নতুন প্রজন্মদের সু-শিক্ষায় শিক্ষিত করে দেশকে আলোকিত করতে হবে ............. শেখ আফিল উদ্দিন এমপি

শেখ কাজিম উদ্দিন : যশোর-১(শার্শা) আসনের সংসদ সদস্য আলহাজ্ব শেখ আফিল উদ্দিন বলেন, “সন্তান” মানুষের জীবনের সর্বশ্রেষ্ঠ সম্পদ। আর সে সম্পদ যদি অবহেলায় নষ্ট হয়ে যায়, তাহলে তার বাবা-মায়ের মতো অসহায় আর কেউ নেই। তাই, সন্তান জন্মের পরে তাকে সঠিকভাবে সুষম খাদ্যের মাধ্যমে আদর্শবান হিসেবে লালন পালন করতে হবে। লক্ষ্য নির্ধারণ করতে হবে, সে যেনো লেখাপড়া শিখে মানুষের মতো মানুষ হয়। রবিবার দিনব্যাপী যশোরের শার্শা উপজেলা কলেজ, বেনাপোল কলেজ ও পাকশি আইডিয়াল কলেজে আসন্ন ২০২০ সালের উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট পরীক্ষায় অংশগ্রহণকারী সকল পরীক্ষার্থী ও অভিভাবকবৃন্দের সাথে পৃথক মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে একথা বলেন তিনি।

রবিবার বেলা ১১ টার সময় শার্শা উপজেলা কলেজের সভাপতি মেহেদী হাসানের সভাপতিত্বে ও অধ্যক্ষ হাসানুজ্জামানের পরিচালনায় শার্শা উপজেলা কলেজের হলরুমে, বেলা ১টার সময় বেনাপোল কলেজের অধ্যক্ষ কামরুজ্জামান শান্তির পরিচালনায় ও সহকারি অধ্যাপক সাইদুর রহমান লিটনের সঞ্চালনায় বেনাপোল কলেজের হলরুমে এবং বেলা ৩টার সময় পাকশিয়া আইডিয়াল কলেজের অধ্যক্ষ আনিছুর রহমানের পরিচালনায় পাকশিয়া আইডিয়াল কলেজের হলরুমে আসন্ন ২০২০ সালের উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট পরীক্ষায় অংশগ্রহণকারী সকল পরীক্ষার্থী ও অভিভাবকবৃন্দের সাথে পৃথক এ মতবিনিময় সভা করেন তিনি। 

উক্ত অনুষ্ঠানমালায় শেখ আফিল উদ্দিন এমপি আরো বলেন, “সন্তান” প্রত্যেক বাবা-মা’র আশার আলো। আর সে আলো যদি আমার নির্বাচনী এলাকার কোন স্কুল, কলেজ, মাদ্রাসা থেকে নিভে যায় তাহলে সে প্রতিষ্ঠানের শিক্ষকদের কোন অবস্থাতেই ছাড় দেওয়া হবে না। মনে রাখতে হবে, সরকার “এদেশের” ছেলেমেয়েদের সু-শিক্ষার জন্য প্রতিবছর শিক্ষা খাতে সবচেয়ে বেশি ভর্তূকি দিয়ে যাচ্ছে। স্কুল, কলেজ, মাদ্রাসার বিল্ডিং, চেয়ার, টেবিল-বেঞ্চ বাদেই প্রত্যেক মাসে প্রতি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের বেতন বাবদ লক্ষ লক্ষ টাকা বেতন দিচ্ছেন। আর সে প্রতিষ্ঠান থেকে শিক্ষার্থীরা যদি ফেল করে বাড়ি যায় তাহলে তার দ্বায়ভার শিক্ষকদেরই নিতে হবে।

এসময় তিনি প্রত্যেক বাবা-মাকে আরো সচেতন হয়ে ছেলেমেয়েদের লেখাপড়ার খোজ খবর নিতে বলেন। প্রতিনিয়ত তার সন্তান শিক্ষা প্রতিষ্ঠানে যাচ্ছে কি/না, লেখাপড়ায় মনোযোগী আছে কি/না, সার্বিক বিষয়ে শিক্ষকদের সাথে পরামর্শ করে চলার আহবান জানান। বলেন, মায়ের গর্ভ থেকে কোন সন্তান মেধা বাদে পৃথিবীতে আসেনা। কেবল মেধা থাকেনা পাগলদের। তাই, শিক্ষক ও অভিভাবকদের আরো আন্তরিক হয়ে, সবাই মিলে নিজের সন্তানের মতো “নতুন প্রজন্মদের সু-শিক্ষায় শিক্ষিত করে দেশকে আলোকিত করতে হবে”। তবেই এদেশ একদিন বঙ্গবন্ধুর স্বপ্নের এবং প্রধান মন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিক প্রচেষ্টার ফসল হিসেবে উন্নত সমৃদ্ধিশালী রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত হবে। 

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যশোর জেলা পরিষদের সদস্য ও নাভারন ডিগ্রী কলেজের অধ্যক্ষ ইব্রাহিম খলিল, বেনাপোল পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব নাসির উদ্দিন, শার্শা সদর ইউপি চেয়ারম্যান সোহরাব হোসেন, ডিহি ইউপি চেয়ারম্যান হোসেন আলী, বেনাপোল ইউপি চেয়ারম্যান আলহাজ্ব বজলুর রহমান, শার্শা উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রহিম সরদার, সাধারণ সম্পাদক ইকবল হোসেন রাসেলসহ স্ব-স্ব কলেজের সকল ম্যানিজিং কমিটির সদস্য ও শিক্ষক মন্ডলী।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

অফিস ॥ ৯২ আরামবাগ, ক্লাব মার্কেট, মতিঝিল। ই-মেইল ॥ banglaonlinetvnews@gmail.com
প্রকাশক মোঃ রাসেল জাতীয় মানবাধিকার ইউনিটি রেজিঃ নং: ঢ_০৮৮৩৭
অনলাইন নিতীমালা মেনে আবেদন কৃত সম্পাদক॥ রাজু আহমেদ অনুমোদিত নাম্বার ০৫/৯৩১৭০২৬৫