[X]
loading...

রজনু-ন্যান্সি দম্পতির নাম নেই ছাতক পৌর কার্যালয়ের ডিজিটাল বোর্ডে

বিশেষ প্রতিবেদনঃ-
ছাতকের মাটি ও মানুষের ভালোবাসায় বারবার সিক্ত হয়েছেন এই দম্পতি, ছাতক তথা সুনামগঞ্জের এমন কোন পদ-পদবী তাদের-কে এবং তাদের পরিবার'কে ছাড়িয়ে যেতে পারে নাই।
প্রথমে আসা যাক জনাব রজনু আহমেদ এর কথায়, যখন ছাতক ইউনিয়নের অধীনে ছিল তখন তিনি ঐ ইউনিয়নের মেম্বার ছিলেন, পরে যখন পৌরসভার অধীনে চলে আসে তখন তিনি একবার ওয়ার্ড কমিশনার এবং একবার কাউন্সিলর নির্বাচিত হন।
যখন ফখরুদ্দিন কে প্রধান করে তত্ত্বাবধায়ক সরকার গঠন করা হয় তখন রজনু আহমেদ কে ছাতক পৌরসভার ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব দেওয়া হয়।সরকার যখন চেয়ারম্যান পদটি বিলুপ্ত করে তখন উনাকে ভারপ্রাপ্ত  মেয়র এর দায়িত্ব দেওয়া হয় এই সুবাধে রজনু আহমেদ ছাতকের প্রথম মেয়র এর উপাধি প্রাপ্ত হন, কিন্তু দুঃখের বিষয় পৌরসভার কার্যালয়ের ডিজিটাল বোর্ডে উনার নামটা বর্তমানে আর নেই,
কি কারণে নেই দেশের নাগরিক হিসেবে আপনারাই খোজে নিবেন।
এখন আসা যাক উনার সহধর্মিনী রাশিদা বেগম ন্যান্সির কথায়, পিতা মরহুম হাবিবুর রহমান( হবি চেয়ারম্যান/ সাবেক )  ছাতক নোয়ারাই ইউনিয়নের কয়েক বার  নির্বাচিত চেয়ারম্যান। উনারি সুযোগ্য কন্যা ন্যান্সি ছিলেন সিলেট বিভাগের সিলেট পাল্প এন্ড পেপার মিল্স স্কুলের একজন সাবেক শিক্ষিকা শত সহস্র ছাত্র গড়ার কারিগর'ও ছিলেন তিনি এবং
ছাতক উপজেলার সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান ছিলেন এবং সে সময় উনি পর পর দুই বার ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন কিন্তু দূর ভাগ্যের বিষয় হলো বর্তমানে উপজেলা অফিসে উনার ভারপ্রাপ্ত চেয়ারম্যান নাম টি ডিজিটাল বোর্ডে নেই।
উনারা দীর্ঘদিন এত কষ্ট করে সততা ও নিষ্ঠার সহিত যে সব দপ্তরে বা কার্যালয়ে দায়িত্ব পালন করে আসলেন আজ উনাদের নামটাই নেই সেসব দপ্তর বা কার্যালয়ের ডিজিটাল বোর্ডে। যা অত্যান্ত  দুঃখজনক।
আমরা গনতন্ত্র নিয়ে অনেক কথা বলি, আসলেই যদি আমরা গণতন্ত্রকামী হয়ে থাকি তাহলে আমাদের মন মানসিকতা টা কে বড় করতে হবে,
যথাস্থানে যথাযত ব্যক্তিদের স্থান দিতে হবে তাদের সম্মান প্রদান করতে হবে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

অফিস ॥ ৯২ আরামবাগ, ক্লাব মার্কেট, মতিঝিল। ই-মেইল ॥ banglaonlinetvnews@gmail.com
প্রকাশক মোঃ রাসেল জাতীয় মানবাধিকার ইউনিটি রেজিঃ নং: ঢ_০৮৮৩৭
অনলাইন নিতীমালা মেনে আবেদন কৃত সম্পাদক॥ রাজু আহমেদ অনুমোদিত নাম্বার ০৫/৯৩১৭০২৬৫