[X]
loading...

এবারের বাজেট বিনিয়োগ বান্ধব ও ব্যবসা বান্ধব হয়েছে ............... রাজস্ব বোর্ডের চেয়ারম্যান

শেখ কাজিম উদ্দিন : ভারত-বাংলাদেশের মধ্যে বানিজ্য সহজ হলে দু’দেশের ব্যবসায়ীদের সুবিধা হবে। সেসাথে জনগণের সুবিধা হবে। বিষয়টি ভেবে দেশের সমস্ত পোর্টকে সপ্তাহের ৭দিন ২৪ঘন্টা খোলা রেখে একটি ব্যবসা বান্ধব বাজেট প্রনয়ন করার চেষ্টা করেছি। দেশে যাতে বিনিয়গ বেশি হয় সেজন্য বিভিন্ন ক্ষেত্রে ডিউটি, কাস্টমস ডিউটি, রেগুলেটরি ডিউটি এবং সাপলিমেন্টরি ডিউটি এ্যাডজাস্ট করেছি, যদি ব্যবসায়ীদের জন্য সুবিধা হয়। তাই, এবারের বাজেট বিনিয়োগ বান্ধব ও ব্যবসা বান্ধব হয়েছে। রবিবার (৭ জুলাই) দুপুরে বেনাপোল কাস্টমস হাউস অডিটোরিয়ামে স্থানীয় স্টোক হোল্ডার, কাস্টম ও সিএন্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের কর্মকর্তাদের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে কথাটি বললেন জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া।

বেনাপোল কাস্টমস কমিশনার বেলাল হোসেন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত মতবিনিময় সভায় রাজস্ব আদায়ে দিক নির্দেশনা ও রাজস্ব বৃদ্ধিতে পরস্পর সৌহার্দ্য সম্প্রীতি বজায় রেখে ব্যবসা বান্ধব পরিবেশ তৈরির উপরও গুরুত্তারোপ করেন। বলেন, কর দেওয়ার প্রবনতা কম হওয়ায় জিপিডি’র অনুপাত বাড়ছে না। দেশে বিনিয়োগ হলে মানুষের কর্ম সংস্থানের ব্যবস্থা হবে, দেশ অর্থনৈতিক ভাবে এগিয়ে যাবে।

এর আগে সকাল ১০ টার দিকে বেনাপোল আর্ন্তজাতিক প্যাসেঞ্জার টার্মিনালে পাসপোর্ট যাত্রীদের ট্রলি ব্যবস্থার উদ্বোধন, বন্দরের লিংক রোড উদ্বোধন, কাস্টমস হাউসের আভ্যন্তরিন বিভিন্ন রোড উদ্বোধন, ল্যাব  উদ্বোধন ও পরিদর্শণ করেন।

এর আগে সকাল সাড়ে ৯টার দিকে রাজস্ব বোর্ডের চেয়ারম্যান বেনাপোলে পৌঁছালে কাস্টম কমিশনার বেলাল হোসাইন চৌধুরী তাঁকে লালগালিচা এবং ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

এসময় উপস্থিত ছিলেন, জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (এডমিন) খন্দরকার আমিনুর রহমান, বেনাপোল বন্দরের পরিচালক প্রাদুস কান্তি রায়, যশোর কাস্টমস এন্ড ভ্যাট কমিশনারেটের কমিশনার শত্তকাত হোসেন, বেনাপোল সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশনের সভাপতি আলহাজ¦ মফিজুর রহমান সজন, সাবেক সভাপতি আলহাজ্ব শামসুর রহমান, সিনিয়র সহ সভাপতি ও শার্শা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব নুরুজ্জামান, সহ সভাপতি খাইরুজ্জামান মধু, যুগ্ম সাধারন সম্পাদক জামাল হোসেন, মহসিন মিলন,  কোষাধ্যক্ষ ও বেনাপোল পৌর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ¦ এনামুল হক মুকুল, সিঅ্যান্ডএফ এসোসিয়েশনের কাস্টমস বিষয়ক সম্পাদক ও বেনাপোল পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ¦ নাসির উদ্দিন প্রমুখ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

অফিস ॥ ৯২ আরামবাগ, ক্লাব মার্কেট, মতিঝিল। ই-মেইল ॥ banglaonlinetvnews@gmail.com
প্রকাশক মোঃ রাসেল জাতীয় মানবাধিকার ইউনিটি রেজিঃ নং: ঢ_০৮৮৩৭
অনলাইন নিতীমালা মেনে আবেদন কৃত সম্পাদক॥ রাজু আহমেদ অনুমোদিত নাম্বার ০৫/৯৩১৭০২৬৫