[X]
loading...

বেনাপোল সীমান্তের ইছামতি নদী থেকে যুবকের লাশ উদ্ধার

শেখ কাজিম উদ্দিন : বেনাপোল সীমান্তের ইছামতী নদী থেকে ইশারত(২৮) নামে এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। সোমবার সকাল ৯ টার সময় সীমান্তের দৌলতপুর চরের মাঠ এলাকার ইছামতীর পাড় থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। নিহত ইশারত বেনাপোল পোর্ট থানার ভবেরবেড় গ্রামের আয়ুব আলীর ছেলে।

নিহত ইশারতের পরিবার জানায়, সে তিন দিন আগে বাড়ি থেকে রাগারাগি করে নিখোঁজ হয়। অনেক খোজাখুজির পর তার লাশ ভারত সীমান্তবর্তী বেনাপোলের দৌলতপুর চরের মাঠের পাশে ইছামতি নদীতে পাওয়া যায়। পরে পুলিশে খবর দিলে তার মরদেহ উদ্ধার হয়।

স্থানীয়রা জানান, ইশারত একজন চোরাচালানী হওয়ায় সে ও তার ভাই ইমারতসহ তাদের কয়েকজন সহযোগি গত তিন দিন আগে ভারতের উদ্দেশ্যে যায় চোরাচালানী কাজে। এরপর থেকে ইশারতকে আর পাওয়া যায়নি। তিন দিন পর ইছামতি নদীতে লাশ ভেসে থাকতে দেখে পুলিশে খবর দিলে নাকে ও গালে রক্ত এবং মুখমন্ডল ফোলাবস্থায় লাশটি উদ্ধার করেন পুলিশ ও বিজিবি সদস্যরা।

স্থানীয়রা আরো জানান, দীর্ঘদিন ধরে সীমান্তের বড়আঁচড়া, গাতিপাড়া, দৌলতপুর, পুটখালী, অভয়বাস ও ভুলোট সীমান্ত দিয়ে নারী-শিশু পাঁচার, ভারত থেকে মাদক নিয়ে আসা, হুন্ডি পাঁচার ও স্বর্ণ পাঁচার হওয়ায় পারাপারে একই সাথে থাকা চোরাকারবারিরা, সীমান্ত সিন্ডিকেট মালিক ও কর্মচারিরা এবং হুন্ডি বা স্বর্ণ ব্যবসায়ীরা পাঁচারকৃত মূল্যবান সম্পদগুলো নিজেরাই আত্মসাৎ করবার জন্য পাঁচারকারিদের মেরে ফেলে। অনেক সময় পাঁচারকৃত সুন্দরী নারীদের সম্ভ্রমহানীর জন্যও স্বাক্ষীদের মেরে ফেলে। এনিয়ে সীমান্ত এলাকায় অনেক লাশ উদ্ধার হয়েছে কিন্তু এপর্যন্ত সঠিকভাবে কোন মৃত্যুর রহস্য উম্মোচন হয়নি। এবার, ইশারতের মৃত্যুর রহস্য নিয়ে এলাকায় জল্পনা-কল্পনা করছেন এলাকাবাসী।


এ বিষয়ে ২১ বিজিবি ব্যাটালিয়নের দৌলতপুর বিজিবি ক্যাম্পের নায়েক সুবেদার মুজিবর রহমান বলেন গত দুই দিন যাবৎ ইশারতের পরিবার আমাদের কাছে অভিযোগ করে ইশারতকে পাওয়া যাচ্ছে না। সেই থেকে তার পরিবারের লোকজন সীমান্তের ইছামতি নদীতে লাশ খোজাখুজির এক পর্যায়ে সকালে তার লাশটি ইছামতি নদীতে ভাসতে দেখে। এরপর বিজিবিকে খবর দিলে বিজিবি ঘটনাস্থলে উপস্থিত হয়। পরে পুলিশে খবর দিলে লাশ উদ্ধার করে নিয়েগেছেন।

এ বিষয়ে বেনাপোল পোর্ট থানার এসআই নাছির উদ্দিন বলেন, লাশ উদ্ধারের সময় তার নাকে ও মুখে রক্ত এবং মুখমন্ডল ফোলা দেখা গেছে। পরে সেখান থেকে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য যশোর সদর হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। রিপোর্ট পেলে জানাযাবে সে কিভাবে মারা গেছে। তবে, পুলিশ খুব গুরুত্ব দিয়ে বিষয়টি দেখছেন বলেও জানান তিনি।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

অফিস ॥ ৯২ আরামবাগ, ক্লাব মার্কেট, মতিঝিল। ই-মেইল ॥ banglaonlinetvnews@gmail.com
প্রকাশক মোঃ রাসেল জাতীয় মানবাধিকার ইউনিটি রেজিঃ নং: ঢ_০৮৮৩৭
অনলাইন নিতীমালা মেনে আবেদন কৃত সম্পাদক॥ রাজু আহমেদ অনুমোদিত নাম্বার ০৫/৯৩১৭০২৬৫