বেনাপোলে রাষ্ট্রীয় মর্যাদায় চিরনিদ্রায় শায়িত হলেন বীর মুক্তিযোদ্ধা কাওছার আলী

শেখ কাজিম উদ্দিন : :
বেনাপোলে রাষ্ট্রীয় মর্যাদায় চিরনিদ্রায় শায়িত হলেন বীর মুক্তিযোদ্ধা কাওছার আলী(৭০)। রবিবার রাতে তিনি যশোর সদর হাসপাতালে চিকিৎসাধীনবস্থায় শেষ নিশ্বাষ ত্যাগ করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি বেনাপোল পোর্ট থানার দিঘিরপাড় গ্রামের মৃত তোফাজ্জেল হোসেনের ছেলে। মৃত্যুকালে তিনি ২ স্ত্রী, ৩ ছেলে ৩ মেয়ে ও নাতি-নাতনিসহ অসংখ্য আত্মীয়-স্বজন রেখেগেছেন।


সোমবার বেলা ১১ টার সময় বেনাপোলের দিঘিরপাড় ঈদগাহ প্রাঙ্গণে মরহুমের জানাজা নামাজের পূর্বে রাষ্ট্রীয় সম্মাননা গার্ড অব অনার প্রদান করা হয়। শার্শা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নির্বাহী কর্মকর্তা পূলক কুমার  মন্ডোল ও বেনাপোল পোর্ট থানার অফিসার ইনচার্য(ওসি) মামুন খান এ গার্ড অব অনার প্রদান করেন। জানাজা নামাজ শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

জানা যায়, তিনি দীর্ঘদিন ধরে শ্বাসকষ্ট ও বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। তার মৃতুত্যে শার্শা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ এবং সকল রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধাদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।

বীর মুক্তিযোদ্ধা কওছার আলীর মৃত্যুতে গভীর শোক ও শোকাহত পরিবারের সাথে সমবেদনা জানিয়ে শার্শা’র এমপি আলহাজ¦ শেখ আফিল উদ্দিন বলেন ‘আজ আমরা একজন প্রকৃত দেশপ্রেমিককে হারিয়েছি। এসময় তিনি মরহুমের রুহের মাগফেরাত কামনায় দোয়া করেন।

এ বীর মুক্তিযোদ্ধার মৃতুত্যে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন শার্শা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু, সহ সভাপতি অলহাজ¦ সালেহ আহমেদ মিন্টু, যুগ্ম সম্পাদক অধ্যক্ষ ইব্রাহিম খলিল, শার্শা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাফফর হোসেন, বেনাপোল মুক্তিযোদ্ধা কমান্ডার শাহ আলম হাওলাদার, সাবেক ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান বাবলু, যশোর জেলা আওয়ামীলীগের সাবেক শিক্ষা বিষয়ক সম্পাদক আসিফ-উদ-দৌলা অলোক, বেনাপোল পৌর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ¦ এনামুল হক মুকুল, সাধারণ সম্পাদক আলহাজ¦ নাসির উদ্দিন, শার্শা উপজেলা যুবলীগের সভাপতি অহিদুজ্জামান অহিদ, সাধারণ সম্পাদক ও সদর ইউপি চেয়ারম্যান সোহরাব হোসেন, বেনাপোল ইউপি চেয়ারম্যান আলহাজ¦ বজলুর রহমান, উলাশী ইউপি চেয়ারম্যান আলহাজ¦ আয়নাল হক, বাগআঁচড়া ইউপি চেয়ারম্যান আলহাজ¦ ইলিয়াছ কবির বকুল, কায়বা ইউপি চেয়ারম্যান হাসান ফিরোজ আহমেদ টিংকু, গোগা ইউপি চেয়ারম্যান আলহাজ¦ আব্দুর রশিদ, পুটখালী ইউপি চেয়ারম্যান হাদিউজ্জামান, বাহাদুরপুর ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান, লক্ষণপুর ইউপি চেয়ারম্যান আনোয়ারা বেগম, নিজামপুর ইউপি চেয়ারম্যান আবুল কালাম আযাদ, ডিহি ইউপি চেয়ারম্যান হোসেন আলী, উপজেলা ছাত্রলীগ নেতা আব্দুর রহিম সরদার, ইকবল হোসেন রাসেল, বেনাপোল পৌর সেচ্ছাসেবকলীগের সভাপতি জুলফিকার আলী মন্টু, সাধারণ সম্পাদক কামাল হোসেনসহ উপজেলার সকল ইউনিয়ন আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের সভাপতি-সম্পাদকসহ সকল শ্রেণী পেশার মানুষ। 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

অফিস ॥ ৯২ আরামবাগ, ক্লাব মার্কেট, মতিঝিল। ই-মেইল ॥ banglaonlinetvnews@gmail.com
প্রকাশক মোঃ রাসেল জাতীয় মানবাধিকার ইউনিটি রেজিঃ নং: ঢ_০৮৮৩৭
অনলাইন নিতীমালা মেনে আবেদন কৃত সম্পাদক॥ রাজু আহমেদ অনুমোদিত নাম্বার ০৫/৯৩১৭০২৬৫