[X]
loading...

আর মাত্র কয়েক ঘন্টার মধ্যে বেনাপোল-ঢাকা রুটে “বেনাপোল এক্সপ্রেস” নামে নতুন ট্রেনের উদ্বোধন করবেন প্রধান মন্ত্রী শেখ হাসিনা ............ শেখ আফিল উদ্দিন এমপি

শেখ কাজিম উদ্দিন : সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে আর মাত্র কয়েক ঘন্টার মধ্যে বেনাপোল-ঢাকা-বেনাপোল রুটে আন্তঃনগর বিরতিহীন “বেনাপোল এক্সপ্রেস” নামে একটি নতুন ট্রেন পরিচালনা করতে যাচ্ছে। একই সঙ্গে “বনলতা এক্সপ্রেস” ট্রেনের সেবা রাজশাহী থেকে চাঁপাইনবাবগঞ্জ পর্যন্ত বর্ধিত করা হচ্ছে। বুধবার (১৭ জুলাই) বেলা সাড়ে ১১টার সময় প্রধান মন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই ট্রেন দুটির উদ্বোধন করবেন বলে নিশ্চিত করেছেন ৮৫ যশোর-১(শার্শা)’র সাংসদ আলহাজ¦ শেখ আফিল উদ্দিন।

এদিকে বেনাপোল বাসীর দীর্ঘদিনের প্রাণের দাবি বাস্তবায়ন হতে চলায় এলাকায় কয়েকদিন ধরে সাজ সাজ রব চলেছে। বেনাপোল রেল স্টেশনকে সাজানো হয়েছে এক অপরুপ সাজে। নববধুর সাজে স্টেশনে দাড়িয়ে আছে ঢাকাগামী “বেনাপোল এক্সপ্রেস”। মাত্র কয়েক ঘন্টার মধ্যে প্রধান মন্ত্রী শেখ হাসিনা রেলটির উদ্বোধন করলে যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাবে ট্রেনটি। যাকে ঘিরে কয়েকদিন যাবত বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও প্রশাসনের কর্মকর্তাদের মাঝে চলছে এক আনন্দঘন মুহুর্ত। দফায় দফায় সরকারের রেল মন্ত্রীসহ প্রসানিক কর্মকর্তা ও রাজনৈতিক নেতৃবৃন্দ পরিদর্শণ করছেন বেনাপোল রেল স্টেশন। বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার অঙ্গিকার বাস্তবায়ন হতে চলায় এ রেল চলাচলকে বাহবা দিচ্ছেন এলাকার জনসাধারণ।

