[X]
loading...

বেনাপোলে “জাতীয় মৎস্য সপ্তাহ” উপলক্ষে আলোচনা সভা ও প্রমান্যচিত্র

সাহাবুদ্দিন আহমেদ, বেনাপোল : “মাছ চাষে গড়ব দেশ” “বঙ্গবন্ধুর বাংলাদেশ” এই শ্লোগানকে সামনে রেখে বেনাপোলে “জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৯” পালিত হয়েছে। সোমবার(২২ জুলাই) বেলা ১১ টার সময় শার্শা উপজেলা প্রশাসন ও মৎস্য দপ্তরের আয়োজনে বেনাপোল মাছ বাজারে আলোচনা সভা ও প্রমান্যচিত্র প্রদর্শনের মাধ্যমে অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।

বেনাপোল মাছ বাজারের বিশিষ্ঠ ব্যাবসায়িক প্রতিষ্ঠান সততা ফিস’র সার্বিক ব্যবস্থাপনায় বর্ণিল আয়োজনে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি ও মৎস্য চাষ বিষয়ক আলোচনা সভা ও প্রামান্যচিত্র প্রদর্শণ করা হয়।

শার্শা উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আবুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যশোর জেলা মৎস্য কর্মকর্তা আনিছুর রহমান।

এসময় তিনি বলেন, “মাছ” আমাদের প্রধান আমিষ জাতিয় খাদ্য। তাই, সকল মৎস্য চাষীকে সঠিক উপায়ে মাছ চাষ করতে হবে। বর্তমান বিশে^ আমরা মাছ উৎপাদনে ৪র্থ অবস্থানে আছি। ভবিষ্যতে যাতে প্রথম স্থান অধিকার করতে পারি তার জন্য আমাদের সঠিক উপায়ে মাছ চাষ করতে হবে। তাতে, একদিকে আমরা নিজেদের ভাগ্য পরিবর্তনের পাশাপাশি দেশের মানুষের আমিষের চাহিদা মিটিয়ে বিদেশে মাছ রপ্তানির মাধ্যমে প্রচুর পরিমাণে বৈদেশিক মুদ্রা অর্জন করতে পারবো। অন্যদিকে মৎস্য রপ্তানির মাধ্যমে অর্জিত বৈদেশিক মুদ্রা দেশের অর্থনৈতিক উন্নয়নে গতিশীলতা আনতে প্রধান সহায়ক হবে বলেও তিনি দাবি করেন। এছাড়া বাজারে যারা মাছের ব্যবসা করেন তাদেরকে পরিস্কার পরিচ্ছন্নভাবে মাছ বিক্রি করারও আহবান জানান তিনি।

উক্ত অনুষ্ঠানে প্রশাসনের কর্মকর্তারা শার্শার এমপি আলহাজ¦ শেখ আফিল উদ্দিনকে মৎস্য চাষের এক অন্যন্য উদ্ভাবক ও সফল মৎস্য চাষী হিসেবে উদাহরণ দেন।

এসময় বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন ০৪ নং বেনাপোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও বাজার কমিটির সাধারণ সম্পাদক আলহাজ¦ বজলুর রহমান, বাজার কমিটির সভাপতি আলহাজ¦ আজিজুর রহমান, বিশিষ্ট মাছ ব্যবসায়ি ও সততা ফিস’র সত্ত্বাধিকারী রেজাউল করিম, খোকন, বিশিষ্ঠ ব্যবসায়ী ও বেনাপোল ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি তাহজ্জেল হোসেন, সহিদুল ইসলাম প্রমুখ।

এসময় বেনাপোল বাজারের সকল মাছ ব্যবসায়ী, সাধারণ ব্যবসায়ী ও সূধী সমাজের ব্যক্তিত্বরা উপস্থিত ছিলেন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

অফিস ॥ ৯২ আরামবাগ, ক্লাব মার্কেট, মতিঝিল। ই-মেইল ॥ banglaonlinetvnews@gmail.com
প্রকাশক মোঃ রাসেল জাতীয় মানবাধিকার ইউনিটি রেজিঃ নং: ঢ_০৮৮৩৭
অনলাইন নিতীমালা মেনে আবেদন কৃত সম্পাদক॥ রাজু আহমেদ অনুমোদিত নাম্বার ০৫/৯৩১৭০২৬৫