[X]
loading...

শেখ আকিজ উদ্দিনের লক্ষ্য ছিল অটুট, সততা ছিল এক’শ ভাগ


শেখ কাজিম উদ্দিন : যশোরের শার্শায় দেশের বিশিষ্ঠ শিল্পপতি মরহুম শেখ আকিজ উদ্দিনের ১৩-তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকেল থেকে শার্শা বাজারস্থ্য আওয়ামীলীগ পার্টি অফিসের সামনে ক্বোরআন তেলাওয়াত, আলোচনা সভা ও মরহুমের রুহের মাগফেরাত কামনায় দোয়া করা হয়। পরে এলাকার নানা বর্ণের মানুষদের সাথে ইফতার করেন মরহুম শেখ আকিজ উদ্দিনের গুণধর পুত্র তথা অনুষ্ঠানের প্রধান অতিথি ৮৫ যশোর-১(শার্শা)’র চৌকস সাংসদ আলহাজ¦ শেখ আফিল উদ্দিন।

এসময় শেখ আফিল উদ্দিন এমপি কান্না জড়িত কণ্ঠে নিজ বাবা মরহুম শেখ আকিজ উদ্দিন’র রুহের মাগফেরাত কামনায় দোয়া কামনা করেন। বলেন, শেখ আকিজ উদ্দিন একদিনে শিল্পপতি হয়নি। তাঁর জীবনের শুরুটা ছিল খুবই কষ্টের। ট্রেনে বাদাম বিক্রি করে আমাদেরকে মানুষ করার চেষ্টা করেছেন কিন্তু সততা ছাড়েননি। তাঁর লক্ষ্য ছিল অটুট, সততা ছিল এক’শ ভাগ। তাইতো তিনি দিনে দিনে একজন ফেরিওয়ালা থেকে আকিজ গ্রুপের মতো বিশাল এক গ্রুপের মালিক হয়েছেন। প্রত্যেক সন্তানদের করেছেন প্রতিষ্ঠিত। সাথে লক্ষ লক্ষ কর্মবঞ্চিত মানুষদের কর্ম দিয়ে নিজ সন্তানদের ভাগ্যের পরিবর্তনের পাশাপাশি এসকল মানুষদের রুটি রুজির ব্যবস্থাসহ তাদের সন্তানদেরও ভাগ্যের পরিবর্তণ করিয়েছেন। একই সাথে রেখেছেন দেশের আর্থ-সামাজিক উন্নয়নে কৃতিত্বের ছোয়া। এছাড়া, তাঁর ব্যক্তিগত জীবনে তিনি ছিলেন একজন মিষ্টভাষী। কখনো কারো সাথে খারাপ আচরন করেননি। সময়কে গুরুত্ব দিয়েছেন আর কথার বরখেলাপ করেননি কখনো।

শার্শা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মেহেদী হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে সাংসদ শেখ আফিল উদ্দিন আরো বলেন, আমরা সকল ভাই, বোন বাবার আদর্শ নিয়েই নিজেদের ব্যবসা বাণিজ্যসহ জীবন যাপন করছি। কখনো কারো মনে কষ্ট দেওয়ার চেষ্টা করি না। বাবার দেখানো পথেই ইসলামী আদর্শে নিজেদের জীবন পরিচালনা করছি। তাই এই রমজানের পবিত্র মাসে বাবার জন্য সকলের কাছে দোয়া কামনা করছি। মহান আল্লাহ যেনো তাঁকে (মরহুম শেখ আকিজ উদ্দিন) বেহেস্ত দান করেন।

উক্ত ইফতার ও দোয়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শার্শা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু, সাধারণ সম্পাদক আলহাজ¦ নুরুজ্জামান, যুগ্ম সম্পাদক আলহাজ¦ সালেহ আহমেদ মিন্টু, যশোর জেলা পরিষদের সদস্য অধ্যক্ষ ইব্রাহিম খলিলসহ স্থানীয় আওয়ামীলীগের সকল সহযোগী সংগঠনের নেতা-কর্মী ও সূধী সমাজের মানুষেরা।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

অফিস ॥ ৯২ আরামবাগ, ক্লাব মার্কেট, মতিঝিল। ই-মেইল ॥ banglaonlinetvnews@gmail.com
প্রকাশক মোঃ রাসেল জাতীয় মানবাধিকার ইউনিটি রেজিঃ নং: ঢ_০৮৮৩৭
অনলাইন নিতীমালা মেনে আবেদন কৃত সম্পাদক॥ রাজু আহমেদ অনুমোদিত নাম্বার ০৫/৯৩১৭০২৬৫