, বেনাপোল পৌর আওয়ামীলীগের সহ সভাপতি আলী কদর সাগর, সাধারণ সম্পাদক আলহাজ¦ নাসির উদ্দিন, বেনাপোল ইউপি চেয়ারম্যান আলহাজ¦ বজলুর রহমান প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন বেনাপোল বন্দর হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়ন ৮৯১’র সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন জানে।

এসময় উপস্থিত ছিলেন বেনাপোল পৌর আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক মহাতাব উদ্দিন, সেচ্ছাসেবকলীগের সভাপতি জুলফিকার আলী মন্টু, বেনাপোল বন্দর হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়ন ৮৯১’র সভাপতি কলিম উদ্দিন কলি, শ্রমিক নেতা মফিজুর রহমান, নাসির উদ্দিনসহ শ্রমিক ইউনিয়ন ৯২৫ ও ৮৯১’র সকল নেতৃবৃন্দ এবং শ্রমিকরা।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

অফিস ॥ ৯২ আরামবাগ, ক্লাব মার্কেট, মতিঝিল। ই-মেইল ॥ banglaonlinetvnews@gmail.com
প্রকাশক মোঃ রাসেল জাতীয় মানবাধিকার ইউনিটি রেজিঃ নং: ঢ_০৮৮৩৭
অনলাইন নিতীমালা মেনে আবেদন কৃত সম্পাদক॥ রাজু আহমেদ অনুমোদিত নাম্বার ০৫/৯৩১৭০২৬৫