বেনাপোলে কোভিড-১৯ দ্বিতীয় ধাপ মোকাবেলায় পুলিশের জনসচেতনতামূলক প্রচার

শেখ কাজিম উদ্দিন :
বেনাপোলে কোভিড-১৯ দ্বিতীয় ধাপ মোকাবেলায় পুলিশের মাস্ক বিতরণ ও জনসচেতনতামূলক প্রচার শুরু হয়েছে। রবিবার বেলা ১০ টার সময় বেনাপোল আর্ন্তজাতিক প্যাসেঞ্জার টার্মিনালের সামনে দিবসের উদ্বোধন করেন বেনাপোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ বজলুর রহমান।


“মাস্ক পরার অভ্যেস, করোনা মুক্ত বাংলাদেশ” এই স্লোগানে বাংলাদেশ পুলিশের উদ্যোগে সারাদেশের সাথে একযোগে বেনাপোল পোর্ট থানা পুলিশ নিরলস পরিশ্রমের মাধ্যমে দু’দেশের সীমান্ত মোহনায় দু’দেশে যাতায়াতকারি পাসপোর্ট যাত্রীদের মাঝে মাস্ক ও লিফলেট বিতরণ করেছেন। এসাথে পোর্ট থানা এলাকার ৬টি বিটে অবস্থান নিয়ে ভ্যান, রিক্সা, ইজিবাইক চালক, দোকানদার, পথচারি ও সর্বস্তরের মানুষের মাঝে জনসচেতনতামূলক প্রচার, লিফলেট ও মাস্ক বিতরণ করা হচ্ছে বলে জানালেন পোর্ট থানার অফিসার ইনচার্জ(ওসি) মামুন খান।

বেনাপোল পোর্ট থানা এলাকায় যে ৬টি বিট পয়েন্টে পুলিশ কাজ করছেন- বেনাপোল আর্ন্তজাতিক চেকপোস্ট প্যাসেঞ্জার টার্মিনাল, ছোট আঁচড়ার মোড়, নারায়নপুর বাজার এলাকা, কাগজপুকুর বাজার এলাকা, বাহাদুরপুর বাজার এলাকা ও বারপোতা বাজার এলাকা।

এ বিষয়ে বেনাপোল পোর্ট থানার অফিসার ইনচার্জ(ওসি) মামুন খান বলেন, কোভিড-১৯ দ্বিতীয় ধাপ মোকাবেলায় সারাদেশের ন্যায় বেনাপোলে ৬টি বিটে কাজ করা হচ্ছে। রবিবার সকালে বেনাপোল আর্ন্তজাতিক প্যাসেঞ্জার টার্মিনালের সামনে মূল বিট নির্ণয় করে দু’দেশে যাতায়াতকারি পাসপোর্ট যাত্রীদের মাঝে মাস্ক ও লিফলেট বিতরণের মাধ্যমে আমাদের কর্মসূচী শুরু হয়েছে। পালাক্রমে পোর্ট থানা এলাকার প্রত্যেক পাড়া, মহল্লা, গ্রাম ও বাজারসহ সর্বস্তরের মানুষের মাঝে জনসচেতনতামূলক প্রচার, লিফলেট বিতরণ ও মাস্ক বিতরণ প্রক্রিয়া অব্যাহত রাখা হবে।

এসময় উপস্থিত ছিলেন, বেনাপোল পৌর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ¦ এনামুল হক মুকুল, সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান ঘেনা, পোর্ট থানার পরিদর্শক (তদন্ত) আজিজুল হক, রাসেল ইসলাম, উপ-পরিদর্শক মাসুম বিল্লাহ, রোকনউজ্জামান, রিয়েল, মোস্তাফিজুর রহমান, মফিজুর রহমান, পৌর যুবলীগের আহবায়ক ও কাউন্সিলর আহাদুজ্জামান বকুল, সেচ্ছাসেবক লীগের সভাপতি জুলফিকার আলী মন্টুসহ বিভিন্ন সংবাদ মাধ্যমের স্থানীয় সংবাদকর্মী, রাজনৈতিক, সামাজিক নেতৃবৃন্দসহ সূধী সমাজের প্রতিনিধি।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

অফিস ॥ ৯২ আরামবাগ, ক্লাব মার্কেট, মতিঝিল। ই-মেইল ॥ banglaonlinetvnews@gmail.com
প্রকাশক মোঃ রাসেল জাতীয় মানবাধিকার ইউনিটি রেজিঃ নং: ঢ_০৮৮৩৭
অনলাইন নিতীমালা মেনে আবেদন কৃত সম্পাদক॥ রাজু আহমেদ অনুমোদিত নাম্বার ০৫/৯৩১৭০২৬৫