বেনাপোল সীমান্তে ভারতীয় ১৪টি মোবাইলসহ আটক-২

শেখ কাজিম উদ্দিন :
বেনাপোল সীমান্তে চোরাইপথে ভারত থেকে পাচার করে আনা ১৪ টি মোবাইল ফোন ও একটি প্লাটিনা মোটরসাইকেলসহ ২ যুবককে আটক করেছেন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। শনিবার বিকেলে মোবাইলের এ চালানটি বেনাপোল সীমান্তের বড়আঁচড়াÑপুটখালী সড়কের গাতিপাড়া গ্রামের পাকা রাস্তার ওপর থেকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন বিজিবি সদস্যরা।

আটককৃতরা হলো- বেনাপোল পোর্ট থানার পুটখালী গ্রামের তারেক হোসেন’র ছেলে তাজমুল হোসেন ও একই গ্রামের আফসার আলীর ছেলে নুরনবী।

বেনাপোল আইসিপি ক্যাম্পের সুবেদার মোঃ আশরাফ হোসেন বলেন, গোপন সংবাদ’র ভিত্তিতে গাতিপাড়া পাকা রাস্তার ওপর থেকে একটি প্লাটিনা মোটরসাইকেল, ৪টি রেডমি, ৩টি রিয়েলমি, ৪টি ভিভো ও ২টি অপো মোবাইলসহ ২ যুবককে আটক করা হয়। আটককৃত মোবাইলের বাজার মুল্য ২ লাখ ১০ হাজার টাকা। পরে, আটককৃত ২ যুবকের বিরুদ্ধে চোরাচালানী মামলা দিয়ে উদ্ধারকৃত মোটর সাইকেল ও মোবাইল ফোনসহ তাদেরকে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে।


এ বিষয়ে পুটখালী গ্রামের আবু বক্কার জানান, তাজমুল ও নুরনবী দীর্ঘদিন যাবত ভারত থেকে মোবাইল ফোন, গাজা ফেনসিডিলসহ নানা ধরনের পণ্য এনে বাংলাদেশের বিভিন্ন জায়গায় বিক্রি করে। তবে, এরা বেশীর ভাগ মহাজনদের মাল শ্রমিক ( স্থানীয় ভাষায় জন) হিসেবে বহন করে নিয়ে আসে। আসল চোরাচালানীরা থেকে যায় ধরা ছোয়ার বাইরে।

স্থানীয় অন্য একটি সুত্র বলেছে.  নুরনবী মোটরসাইকেল ভাড়ায় চালায়। দীর্ঘদিন যাবত সে ছদ্ম বেশে ভারত থেকে মাদক দ্রব্য সহ নানা ধরনের পন্য আনে এবং যাত্রীবেশে তাজমুলকে মোটরসাইকেলে বসিয়ে ওই সকল পণ্য বেনাপোল, বাগআচড়া, নাভারন ও যশোর এলাকায় পাচার করে ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

অফিস ॥ ৯২ আরামবাগ, ক্লাব মার্কেট, মতিঝিল। ই-মেইল ॥ banglaonlinetvnews@gmail.com
প্রকাশক মোঃ রাসেল জাতীয় মানবাধিকার ইউনিটি রেজিঃ নং: ঢ_০৮৮৩৭
অনলাইন নিতীমালা মেনে আবেদন কৃত সম্পাদক॥ রাজু আহমেদ অনুমোদিত নাম্বার ০৫/৯৩১৭০২৬৫