অবশেষে বেনাপোল কাস্টমস হাউসের বহুলালোচিত নিয়োগ পরীক্ষা স্থগিত

শেখ কাজিম উদ্দিন : অবশেষে বেনাপোল কাস্টমস হাউসের বহুলালোচিত নিয়োগ পরীক্ষা স্থগিত করেছেন কাস্টম কর্তৃপক্ষ। গত ২৪ নভেম্বর বেনাপোল কাস্টম হাউসের বিভাগীয় নির্বাচন কমিটির সদস্য সচিব ও ডেপুটি কমিশনার এসএম শামীমুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়। যার নথি নং-২য়/৫(১৩)২-জন প্র:/লোকবল/নিয়োগ/বেনা/০৪(অংশ-২)২০১৬/৮৮০৬।

যেখানে লেখা হয়-আগামী ২৯/১১/২০১৯ খ্রি. তারিখ কাস্টম হাউস বেনাপোল এর ৩য় ও ৪র্থ শ্রেণীর বিভিন্ন পদে অনুষ্ঠিতব্য লিখিত পরীক্ষা কর্তৃপক্ষের সিদ্ধান্ত মোতাবেক অনিবার্য কারণবশত: স্থগিত করা হলো। পরবর্তীতে উক্ত পরীক্ষা পূন: অনুষ্ঠানের তারিখ ও সময় নির্ধারণ করে কাস্টম হাউস বেনাপোলের ওয়েব সাইট, দৈনিক জাতীয় পত্রিকা, কাস্টম হাউস বেনাপোলের নোটিশ বোর্ড ও ফেসবুক পেইজের মাধ্যমে জানানো হবে। সোমবার (২৫ নভেম্বর) সকালে বেনাপোল কাস্টমস হাউসের কমিশনার বেলাল হোসেন চৌধুরী পরীক্ষা স্থগিতের বিষয়টি নিশ্চিত করেছেন।

কাস্টম সুত্রে জানাযায়, বেনাপোল কাস্টম হাউসে জনবল সংকট নিরসনে ২০১৬ সালের ২ অক্টোবর ১৩ বিভাগে ৯৪ জন নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। সেখানে ৯৪ জনের বিপরীতে আবেদন জমা পড়ে ৬১,১৫৮টি। দীর্ঘ ৩বছর পর গত ২২ ও ২৩ নভেম্বর বেনাপোল কাস্টম হাউসে অনুষ্ঠিত হয় ৫৬ সিপাহী নিয়োগে শারীরিক পরীক্ষা। অংশ নেয় দেশের দূর-দূরান্ত থেকে আসা ২৭০৯৬ জন পরীক্ষার্থী। কিন্তু, বেনাপোলে পর্যাপ্ত আবাসিক ব্যবস্থা না থাকায় এবং কাস্টমস হাউসের জনবল কম হওয়ায় কুয়াশা ও রোদ্রকে উপেক্ষা করে খোলা আকাশের নিচে দাড়িয়ে মারাত্বক ভোগান্তিতে পড়ে পরীক্ষার্থীরা। এসময় সুষ্ঠ পরিবেশ ও ব্যবস্থাপনা নিয়ে পরীক্ষার্থীদের মাঝে বিভিন্ন বিতর্ক উঠে। একপর্যায়ে বিভাগীয় নিয়োগ কমিটির সভাপতির বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অভিযোগ তোলেন এবং তাকে কমিটি থেকে সরানোর দাবী তোলেন পরীক্ষার্থীরা।

বিষয়টি নিয়ে স্থানীয় সংবাদ কর্মীরা বেনাপোল কাস্টম হাউসের অতিরিক্ত কমিশনার ও বিভাগীয় নিয়োগ কমিটির সভাপতি ড. নেয়ামুল ইসলামের সাথে কথা বলতে চাইলে তিনি যুক্তিসঙ্গত কোন মন্তব্য না করে অসৌজন্যমূলক আচরন করে বের করে দেন। বলেন, আপনাদেরতো সংবাদ প্রকাশের জন্য এখানে ডাকা হয়নি। এনিয়ে দেশের বিভিন্ন সংবাদ মাধ্যমে সংবাদ প্রকাশিত হয়।

অবশেষে কাস্টম হাউসের বিভাগীয় নির্বাচন কমিটির সদস্য সচিব ও ডেপুটি কমিশনার এসএম শামীমুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে আগামী ২৯ নভেম্বরের লিখিত পরীক্ষা স্থগিত করা হয়েছে। 


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

অফিস ॥ ৯২ আরামবাগ, ক্লাব মার্কেট, মতিঝিল। ই-মেইল ॥ banglaonlinetvnews@gmail.com
প্রকাশক মোঃ রাসেল জাতীয় মানবাধিকার ইউনিটি রেজিঃ নং: ঢ_০৮৮৩৭
অনলাইন নিতীমালা মেনে আবেদন কৃত সম্পাদক॥ রাজু আহমেদ অনুমোদিত নাম্বার ০৫/৯৩১৭০২৬৫