বেনাপোলে করোনা প্রতিরোধে জনসচেতনতামূলক প্রচার ও মাক্স বিতরণ

শেখ কাজিম উদ্দিন :
বেনাপোলে করোনা প্রতিরোধে জনসচেতনতামূলক প্রচার ও মাক্স বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। বুধবার বেলা ১০টার সময় বাজারের প্রাণকেন্দ্র বেনাপোল ইউনিয়ন পরিষদের সামনে থেকে পথচারিদের মাক্স পরিয়ে দিয়ে এ কার্যক্রমের উদ্বোধন করেন উক্ত পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ বজলুর রহমান।

পরে, বাজার কমিটির নেতৃবৃন্দ একতাবদ্ধ হয়ে স্থানীয় মাছ বাজার থেকে শুরু করে তরকারির বাজারসহ সকল হাটচান্দি ও হাইওয়ে সড়কে চলাচলকারি পথচারিদের করোনা প্রতিরোধে মাক্স ব্যবহারের গুরুত্ব ও যাদের মুখে মাক্স নেই তাদেরকে মাক্স পরিয়ে দিয়ে করোনার ভয়াবহতা স্মরণ করিয়ে দেন।

বেনাপোল বাজার কমিটির উদ্যোগে এই প্রচার ও মাক্স বিতরণ কার্যক্রমে বেনাপোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও বাজার কমিটির সাধারণ সম্পাদক আলহাজ¦ বজলুর রহমান বলেন, শীতের তীব্রতা বাড়ার সাথেসাথে মানুষের বিভিন্ন ঠান্ডাজনিত রোগ এলার্জি, সর্দি, হাছি, কাশি বাড়তে থাকে। আর এসকল ঠান্ডাজনিত রোগের সাথে করোনা ভাইরাসের রয়েছে নীবিঢ় সম্পর্ক। তাই, করোনার ছোবল থেকে বাঁচতে হলে আমাদের সবাইকে মাক্স ব্যবহার করতে হবে। নইলে, অতি নিকটে থাকা কোন ব্যক্তির হাছি-কাশির মাধ্যমে আমাদের শরীরে তার ভাইরাস প্রবেশ করতে পারে। এজন্য সাবধান! এখনি মাক্স পরতে হবে। নিজে নিরাপদে থাকি আর অণ্যকে সুস্থ্য রাখতে কাউকে “মাক্সবিহীন” বেনাপোল বাজারে দেখতে পেলে যেকোন সময় মোবাইল কোর্টের মাধ্যমে তাদের বিরুদ্ধে জেল-জরিমানাসহ ব্যাপক শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও হুসিয়ারি দেন তিনি।  

বেনাপোল বাজার কমিটির সভাপতি আলহাজ¦ আজিজুর রহমান আজু’র নেতৃত্বে উক্ত প্রচার ও মাক্স বিতরণ কার্যক্রমে উপস্থিত ছিলেন উক্ত বাজার কমিটির সদস্য ও বেনাপোল পৌর সেচ্ছাসেবকলীগের সভাপতি জুলফিকার আলী মন্টু, বাজার কমিটির সদস্য মন্টু ডাক্তার, আব্দুল হামিদ, আলাউদ্দিন, হাসান, আব্দুস সাত্তার, সাইদুল ইসলাম, কোরবান আলী, আহাদ আলী, বিল্লাল হোসেন প্রমুখ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

অফিস ॥ ৯২ আরামবাগ, ক্লাব মার্কেট, মতিঝিল। ই-মেইল ॥ banglaonlinetvnews@gmail.com
প্রকাশক মোঃ রাসেল জাতীয় মানবাধিকার ইউনিটি রেজিঃ নং: ঢ_০৮৮৩৭
অনলাইন নিতীমালা মেনে আবেদন কৃত সম্পাদক॥ রাজু আহমেদ অনুমোদিত নাম্বার ০৫/৯৩১৭০২৬৫