বেনাপোল বন্দরে “মিথ্যা ঘোষণায়” আমদানিকৃত পণ্যবোঝাই ট্রাক আটক

শেখ কাজিম উদ্দিন : বেনাপোল বন্দর দিয়ে ব্লিচিং পাউডার আমদানির আড়ালে কফিসহ দানাদার ও পাউডার জাতীয় পন্যসামগ্রী পাচারের অভিযোগে একটি পণ্য বোঝাই ভারতীয় ট্রাক আটক করেছেন কাস্টমস সদস্যরা। রবিবার (১৫ নভেম্বর) সন্ধ্যায় বেনাপোল স্থল বন্দরের ৩২ নং শেডের সামনে থেকে ট্রাকটি আটক করা হয়। মিথ্যা ঘোষণায় আমদানিকৃত পন্যটিতে সরকার বিপুল পরিমাণের রাজস্ব আহরণ হতে বঞ্চিত হচ্ছিল বলে জানালেন কাস্টমস কর্তৃপক্ষ

ট্রাকটিতে ভারত থেকে ১২৭ প্যাকেজ ব্লিচিং পাউডার আমদানির আড়ালে কফিসহ সাদা দানাদার ও পাউডার জাতীয় ক্যামিকেল পাওয়াগেছে। যা ঔষধ তৈরির ক্যামিকেল বা যৌন উত্তেজক ভায়াগ্রা কিনা তা পরীক্ষা ছাড়া বলা সম্ভব নয় বলে জানালেন কতিপয় কাস্টমস সদস্য।

মেসার্স রিড এন্টার প্রাইজ নামের একটি আমদানিকারক প্রতিষ্টান ভারত থেকে ১২৭ প্যাকেজ ব্লিচিং পাউডার আমদানির আড়ালে কফিসহ এই সাদা দানাদার ও পাউডার জাতীয় পন্যসামগ্রী নিয়ে আসে। মেনিফেস্ট নং-২৭৫৭৮/১, তারিখ-১১.১১.২০২০। পণ্যগুলির কাস্টমস ক্লিয়ারিং এন্ড ফরওয়াডিং এজেন্টস ছিলেন মেসার্স রিয়াদ ইন্টার ন্যাশনাল। বি/ই নং : সি-৫৪৫২৫, তাং-১৪.১১.২০২০।  

 বেনাপোল কাস্টমস হাউসের সহকারী কমিশনার কল্যাণ মিত্র চাকমা জানান, গোপন সংবাদের ভিত্তিতে বেনাপোল বন্দরের ৩২ নং শেডের সামনে থেকে ডব্লিউ বি-২৫ বি-৭১৩৩ নাম্বারের একটি ভারতীয় ট্রাক আটক করে কাস্টমস হাউসে নিয়ে আসা হয়। পরে ট্রাকটি তল্লাশি করে ব্লিচিং পাউডারের সাথে মিথ্যা ঘোষণায় আমদানিকৃত কফিসহ দানাদার ও পাউডার জাতীয় পণ্যসামগ্রী  পাওয়া যায়। যা ল্যাবে পরীক্ষণ করে বলা যাবে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

অফিস ॥ ৯২ আরামবাগ, ক্লাব মার্কেট, মতিঝিল। ই-মেইল ॥ banglaonlinetvnews@gmail.com
প্রকাশক মোঃ রাসেল জাতীয় মানবাধিকার ইউনিটি রেজিঃ নং: ঢ_০৮৮৩৭
অনলাইন নিতীমালা মেনে আবেদন কৃত সম্পাদক॥ রাজু আহমেদ অনুমোদিত নাম্বার ০৫/৯৩১৭০২৬৫