বেনাপোল সীমান্ত থেকে পিস্তল-গুলি-ম্যাগাজিনসহ সবুজ নামে এক অস্ত্র ব্যবসায়ী আটক

শেখ কাজিম উদ্দিন : বেনাপোল সীমান্ত থেকে পিস্তল-গুলি-ম্যাগাজিনসহ সবুজ মিয়া (২৪) নামে এক অস্ত্র ব্যবসায়ীকে আটক করেছেন বর্ডার গার্ড বাংলাদেশ(বিজিবি) সদ্যসরা। রবিবার (৮ মার্চ) সন্ধ্যা সাড়ে ৭টার সময় বেনাপোল চেকপোস্ট এলাকার সাদিপুর রাস্তার উপর হতে তাকে আটক করা হয়। আটককৃত সবুজ মিয়া ঢাকার ধামরাই থানার জলসেন এলাকার লারুয়াকুন্ড গ্রামের তোতা মিয়ার ছেলে।

এ বিষয়ে যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়ন’র অধিনায়ক লেঃ কর্নেল মোঃ সেলিম রেজা, পিএসসি জানান, “গোপন সংবাদের ভিত্তিতে জানাযায় যে, কতিপয় অস্ত্র ব্যাবসায়ী বিভিন্ন কৌশলে ভারত হতে বাংলাদেশে অস্ত্র নিয়ে বেনাপোল চেকপোস্ট এলাকায় অবস্থান করছে। এমন সংবাদের ভিত্তিতে রবিবার সন্ধ্যার সাড়ে ৭টার সময় বেনাপোল আইসিপিতে কর্মরত নায়েক মোঃ নাসির উদ্দিন এর নের্তৃত্বে একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। উক্ত অভিযানে গলাচিপা ২নং পোষ্টের উত্তর পার্শ্বে সাদিপুর রাস্তার উপর হতে ১ টি ভারতীয় পিস্তল, ৭ রাউন্ড গুলি ও ২ টি ম্যাগাজিনসহ সবুজ মিয়া নামে এক অস্ত্র ব্যবসায়ীকে আটক করা হয়। পরে আটককৃতের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দিয়ে উদ্ধারকৃত অস্ত্র-গুলি ও ম্যাগজিনসহ বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

এ বিষয়ে বেনাপোল পোর্ট থানার ডিউটি অফিসার এএসআই শাহীন ফরহাদ বলেন এ ঘটনায় সবুজ মিয়াসহ পলাতক বিপুল মন্ডল (২৫) নামে আরেকজনের নামে মামলা হয়েছে। পলাতক বিপুল মন্ডল  বেনাপোলের সাদিপুর গ্রামের হোসেন মন্ডলের ছেলে। সোমবার সকালে আটককৃত সবুজ মিয়াকে যশোর আদালতে প্রেরণ করা হয়েছে।

এ বিষয়ে বেনাপোল পোর্ট থানার এসআই ও উল্লেখিত অস্ত্র মামলার তদন্তকারি কর্মকর্তা মাসুম জানান, এ অস্ত্র ব্যবসার সাথে সাদিপুর গ্রামের ৪/৫ জনের একটি চক্রের নাম পাওয়া গেছে। যা আরো তদন্তের সার্থে তাদের নাম গোপন রাখা হলো।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

অফিস ॥ ৯২ আরামবাগ, ক্লাব মার্কেট, মতিঝিল। ই-মেইল ॥ banglaonlinetvnews@gmail.com
প্রকাশক মোঃ রাসেল জাতীয় মানবাধিকার ইউনিটি রেজিঃ নং: ঢ_০৮৮৩৭
অনলাইন নিতীমালা মেনে আবেদন কৃত সম্পাদক॥ রাজু আহমেদ অনুমোদিত নাম্বার ০৫/৯৩১৭০২৬৫