পানগাঁও কাস্টম হাউসের যুগ্ম কমিশনার কর্তৃক রাজস্ব কর্মকর্তাকে লাঞ্ছিতের প্রতিবাদে বেনাপোলে মানববন্ধন

শেখ কাজিম উদ্দিন :
পানগাঁও কাস্টম হাউসের যুগ্ম কমিশনার কর্তৃক রাজস্ব কর্মকর্তাকে লাঞ্ছিতের প্রতিবাদে বেনাপোলে মানববন্ধন ও বিক্ষোভ সভা করেছে খুলনা কাস্টমস এন্ড এক্সাইজ ভ্যাট (খুকাএভ) এসোসিয়েশন। সোমবার বেলা ১১ টার সময় বেনাপোল কাস্টম হাউসের সামনে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ হয়।

বেনাপোল কাস্টম হাউসের বিক্ষোভ সমাবেশ থেকে জানাযায়, গত ২৭ নভেম্বর পানগাঁও কাস্টম হাউসের যুগ্ম কমিশনার লুৎফুল কবির কোন এক অনৈতিক ফাইল ছাড় করাতে না পেরে তার নিজ কক্ষে রাজস্ব কর্মকর্তা ভবেশ চন্দ্রকে ডেকে নেয়। পরে অকথ্য ভাষায় গালিগালাজ ও মারধর করে। যা প্রচার হলে সারাদেশের রাজস্ব কর্মকর্তা থেকে শুরু করে সিপাহী পর্যন্ত ক্ষোভে অত্যাচারি কাস্টম কর্মকর্তা লুৎফুল কবিরের অপসারণের দাবিতে আন্দোলন করে। যা বাংলাদেশ কাস্টমস এক্সাইজ ও ভ্যাট (বাকাএভ) এসোসিয়েশনের নেতৃত্বে সারাদেশ ব্যাপী কাস্টমস এসোসিয়েশনের নেতৃবৃন্দ একযোগে আন্দোলনে নেমে পড়ে।

বিক্ষোভ সভায় বক্তারা বলেন, অভিযুক্ত যুগ্ম কমিশনার লুৎফুল কবির শুধু কাস্টম হাউস পানগাঁও নয়, এর আগে যেসব কাস্টমসে তিনি কর্মরত ছিলেন সেখানেও নি¤œ পদস্থ্য কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে খারাপ ব্যবহার ও হেনস্থা করেছেন। নানাবিধ অভিযোগে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়ার কথা থাকলেও অদৃশ কারণে সেসব অভিযোগের তদন্ত আলোর মুখ দেখেনি। যেকারণে যতক্ষণ পর্যন্ত লুৎফুল কবিরকে বরখাস্ত করা না হবে ততক্ষণ পর্যন্ত তাদের আন্দোলনে আরো কঠোর কর্মসূচি দেওয়া  হবে বলে হশিয়ারি দেন কাস্টমস কর্মকর্তারা।

এসময় উপস্থিত ছিলেন বেনাপোল কাস্টম হাউসের রাজস্ব কর্মকর্তা রফিকুল ইসলাম, সাইদুল ইসলাম, স্বপন কুমার দাস, শফিকুর রহমান, মামুন হোসেন, নঈম মিরন, পরিদর্শক দেলোয়ার হোসেন, মিজানুর রহমান, আশরাফুল আলম প্রমুখ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

অফিস ॥ ৯২ আরামবাগ, ক্লাব মার্কেট, মতিঝিল। ই-মেইল ॥ banglaonlinetvnews@gmail.com
প্রকাশক মোঃ রাসেল জাতীয় মানবাধিকার ইউনিটি রেজিঃ নং: ঢ_০৮৮৩৭
অনলাইন নিতীমালা মেনে আবেদন কৃত সম্পাদক॥ রাজু আহমেদ অনুমোদিত নাম্বার ০৫/৯৩১৭০২৬৫