বেনাপোল কাস্টমসে ফিতা কেটে বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন করলেন কমিশনার বেলাল হোসাইন চৌধূরী

শেখ কাজিম উদ্দিন : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে শিক্ষার্থীদের মাঝে আলো-আঁধারি ইতিহাসকে তুলে ধরতে বেনাপোল কাস্টমস হাউসে বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন করা হয়েছে। সোমবার(২-মার্চ) বিকেলে বেনাপোল কাস্টমস হাউসের কমিশনার ভবনে এঁ বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন করা হয়।

বেনাপোল কাস্টমস হাউসের চৌকস কমিশনার বেলাল হোসাইন চৌধূরী সতীর্থ কর্মকর্তা-কর্মচারি, সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশনের নেতৃবৃন্দ ও স্থানীয় সাংবাদিকদের সাথে নিয়ে এক আনন্দঘন পরিবেশের মধ্য দিয়ে ফিতা কেটে এই বঙ্গবন্ধু কর্ণারের উদ্বোধন করেন।

বেনাপোল কাস্টমস হাউসের কমিশনার ভবনে স্থাপিত হওয়া বঙ্গবন্ধু কর্ণারের সাজসজ্জা করা হয় সম্পূর্ণ ভিন্ন সাজে। যা দাবার ছকের মতো সাদাকালো মোড়ানো। যার একেকটি ঘরে বঙ্গবন্ধুর ছবি, ভাষণ, দর্শণ, বইসহ বিশ্ব নেতা ও মনীষীদের শ্রদ্ধাভক্তিযুক্ত উক্তি ছন্দ্রাকারে সাজানো। ছন্দ্রে ভরা এমন দাবার ছকের ভিতর মোড়ানো বঙ্গবন্ধু কর্ণারের সাজসজ্জা নজরকাড়ে আগন্তুকদের। 

এসময় বেনাপোল কাস্টমস হাউসের কমিশনার বেলাল হোসাইন চৌধূরী বলেন, স্বাধীনতার পূর্ববর্তি সময়ে বাঙালি জাতি শোষণ নিষ্পেষনের মধ্যে জর্জরিত ছিলো। সেসময়ে বাঙালি জাতির আঁধার জীবনের আলোর দিশা হয়ে প্রাসাদ ষঢ়যন্ত্রের মোকাবেলা করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।  তিনি বাঙালি জাতিকে অন্ধকার থেকে অমানিশা মুক্ত করতে সমগ্র জীবন বিপন্ন করে পাকিস্তানি শাসকগোষ্টীর কুটবুদ্ধি পরাভূতসহ বিশ্বের শত কুটচাল মাড়িয়ে আমাদেরকে ভাষা আন্দোলন থেকে  শুরু করে স্বাধীনতার আলোক বর্তিকা এনে দেন। যেকারণে আজ আমরা আলোর ভূবনে বর্ণময়।
এসময় তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর দর্শণ ও উক্তি আমাদের কাছে দৃশ্যমান। তাঁর দীর্ঘ সংগ্রামী জীবন দাবার ছকের মতো সাদাকালোয় মোড়ানো। বঙ্গবন্ধুর জীবনাচরণ আমাদেরকে সে শিক্ষাই দেয়। তাই, বঙ্গবন্ধুর জীবনাচারের অন্ধকারের মানে, সংগ্রাম ও দুর্দম আলোকিত অবদানে উদ্বুদ্ধ হয়ে আমরা বেনাপোল কাস্টমস হাউসে বঙ্গবন্ধু কর্ণার সাজিয়েছি। এখানে সংগ্রামের বিভিন্ন পর্যায় সাদাকালোর ছকে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। বিশ্ব নেতৃবৃন্দ তাঁকে কোন চোখে দেখতেন, কি ভাবতেন, কিভাবে শ্রদ্ধা সম্মান দেখিয়েছেন তা এতোদিন বিচ্ছিন্নভাবে লেখা ছিল। আজ বিশ্ব মনীষীদের সেসব উক্তিগুলো একত্র করেছি। যা দেখে সকল কর্মকর্তা, কর্মচারি, দর্শনার্থী ও ছাত্রছাত্রীরা সহজেই বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আলো আঁধারি ইতিহাস  সম্পর্কে জানতে পারবে।

এসময় উপস্থিত ছিলেন বেনাপোল কাস্টমস হাউসের অতিরিক্ত কমিশনার(চলতি দায়িত্ব) ড. নেয়ামুল ইসলাম, যুগ্ম কমিশনার মোহাম্মদ শহিদুল ইসলাম, উপ-কমিশনার পারভেজ রেজা চৌধুরী, সহকারি কমিশনার উত্তম চাকমা, মুর্শিদা খাতুন, আকরাম হোসেন, বেনাপোল সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশনের সভাপতি আলহাজ্ব মফিজুর রহমান, কাস্টমস বিষয়ক সম্পাদক আলহাজ্ব নাসির উদ্দিনসহ স্থানীয় সাংবাদিক ও সূধীবৃন্দরা।
 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

[X]
loading...
অফিস ॥ ৯২ আরামবাগ, ক্লাব মার্কেট, মতিঝিল। ই-মেইল ॥ banglaonlinetvnews@gmail.com
প্রকাশক মোঃ রাসেল জাতীয় মানবাধিকার ইউনিটি রেজিঃ নং: ঢ_০৮৮৩৭
অনলাইন নিতীমালা মেনে আবেদন কৃত সম্পাদক॥ রাজু আহমেদ অনুমোদিত নাম্বার ০৫/৯৩১৭০২৬৫