বেনাপোলের আমড়াখালী থেকে গাজা ও ফেন্সিডিলসহ দুই নারী আটক

শেখ কাজিম উদ্দিন : :
বেনাপোলের আমড়াখালী চেকপোস্ট থেকে ১৪ বোতল ভারতীয় ফেন্সিডিল ও ১ কেজি গাঁজাসহ মনোয়ারা বেগম (৩৫) ও ফাতেমা খাতুন (২৭) নামে দুই নারীকে আটক করেছেন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। বুধবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে তাদেরকে যশোর বেনাপোল মহাসড়কের আমড়াখালী বিজিবি চেকপোস্ট থেকে আটক করা হয়।

আটককৃত মনোয়ারা পিরোজপুর জেলার ভান্ডারিয়া থানার নদমোল্লা গ্রামের আব্দুলের স্ত্রী এবং ফাতেমা বাগেরহাটের যাত্রাপুর গ্রামের শরীফ খানের স্ত্রী।

যশোর ৪৯ ব্যাটালিয়নের আমড়াাখালী বিজিবি চেকপোস্ট কমান্ডার হাবিলদার শওকত আলী জানান, গোপন সংবাদের ভিত্তিতে আমড়াখালী বিজিবি চেকপোস্টে বেনাপোল থেকে ছেড়ে আসা বর্ণনা মোতাবেক একটি ইজিবাইক থামিয়ে তাতে থাকা দুই নারীকে তল্লাশী করা হয়। এময় তাদের কাছে থাকা ১৪ বোতল ভারতীয় ফেন্সিডিল ও ১ কেজি গাঁজা উদ্ধারসহ তাদের দু’জনকে আটক করা হয়। পরে আটকদের বিরুদ্ধে মাদক আইনে মামলা দিয়ে তাদেরকে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে।

এ বিষয়ে বেনাপোল পোর্ট থানার ডিউটি অফিসার এএসআই মোরাদ হোসেন জানান, বিজিবি সদস্যরা ১৪ বোতল ভারতীয় ফেন্সিডিল ও ১ কেজি গাঁজাসহ দু’নারীকে আটকপূর্বক মাদক আইনে মামলা দিয়ে থানায় হস্তান্তর করেছেন। বৃহস্পতিবার সকালে তাদেরকে যশোর আদালতে প্রেরণ করা হবে।

স্থানীয়রা বলেন, বারবার সীমান্ত এলাকা থেকে নামমাত্র স্বর্ণ, হুন্ডি ও মাদকসহ পাঁচারকারিরা আটক হলেও মূল হোতারা ধরাছোয়ার বাইরে থেকে যাওয়ায় প্রতিনিয়িত বাড়ছে স্বর্ণ ও হুন্ডি পাঁচারসহ মাদকের কারবার। আর মাদকসহ সকল অপকর্মে নারীরা স্পর্ষকাতর হওয়ায় চোরাকারবারিরা তাদেরকে বেশি করে ব্যবহার করায় দু’একটি চালান আটক হলেও সিংহভাগ চলে যাচ্ছে পাঁচার হয়ে। এজন্য এখনই চোরাকারবারি মূল হোতাদের আটক পূর্বক তাদের প্রতি আইনি ব্যবস্থা না নিলে মাদকের ভয়াল ছোবল সমাজকে ধ্বংশ করে দেবে বলেও আশঙ্কা প্রকাশ করেন সচেতনমহল। 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

[X]
অফিস ॥ ৯২ আরামবাগ, ক্লাব মার্কেট, মতিঝিল। ই-মেইল ॥ banglaonlinetvnews@gmail.com
প্রকাশক মোঃ রাসেল জাতীয় মানবাধিকার ইউনিটি রেজিঃ নং: ঢ_০৮৮৩৭
অনলাইন নিতীমালা মেনে আবেদন কৃত সম্পাদক॥ রাজু আহমেদ অনুমোদিত নাম্বার ০৫/৯৩১৭০২৬৫