শার্শা’র বেনাপোল ও নাভারন বাজারে বেশি দামে পণ্য বিক্রির অভিযোগে ৫ ব্যবসায়ীকে জরিমানা

শেখ কাজিম উদ্দিন :  বিশ্বব্যাপী মহামারী করোনাকে পুজি করে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের বাজারকে অস্থিতিশীল ও বেশি দামে পণ্য বিক্রির অভিযোগে শার্শা’র বেনাপোল ও নাভারন বাজারের ৫ ব্যবসায়ীকে ২৬ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। শুক্রবার (২০ মার্চ) সকালে বেনাপোল ও নাভারন বাজারে অভিযান পরিচালনা করে এ জরিমানা আদায় ও পণ্যের মূল্য বৃদ্ধি না করার জন্য হুসিয়ারি দেন ভ্রাম্যমান আদালত পরিচানাকারি ম্যাজিস্টেট ও শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা পূলক কুমার মন্ডল।

এসময় তিনি বেনাপোল বাজারের অসাধু ব্যবসায়ী মোশারেফ এন্টারপ্রাইজকে ২০ হাজার টাকা, শেখ এন্ড সন্সকে ৫ হাজার টাকা, আরেক পেঁয়াজ ব্যবসায়ীকে ১ হাজার টাকা ও নাভারন বাজারের দুই পেঁয়াজ ব্যবসায়ীকে ৮ হাজার টাকাসহ মোট ৩৪ হাজার টাকা জরিমানা করেন।

এছাড়া বৃহস্পতিবার (১৯ মার্চ) দুপুরে শার্শার নাভারন বাজারে অভিযান পরিচালনা করে চালের দাম বেশি রাখা ও মূল্য তালিকা না টাঙানোর অভিযোগে স্বজন এন্টারপ্রাইজকে ২০ হাজার টাকা ও দিনু এন্টারপ্রাইজকে ৫ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালত।

এ বিষয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনাকারি ম্যাজিস্টেট ও শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা পূলক কুমার মন্ডল বলেন, বিশ্বব্যাপী মহমারী করোনাকে পূজি করে কিছু অসাধু ব্যবসায়ী বাজারকে অস্থিতিশীল করতে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম বেশি রাখছে। যা অমানবিক হওয়ায় এবং বাজারকে সহনশীল পর্যায়ে রাখার জন্য দু’দিন ধরে শার্শা উপজেলার নাভারন ও বেনাপোল বাজারে অভিযান পরিচালনা করা হয়েছে। এ সময় নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য বেশি রাখা ও মূল্য তালিকা না টাঙানোর অভিযোগে কয়েক ব্যবসায়ীর কাছ থেকে জরিমানা আদায় করা হয়। হুসিয়ারি দেওয়া হয়েছে নিত্য প্রয়োজনীয় বাজার সহনশীল রাখার জন্য। এছাড়া চলমান এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

[X]
অফিস ॥ ৯২ আরামবাগ, ক্লাব মার্কেট, মতিঝিল। ই-মেইল ॥ banglaonlinetvnews@gmail.com
প্রকাশক মোঃ রাসেল জাতীয় মানবাধিকার ইউনিটি রেজিঃ নং: ঢ_০৮৮৩৭
অনলাইন নিতীমালা মেনে আবেদন কৃত সম্পাদক॥ রাজু আহমেদ অনুমোদিত নাম্বার ০৫/৯৩১৭০২৬৫