মুজিব শতবর্ষ উপলক্ষে - বঙ্গবন্ধু’র সমাধিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদনের জন্য বাংলাদেশে এসেছেন কোলকাতার উপ-হাইকমিশনের ১৩ সদস্যের প্রতিনিধি দল

শেখ কাজিম উদ্দিন :: মুজিব শতবর্ষ উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদনের জন্য বাংলাদেশে এসেছেন “বাংলাদেশ উপ-হাইকমিশন” ভারতের কোলকাতার উপ-হাইকমিশনের ১৩ সদস্যের একটি প্রতিনিধি দল। শনিবার(২৯ ফেব্রুয়ারি) বেলা ১২টার সময় দলটি ভারতের পেট্রাপোল চেকপোষ্ট হয়ে বাংলাদেশে প্রবেশ করেন। এসময় বেনাপোল বন্দর প্রেসক্লাবসহ স্থানীয় সাংবাদিক সমাজ, শ্রমিক সংগঠণ, পুলিশ, বিজিবি, গোয়েন্দা সংস্থার প্রতিনিধি ও সূধীবৃন্দরা আগত প্রতিনিধি দলকে ফুলেল শুভেচ্ছা জানান।  

মুজিব শতবর্ষ উপলক্ষে শ্রদ্ধাঞ্জলি নিবেদনের জন্য আসা উক্ত প্রতিনিধি দলটির নেতৃত্ব দিচ্ছেন বাংলাদেশ উপ-হাইকমিশন ভারতের কোলকাতার উপ-হাইকমিশনার তৌফিক হাসান। অন্যান্যরা হলেন বাংলাদেশ উপ-হাইকমিশনের কলকাতার মিনিস্টার (রাজনৈতিক ও দুতালয় প্রধান) বি এম জামাল হোসেন, কাউন্সেলর (শিক্ষা ও ক্রীড়া) শেখ শাফিউল ইমাম, কাউন্সেলর, কনস্যুলার বশির উদ্দিন, ফাস্ট সেক্রেটারি (প্রেস) ড. মোফাকখারুল ইকবল, ফাস্ট সেক্রেটারি (বাণিজ্য) শামসুল আরিফ, ফাস্ট সেক্রেটারি (রাজনৈতিক) শামীমা ইয়াসমীন স্মৃতি, সেকেন্ড সেক্রেটারি কনস্যুলার শেখ শাফিনুল হক প্রমুখ।

প্রতিনিধি দলটি শনিবার রাতে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় রাত্রি যাপন শেষে রবিবার সকাল ৯টার সময় বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করবেন। পরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শণ করে খুলনা হয়ে বেনাপোলের উদ্দেশ্যে রওয়ানা হবেন। বেনাপোল ইমিগ্রেশন কাস্টমসের আনুষ্ঠানিকতা শেষ করে রবিবার বেলা ৬টার সময় কোলকাতার উদ্দেশ্যে যাত্রা করবেন। 

ভারতে নিযুক্ত বাংলাদেশ উপ-হাইকমিশনের কোলকাতায় নিযুক্ত প্রতিনিধি দলের মুখপাত্র উপ-হাইকমিশনার তৌফিক হাসান বলেন আমরা মুজিব শতবর্ষ উপলক্ষে বর্ষের প্রথম দিনে জাতির জনক বঙ্গবন্ধুর মাঝারে শ্রদ্ধাঞ্জলি নিবেদনের জন্য বাংলাদেশ এসেছি। রবিবার (১- মার্চ) সকালে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর মাঝারে পুস্পস্তাবক অর্পনের মধ্যে দিয়ে শ্রদ্ধাঞ্জলি নিবেদন ও দোয়া শেষে বঙ্গবন্ধু যাদুঘর পরিদর্শন করব। এরপর খুলনা হয়ে আবার বেনাপোল দিয়ে কোলকাতায় ফিরে যাব।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

[X]
অফিস ॥ ৯২ আরামবাগ, ক্লাব মার্কেট, মতিঝিল। ই-মেইল ॥ banglaonlinetvnews@gmail.com
প্রকাশক মোঃ রাসেল জাতীয় মানবাধিকার ইউনিটি রেজিঃ নং: ঢ_০৮৮৩৭
অনলাইন নিতীমালা মেনে আবেদন কৃত সম্পাদক॥ রাজু আহমেদ অনুমোদিত নাম্বার ০৫/৯৩১৭০২৬৫