বেনাপোলে’ বিএনপি থেকে অব্যহতি নিলেন আজু হাজী

শেখ কাজিম উদ্দিন ::
বিরোধীতার জন্য বিরোধীতা নয়, উন্নয়নের জন্য বিরোধীতা। দেশের উন্নয়ন যখন মানুষের কল্পনার বাইরে সেখানে বিরোধী রাজনীতি করে সরকারের উন্নয়নকে থমকে দিতে পারিনা। উন্নয়নের উন্নত শিখরে দেশ এগিয়ে যাচ্ছে, আমরাও হতে চাই উন্নয়নের সহকর্মী। তাই এখন, এই মুহুর্ত হতে যশোরের শার্শা উপজেলার পুটখালী ইউনিয়ন বিএনপির সভাপতি পদবীসহ সকল সদস্য পদ থেকেও অব্যহতি নিলাম। এই মুহুর্তের পর থেকে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)’র সাথে আমার কোন সাংগঠনিক সম্পর্ক থাকলনা। শুক্রবার রাত ৯টার সময় বেনাপোল ইউনিয়ন পরিষদের সভাকক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে কথাগুলি বলবেন পুটখালী ইউনিয়ন বিএনপির সদ্য অব্যহতি নেওয়া সভাপতি আলহাজ¦ আজিজুর রহমান ওরফে আজু হাজী। এসময় তিনি বিএনপির সকল পদ-পদবী থেকে তার অব্যহতির ঘোষণা দিলেন।


উক্ত সংবাদ সম্মেলনে এক লিখিত বক্তব্যের মাধ্যমে বেনাপোল পোর্ট থানার পুটখালী ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি ও বেনাপোল বাজার কমিটির সভাপতি আলহাজ¦ আজিজুর রহমান বলেন, দীর্ঘদিন ধরে তিনি ও তার পরিবারের সদস্যরা ব্যবসাসহ বিএনপির রাজনীতির সাথে সম্পৃক্ত ছিলেন। দেশ স্বাধীনের পর বিভিন্ন সময়ে তারা অনেক দলের সরকার গঠণ দেখেছেন। থেকেছেন বিএনপির শাসনামল সরকারি দলের সাথে। দেখেছেন বিএনপির সন্ত্রাস, লুটপাতসহ বিভিন্ন অপরাজনীতির শাসনামল। আওয়ামীলীগ সরকারের শাসনামলও দেখছেন। যেখানে আকাশ পাতাল ব্যবধান।

এসময় তিনি বিএনপির জুলুম নির্যাতনের কথা তুলে ধরেন। বলেন, বিএনপি সরকার বিশ^ দরবারে দেশকে তলাবিহীন ঝুড়ির দেশে পরিচয় করেয়েছিলো। যেকারণে দেশের জনগণ ভোটের মাধ্যমে তাদেরকে প্রত্যাখান করেছে। বিএনপির রেখে যাওয়া সেই তলাবিহীন ঝুড়ি আজ আওয়ামীগ সরকারের উন্নত চিন্তায় উন্নয়নের রোল মডেল।

এসময় তিনি শার্শা আসনের এমপি আলহাজ¦ শেখ আফিল উদ্দিনের প্রশংসা করে বলেন, আওয়ামীলীগ সরকারের সুযোগ্য প্রধানমন্ত্রী দেশ উন্নয়নের কারিগর হিসেবে যাদেরকে সাথে রেখেছেন তার মধ্যে শার্শার এমপি অন্যতম। তিনি লোভ লালসাকে তুচ্ছ করে সৃষ্টিতে বিশ^াষী। নতুন নতুন কর্ম পরিকল্পনায় শার্শাকে ঢেলে সাজাচ্ছেন। তাই, উন্নয়নের সাথে বিরোধীতা না করে তিনি বিএনপির সকল পদ-পদবী ও সদস্য পদ থেকে অব্যহতি নিলেন বলে মতামত ব্যক্ত করলেন।

এসময় তার ভিতর উন্নয়নের কর্মী হয়ে আওয়ামীলীগের সাথে কাজ করার আগ্রহ দেখাযায়। বলেন, স্থানীয় এমপিসহ আওয়ামীলীগের নেতাকর্মীরা তাকে ডাকলে তিনি দেশ উন্নয়নের কাজকে প্রধান্য দিবেন।

এসময় উপস্থিত ছিলেন বেনাপোল পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ¦ নাসির উদ্দিন, বেনাপোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ বজলুর রহমান, পৌর সেচ্ছাসেবকলীগের সভাপতি জুলফিকার আলী মন্টু প্রমুখ।

উল্লেখ্য, বিএনপি থেকে সদ্য অব্যহতি নেওয়া আলহাজ¦ আজিজুর রহমান আজু হাজী বেনাপোলের সিএন্ডএফ এজেন্টের বিশিষ্ঠ ব্যবসায়ী ও যশোর জেলা বিএনপির সিনিয়র সহ সভাপতি আলহাজ¦ সামছুর রহমানের ভাই। তিনি দীর্ঘদিন যাবত বাংলাদেশ সেনাবাহিনীতে চাকুরি করেছিলেন। অবসরে এসে ব্যবসায় নামেন। হাটি হাটি পা করে তিনি বেনাপোল বাজারের বড় ব্যবসায়ী এবং বেনাপোল বাজার কমিটির সভাপতি নির্বাচিত হয়। এসাথে তিনি স্থানীয় বিভিন্ন সামাজিক ও ধর্মীয় প্রতিষ্ঠানের নেতৃত্ব দিচ্ছেন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

অফিস ॥ ৯২ আরামবাগ, ক্লাব মার্কেট, মতিঝিল। ই-মেইল ॥ banglaonlinetvnews@gmail.com
প্রকাশক মোঃ রাসেল জাতীয় মানবাধিকার ইউনিটি রেজিঃ নং: ঢ_০৮৮৩৭
অনলাইন নিতীমালা মেনে আবেদন কৃত সম্পাদক॥ রাজু আহমেদ অনুমোদিত নাম্বার ০৫/৯৩১৭০২৬৫