মঙ্গলবার বিকেলে ৮৫ যশোর-১(শার্শা)’র সাংসদ আলহাজ¦ শেখ আফিল উদ্দিন বেনাপোল রেল স্টেশন পরিদর্শণে আসলে স্থানীয় জনতার ঢল নামে। উপস্থিত ছিলেন রাজনৈতিক, সামজিক ও প্রশাসনিক কর্মকর্তারা। বেনাপোল রেল স্টেশনে দন্ডায়মান “বেনাপোল এক্সপ্রেস”কে দেখে বাহবা দেন সাংসদকে। যার ঐকান্তিক প্র”েষ্টার ফসল হিসেবে আজ বেনাপোল-ঢাকা-বেনাপোল রুটে রেল চলাচল শুরু হচ্ছে। “যার বিশ^াষ ছিল” “জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ” গড়ার প্রত্যায়ের মধ্যে বেনাপোল হয়ে কোলকাতা পর্যন্ত রেল চলাচল ইতিপূর্বে বাস্তবায়ন হয়েছে এবং বর্তমানে চলমান। এছাড়া বেনাপোল-ঢাকা-বেনাপোল রেল চলাচল আরেকটি মুখ্য বিষয়। “বঙ্গবন্ধু” স্থাপন করেছিলেন বেনাপোল স্থলবন্দর। যেকারণে বেনাপোল বন্দরের উন্নয়ন নিয়ে অনেক স্বপ্ন দেখেছিলেন তিনি। তাইতো, তাঁর জীবদ্দশায় বারংবার এসেছিলেন বেনাপোল বন্দর পরিদর্শণে। একমাত্র এই বিশ^াষকে হৃদয়ে ধারণ করে তিনি বাংলাদেশ রেলপথ মন্ত্রণালয়সহ প্রধান মন্ত্রীর সাথে ছায়ার মতো লেগেছিলেন কেবল এই দিনটির অপেক্ষায়। সর্বশেষ বেনাপোলবাসীর সাথে একাত্মতা প্রকাশ করে যার চাওয়া ছিল এ ট্রেনটির নামকরণ “বেনাপোল এক্সপ্রেস” দেওয়া হোক। যা প্রধান মন্ত্রী শেখ হাসিনা সহমত পোষণ করে “বেনাপোল এক্সপ্রেস” নামকরণ করেছেন। বুধবার, বেনাপোল-ঢাকা-বেনাপোল রুটে আন্তঃনগর বিরতিহীন “বেনাপোল এক্সপ্রেস” নামে একটি নতুন ট্রেন এবং একই সঙ্গে “বনলতা এক্সপ্রেস” ট্রেনের সেবা রাজশাহী থেকে চাঁপাইনবাবগঞ্জ পর্যন্ত বর্ধিত করা হচ্ছে। বেলা সাড়ে ১১টার সময় প্রধান মন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই ট্রেন দুটির উদ্বোধন করবেন। মঙ্গলবার বিকেলে বেনাপোল রেল স্টেশন পরিদর্শণে এসে কথাগুলী বললেন  এমপি শেখ আফিল উদ্দিন।

এসময় সাংসদ শেখ আফিল উদ্দিন আরো বলেন, বেনাপোলবাসীর দীর্ঘদিনের প্রাণের দাবি ছিল ঢাকা-বেনাপোল-ঢাকা রেল চলাচল চালু হলে ফেরিঘাটের সমস্যা লাঘব হবে। দিনের পর দিন ঘন কুয়াশা আর বৈরি আবহাওয়ার কারণে ফেরিতে ওঠার লম্বা লাইনে পড়ে থাকত সড়ক পরিবহনে থাকা যাত্রীরা। যেকারণে অনেক গুরুত্বপূর্ণ কাজ থাকার পরেও নির্ধারিত সময়ে পৌঁছাতে না পারায় বানচাল হয়েযেতো সেসকল কাজগুলো। বিশেষ করে ঘন্টার পর ঘন্টা, দিনের পর দিন ফেরিঘাটে দাড়িয়ে থাকায় অনেক মূমূর্ষ রোগী চিকিৎসার অভাবে ফেরিঘাটেই মৃত্যুবরণ করতেন। ঢাকামুখী ছাত্রছাত্রীরা সঠিক সময়ে পরীক্ষার হলে অংশগ্রহণ করতে না পারায় শিক্ষার উন্নত চুড়াসহ জীবন যুদ্ধের চাকুরির পরীক্ষায় উত্তীর্ণ হতে ব্যর্থ হয়েছে। তাই, শার্শা উপজেলাবাসীর দীর্ঘদিনের চাওয়া এ “রেল চলাচল” বেনাপোল বন্দরসহ দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষের জন্য একটি উন্নয়নের মাইল ফলক ও নব দিগন্তের দ্বার উম্মোচিত হবে বলেও মন্তব্য করেন তিনি।

এসময় উপস্থিত ছিলেন শার্শা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু, উপজেলা নির্বাহী কর্মকর্তা পূলক কুমার মন্ডল, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ¦ নুরুজ্জামান, যুগ্ম সম্পাদক ও যশোর জেলা পরিষদের সদস্য অধ্যক্ষ ইব্রাহিম খলিল, বেনাপোল পৌর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ¦ এনামুল হক মুকুল, সাধারণ সম্পাদক আলহাজ¦ নাসির উদ্দিন, উপজেলা যুবলীগের সভাপতি ও যশোর জেলা পরিষদের সদস্য অহিদুজ্জামানসহ স্থানীয় আওয়ামীলীগের সকল সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।

