২০১৯-২০ অর্থ বছরের এন.এ.টি.পি প্রকল্পের এগ্রিকালচারাল ইনোভেশন ফান্ড-২ এর আওতায় শার্শা’র মহিষা সিআইজি সমিতির নিজস্ব পুকুরে ধানী পোনা অবমুক্তকরণ

খায়রুজ্জামান সজীব, বেনাপোল প্রতিনিধি :: উন্নত জাতের মাছের পোনা উৎপাদনের জন্য নার্সারি উপ-প্রকল্প বাস্তবায়নে যশোরের শার্শা উপজেলার কায়বা এলাকায় মহিষা সিআইজি সমিতির নিজস্ব পুকুরে রেনু পোনা অবমুক্ত করেছেন উপজেলা মৎস্য অধিদপ্তর। সোমবার বেলা ১০ টার সময় শার্শা উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আবুল হাসানের উপস্থিতিতে সরকারের ২০১৯-২০ অর্থ বছরের এন.এ.টি.পি প্রকল্পের এগ্রিকালচারাল ইনোভেশন ফান্ড-২ এর আওতায় উক্ত সমিতিকে এ ধানী পোনা সরবরাহ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন শার্শা উপজেলা মৎস্য অধিদপ্তরের কর্মকর্তা জিনিয়া করিম তৃপ্তি, লিফ ও সমিতির সুফলভোগীরা।

এ বিষয়ে শার্শা উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আবুল হাসান বলেন, ২০১৯-২০ অর্থ বছরের এন.এ.টি.পি প্রকল্পের এগ্রিকালচারাল ইনোভেশন ফান্ড-২ এর আওতায় কায়বা এলাকার মহিষা সিআইজি সমিতিকে উন্নত জাতের ধানী পোনা সরবরাহ করা হয়েছে। যা কোঁটচাদপুর কেন্দ্রীয় হ্যাচারির রেনু থেকে সরবরাহকৃত। বিশ্বজুড়ে করোনা ভাইরাসের চলমান সময়ে জাতির ক্রান্তিলগ্নে সরকারের এ মহতি উদ্যোগের কারণে সমিতির সদস্যরা তাদের নিজেদের পুকুরে মান সম্পন্ন পোনা মজুদ করে উৎপাদন বৃদ্ধির সাথে সাথে নিজেদের প্রয়োজনীয় আমিষের চাহিদা ও অর্থৈনতিক চাহিদা পুরণ করে দেশের অর্থনীতি উন্নয়নে অংশিদারিত্ব হতে পারবে বলেও আশাবাদ ব্যক্ত করেন এ মৎস্য কর্মকর্তা।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

[X]
loading...
অফিস ॥ ৯২ আরামবাগ, ক্লাব মার্কেট, মতিঝিল। ই-মেইল ॥ banglaonlinetvnews@gmail.com
প্রকাশক মোঃ রাসেল জাতীয় মানবাধিকার ইউনিটি রেজিঃ নং: ঢ_০৮৮৩৭
অনলাইন নিতীমালা মেনে আবেদন কৃত সম্পাদক॥ রাজু আহমেদ অনুমোদিত নাম্বার ০৫/৯৩১৭০২৬৫