বাংলাদেশ সেনাবাহিনীকে ২০টি ঘোড়া ও ১০টি কুকুর উপহার দিয়েছেন ভারতীয় সেনাবাহিনী

শেখ কাজিম উদ্দিন : :
বেনাপোল চেকপোস্ট দিয়ে বাংলাদেশ সেনাবাহিনীকে প্রশিক্ষণপ্রাপ্ত ২০টি ঘোড়া ও ১০টি কুকুর উপহার দিয়েছেন ভারতীয় সেনাবাহিনী। মঙ্গলবার বেলা ১২ টার সময় বেনাপোল শুণ্যরেখায় আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ সেনাবাহিনীর ৫৫ পদাতিক যশোর সেনানিবাসের মেজর জেনারেল (জিওসি) হুমায়ুন কবিরের কাছে ঘোড়া ও কুকুরগুলো উপহার দেন ভারতীয় সেনাবাহিনীর কোলকাতা ১৭ পদাতিক  সেনানিবাসের মেজর জেনরেল (জিওসি) এনএস খুরুরু।

 
চলতি বছরের ডিসেম্বরের মধ্যে ৫০টি ঘোড়া ভারতীয় সেনাবাহিনী বাংলাদেশ সেনাবাহিনীকে উপহার দেবেন এবং তার প্রথম চালানের ২০টি ঘোড়া বাংলাদেশে পৌছাল বলে জানালেন কর্ণেল বেলায়েত হোসেন।


যশোর সেনানিবাসের কর্ণেল বেলায়েত হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, ভারতের উত্তর প্রদেশের সেনানিবাস থেকে ঘোড়া ও কুকুরগুলো প্রথমে কোলকাতার চাষাড়া ক্যাম্পে আনা হয়। মঙ্গলবার বেলা ১২ টার দিকে পেট্রাপোল বিএসএফ ক্যাম্পে নিয়ে এসে সেখানে উভয় দেশের সেনাবাহিনীর উচ্চপদস্থ কর্মকর্তাদের উপস্থিতিতে কাগজপত্রের আনুষ্ঠানিকতা সম্পন্ন করা হয়। পরে বেনাপোল-পেট্রাপোল শুন্যরেখায় বাংলাদেশ সেনাবাহিনীকে ঘোড়া ও কুকুরগুলো হস্তান্তর করেন। এগুলো সাভার ক্যান্টনমেন্ট নেয়া হবে বলে জানান তিনি।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

অফিস ॥ ৯২ আরামবাগ, ক্লাব মার্কেট, মতিঝিল। ই-মেইল ॥ banglaonlinetvnews@gmail.com
প্রকাশক মোঃ রাসেল জাতীয় মানবাধিকার ইউনিটি রেজিঃ নং: ঢ_০৮৮৩৭
অনলাইন নিতীমালা মেনে আবেদন কৃত সম্পাদক॥ রাজু আহমেদ অনুমোদিত নাম্বার ০৫/৯৩১৭০২৬৫