মঙ্গলবার দিনে রেল স্টেশনে গিয়ে দেখাযায় ”বেনাপোল এক্সপ্রেস” নামের দন্ডায়মান রেলটির উদ্বোধন ও ঢাকা যাত্রা উপলক্ষ্যে শ্রমিকরা ধুয়ে মুছে নব-বধুর সাজে সাজাচ্ছেন ট্রেনটি। বুধবার বেলা সাড়ে ১১টার সময় উদ্বোধন শেষে সোয়া একটার সময় ট্রেনটি ছেড়ে যাবে ঢাকার উদ্দেশ্যে। এ উপলক্ষে বেনাপোল ও যশোর রেল স্টেশনসহ অনলাইনে টিকিট বিক্রি চলছে বলে জানালেন রেল কর্তৃপক্ষ। বেনাপোল থেকে ঢাকাগামী রেলটির প্রথম সৌভাগ্যবান টিকিট ক্রয়কারী হলেন রেলের অতিরিক্ত মহাপরিচালক মিয়া জাহান। তিনি এসি চেয়ারের টিকিট ভ্যাটসহ ক্রয় করেছেন ১০২৫ টাকা দিয়ে। ট্রেনটি কেবলমাত্র আজ সোয়া ১ টার সময় ছেড়ে যাবে ঢাকার উদ্দেশ্যে। অন্যান্য দিন বেলা ১ টার সময় বেনাপোল থেকে ঢাকার উদ্দেশ্য ছেড়ে যাবে আবার ঢাকা থেকে রাত ১২.৪০ মিনিটের সময় বেনাপোল এর উদ্দেশ্য ছেড়ে আসবে। সপ্তাহে ৬ দিন ট্রেনটি বিরতিহীন ভাবে চলবে। কেবল “বুধবার” যাত্রা বন্ধ থাকবে বেনাপোল এক্সপ্রেসের।

এ বিষয়ে বেনাপোল রেল ষ্টেশন মাস্টার সাইদুজ্জামান বলেন বুধবার(১৭ জুলাই) বেলা সাড়ে ১১টার সময় প্রধান মন্ত্রী শেখ হাসিনা বেনাপোল-ঢাকা-বেনাপোল রেলটির উদ্বোধন করবেন। উদ্বোধনী অনুষ্ঠানে বেনাপোল রেলষ্টেশনে উপস্থিত থাকবেন রেল মন্ত্রী নুরুল ইসলাম সুজন, স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্রাচার্য এমপি, স্থানীয় সাংসদ আলহাজ¦ শেখ আফিল উদ্দিন, মেজর নাসির উদ্দিন এমপি, নাবিল আহমেদ এমপি, রনজিৎ কুমার রায় এমপি, ইসমত আরা সাদেক এমপি, যশোর জেলা প্রশাসক, পুলিশ সুপার, শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা পূলক কুমার মন্ডলসহ প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা বৃন্দ, মুক্তিযোদ্ধা, রাজনৈতিক, সামাজিক ও গণমাধ্যম ব্যক্তিত্ব।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

অফিস ॥ ৯২ আরামবাগ, ক্লাব মার্কেট, মতিঝিল। ই-মেইল ॥ banglaonlinetvnews@gmail.com
প্রকাশক মোঃ রাসেল জাতীয় মানবাধিকার ইউনিটি রেজিঃ নং: ঢ_০৮৮৩৭
অনলাইন নিতীমালা মেনে আবেদন কৃত সম্পাদক॥ রাজু আহমেদ অনুমোদিত নাম্বার ০৫/৯৩১৭০২৬৫