শার্শা-বেনাপোল সীমান্ত থেকে ১৭,৭৫,৪০,৫৪০ টাকার অস্ত্র-মাদক ও স্বর্ণসহ আটক- ২০১ :: সংবাদ সম্মেলনে বিজিবি’র সিও সেলিম রেজা

শেখ কাজিম উদ্দিন : : যশোরের শার্শা-বেনাপোল সীমান্ত থেকে গত ১ বছরে ১৩টি পিস্তল, ২৪টি ম্যাগজিন, ৫৮টি গুলি, ২৫.৪১ কেজি স্বর্ণেরবার, ২০৮২৭ বোতল ফেন্সিডিল, ৫৪৭ কেজি গাজা, ৪০৬ বোতল মদ, ৫৬৭ টি ইয়াবা, ৪০ গ্রাম হেরোইন উদ্ধারসহ সর্বমোট ২০১ জনকে আটক করেছেন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। উদ্ধারকৃত সামগ্রীর মূল্য ১৭ কোটি ৭৫ লক্ষ ৪০ হাজার ৫’শ টাকা। বুধবার ভোর রাতে শার্শা উপজেলার শালকোনা সীমান্ত থেকে ২৪ কেজি গাজাসহ ৩ মাদক ব্যবসায়ীকে আটকের পর বেলা ১০ টার সময় বেনাপোল সদর কোম্পনী ক্যাম্পে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে বিজিবির গত ১ বছরের সাফল্যের কথা জানালেন যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক সেলিম রেজা পিএসসি।

এসময় তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন দীর্ঘদিন ধরে সীমান্তের কতিপয় মাদক ও অস্ত্র ব্যবসায়ী বিভিন্ন কৌশলে ভারত থেকে মাদক এবং অস্ত্র এনে দেশের বিভিন্ন এলাকায় নিয়ে বিক্রি করছে। সেসাথে স্বর্ণ ও হুন্ডির চালান পাঁচার করছে। এমন সংবাদের ভিত্তিতে এধরণের মাদক, অস্ত্র, স্বর্ণ ও হুন্ডি পাঁচারকারিদের চিহ্নিত করে সীমান্ত এলাকায় গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করা হয়। যার ধারাবাহিকতায় গত ভোর রাতেও শার্শার শালকোনা সীমান্তে অভিযান চালিয়ে মেহেদী হাসান (১৯), রিয়াদ হোসেন (২২) ও সবুজ হোসেন (২৮) নামে তিন মাদক ব্যবসায়ীকে ২৪ কেজি গাঁজাসহ আটক করেছেন। উল্লেখিত গাঁজার সিজার মূল্য ৮৪ হাজার টাকা।

আটককৃত মেহেদী শার্শা থানার শালকোনা গ্রামের আবুল মিয়ার ছেলে, রিয়াদ একই গ্রামের শফিকুল ইসলামের ছেলে এবং সবুজ ওই গ্রামের আশরাফুল ইসলামের ছেলে।

এসময় সীমান্তের মাদক, অস্ত্র, স্বর্ণ ও হুন্ডি স¤্রাট রাঘব বোয়ালরা প্রকাশ্যে ঘুরে বেড়ায় এবং আইনশৃঙ্খলা বাহিনী তাদের টিকিটি পর্যন্ত স্পর্শ করতে না পারার বিষয়ে জানতে তিনি বলেন, রাঘব বোয়াল চোরাকারবারিরা সাধারণত তারা নিজেরা মাদক, স্বর্ণ ও হুন্ডিসহ বিভিন্ন চোরাচালানী পণ্য নিজেরা বহন না করায় তাদেরকে হাতেনাতে আটক করা সম্ভব হয়না। যেকারণে বারংবার তাদের চোরাচালানী সামগ্রী আটক হলেও তাদেরকে আইনের আওতায় নিয়ে আসা সম্ভব হয়না।

তবে, স্থানীয়রা ভিন্নমত প্রকাশ করেছেন। বলেন, ভারতের বিএসএফ সদস্যরা সীমান্তে কড়াকড়ি আরোপ করলে বাংলাদেশ সীমান্তের চোরাকারবারিরা অহরহ মাদক, অস্ত্র, স্বর্ণ ও হুন্ডি নামের কালোবাজারি ব্যবসা করতে পারবেনা।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

[X]
অফিস ॥ ৯২ আরামবাগ, ক্লাব মার্কেট, মতিঝিল। ই-মেইল ॥ banglaonlinetvnews@gmail.com
প্রকাশক মোঃ রাসেল জাতীয় মানবাধিকার ইউনিটি রেজিঃ নং: ঢ_০৮৮৩৭
অনলাইন নিতীমালা মেনে আবেদন কৃত সম্পাদক॥ রাজু আহমেদ অনুমোদিত নাম্বার ০৫/৯৩১৭০২৬৫